বরকলে জাতীয় শিশু কন্যা দিবস পালিত

Published: 30 Sep 2019   Monday   

কন্যা শিশুর অগ্রযা,  দেশের জন্য নতুন মাত্রা- এ প্রতিপাদ্য বিষয় নিয়ে  বরকলে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে  সোমবার জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে রেলী ও অালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

 

উপজেলা পরিষদ কনফারেন্স কক্ষে    উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা। এসময় বরকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কমলেন্দু বিকাশ চাকমা,  উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা প্রিয় রতন চাকমা উপজেলা পরিসংখ্যান অফিসের কর্মকর্তা মংলাতুন রাখাইন, প্রাণী সম্পদ অধিদপ্তরের উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা সাথৈায়াই মারমা  ও  মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক কামনা চাকমা সহ   অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গনে রেলী বের করা হয় এবং রেলী শেষে উপজেলা পরিষদের কনফারেন্স কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   

 

উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা বলেন, পুরুষ শাসিত সমাজে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের নারীরা অনেকটা অগ্রসর। অাজকের শিশু অাগামী দিনের ভবিষ্যৎ। তাদের পারিবারিক শিক্ষায় শিক্ষিত করতে হবে।অার পারিবারিক শিক্ষা থাকলে নারী নির্যাতন  ও ধর্ষণ কমিয়ে অাসবে। পুরুষ শাসিত সমাজে নারীদের মাথা তুলে দাঁড়াতে অারো চিন্তাশীল ও সচেতন হতে হবে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত