আবরার হত্যার প্রতিবাদে রাঙামাটিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ-সমাবেশ

Published: 09 Oct 2019   Wednesday   

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার ও বুয়েট ভিপির পদত্যাগের দাবিতে বুধবার রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

 

প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলা প্রগতিশীল ছাত্রজোটের সম্বনয়ক অভিজিৎ বড়ুয়া। সমাবেশে বক্তব্য দেন, জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক প্রান্ত রনি, সদস্য অসীম দাশ, অয়ন চক্রবর্তী, নিউটন চাকমা, জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য সুজন তঞ্চঙ্গ্যা, সুনীল কান্তি চাকমা, আশাধন চাকমা প্রমুখ। জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে সমাবেশ শেষে ফের বিক্ষোভ মিছিলটি শহরের কাটাপাহাড় গলিরমুখে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে জেলা ছাত্র ইউনিয়ন ও জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

এর আগে  রাঙামাটি শহরের বনরূপা কাটাপাহাড় গলিরমুখ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন জেলা ছাত্রজোটের নেতারা। পরে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

 

 

সমাবেশে বক্তারা বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বর্তমানে ছাত্রলীগের একক আধিপত্য বিরাজ করছে। হল থেকে শুরু করে বিদ্যালয়গুলোতে ত্রাসের রাজত্ব করছে ছাত্রলীগ। এর আগে বিশ^জিৎ দাস, ঢাবি ছাত্র এহসানসহ অসংখ্য হত্যাকান্ডে ছাত্রলীগ জড়িত রয়েছে। কিন্তু এসব ঘটনায় নজির সৃষ্টিকারী বিচার হয়নি। বিচারহীনতার সংস্কৃতি তৈরি হওয়ায় দেশ আজ নিরাপত্তাহীনতায় ভূগছে। সাধারণ মানুষ শুরু করে কারোই জীবনের নিশ্চয়তা নেই।’

 

সমাবেশে ছাত্রজোটের নেতারা আবরার হত্যাকান্ডের বিচার দাবি জানান। এসময় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের ত্রাসের রাজত্ব বন্ধ করা এবং সন্ত্রাসীদের হল ও দল থেকে বহিষ্কারের দাবি জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত