রাঙামাটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

Published: 06 Nov 2019   Wednesday   

সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দূর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায় এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে বুধবার  সকালে আলোচনা সভা ও ফায়ার সার্ভিস কার্যালয়ে সামনে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

 

রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাঙামাটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করেন  জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ। এ সময়  অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাাহ, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস সিভিল ডিফেস এর উপ-পরিচালক রতন কুমার নাথ। পরে অগ্নি নির্বাপক সম্পর্কে ফায়ার স্টেশন এর চৌকস কর্মীরা বিভিন্ন মহড়া প্রদর্শনে অংশ গ্রহন করেন।

 

 আলোচনা সভায় রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ বলেন, আপৎকালীন সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মানুষের জানমাল রক্ষায় এগিয়ে আসেন। এই বাহিনীর প্রত্যেক দায়িত্বশীল সদস্য সর্বদা নিজেদের প্রস্তুত রাখেন মানুষের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য। তাই উদ্ধার, অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপণ কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ ও সচেতনতা সৃষ্টি করতে হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত