নানা কর্মসূচির মধ্যদিয়ে রাঙামাটিতে অনলাইন ব্লাড ব্যাংক জীবন’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

Published: 11 Nov 2019   Monday   

 

 

 

র‌্যালী, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিতে পাহাড়ের সর্ব প্রথম অনলাইন ব্লাড ব্যাংক ও জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত দেশ সেরা সামাজিক সংগঠন জীবন’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

 

৮ম বর্ষপূর্তি ও ৯ম বর্ষে পদার্পন উপলক্ষে সংগঠনটি  সোমবার  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাণিজ্যিক এলাকা বনরুপায় এসে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

জীবন’র প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ারুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদ (মিকি) এর সঞ্চালনায় সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। এছাড়াও  ক্রীড়াবিদ আবু শাহাদাৎ মোঃ সায়েম, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি রেড ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিটের কার্যনিবাহী কমিটির সদস্য ও সাংবাদিক সোলায়মান চৌধুরী, রাঙামাটি পাবলিক কলেজের প্রফেসর আদনান পাশা সুজা, রাঙামাটি আর্ট একাডেমীর শিক্ষক ইব্রাহিম, জীবনের সহ-সভাপতি ইউনুছ সুমন প্রমুখ বক্তব্য রাখেন।

 

পার্বত্য অঞ্চল রাঙামাটিতে রক্তাদাতা সংগঠন জীবন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে উল্লেখ্য করে এসময় বক্তারা বলেন, পাহাড়ে অনেক রক্তদাতা সংগঠন রয়েছে। সবাই ভাল কাজ করছে। প্রত্যেক সংগঠন জেলা-উপজেলার গ্রাাম গঞ্জের প্রত্যন্ত এলাকায় রক্ত নিয়ে কাজ করতে শুরু করছে। বিশুদ্ধ রক্তদানে সকলে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

 

সভায় জানানো হয়, এ পর্যন্ত জীবন সংগঠনটি ৪৫০০+ ব্যাগ রক্তদান করেছে। দূর্গম পাহাড়ের বিভিন্ন এলাকায় রক্তের গ্রুপ নির্ণয় করতে জীবন ধারাবাহিকভাবে ক্যাম্পেইন করে আসছে সংগঠনটি।

 

আলোচনা সভা শেষে, অথিতিদের নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয় ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এছাড়াও জীবন সংগঠনের সতন্ত্র শাখা অপরাজিতা’র অফিসিয়াল ওয়েব সাইট (ঙঢ়ড়ৎধলরঃধ.লরনড়হনফ.ড়ৎম ) অবমুক্ত করেন সংগঠনটির সভাপতি আনোয়ারুল হক। এই ওয়েব সাইটের মাধ্যমে মেয়েদের বিভিন্ন সমস্যার সমাধানে ২৪ ঘন্টা খোলা থাকবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত