শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ- সন্তোষ কুমার চাকমা

Published: 18 Dec 2019   Wednesday   

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা।

 

 তিনি বলেন, যে সোনার বাংলার স্বপ্ন দেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে স্বাধীন করেছেন সেই স্বাধীনতার পেছনের ইতিহাস আমাদের জানতে হবে। ১৯৪৭ সালে ভারত-পাকিস্তান ভাগ হবার পর পাকিস্তানী শাসক গোষ্ঠী আমাদের এদেশের মানুষকে শাসনের নামে শোষণ করেছিল। মানুষের মৌলিক অধিকার হরণ করেছিল। শোষিত বঞ্চিত নিপীড়িত মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ২৩ বছর সংগ্রাম করেছিলেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে। বিজয়ের মাসে আমাদের মুক্তিযুদ্ধের পেছনের ইতিহাস জানতে হবে।

 

 মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 বুধবার সকালে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের ধামাইছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শান্তিময় চাকমা। এতে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য সবির কুমার চাকমা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা হৃদয় রঞ্জন কার্বারী, বরকল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিহারী চাকমা, বরুনাছড়ি জোন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজান হোসেন, সুবলং ইউনিয়ন আওয়ামীলীগর সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক পবিত্র চাকমা, পানছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমতি চাকমা, মিতিঙ্গাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনন্ত বিকাশ চাকমা প্রমুখ। বিদ্যালয়ের সহকারি শিক্ষক দিবাকর চাকমার সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন ধামাইছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমল কান্তি চাকমা।

 

আলোচনা শেষে বার্ষিক পরীক্ষায় মেধা তালিকার ভিত্তিতে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়া বিজয় দিবস উপলক্ষে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ। 

 

সভায় সন্তোষ কুমার চাকমা আরো বলেন- প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে এগিয়ে যাচ্ছে। আমাদের এই দেশ এখন বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধেও কঠোর অবস্থান নিয়েছেন। নিজ দলের ভেতরেই শুদ্ধি অভিযান শুরু করেছেন।

 

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদের সাবেক সদস্য সবির কুমার চাকমা বলেন, ১৯৭১ সালে ৯ মাস যুদ্ধ করে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্যে দিয়ে পৃথিবীর বুকে লাল সবুজের পতাকার একটি দেশ পেয়েছি। বর্তমান সরকার এদেশের মানুষকে সোনার বাংলা উপহার দিয়ে মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছে। প্রতিবছর ১ জানুয়ারি বই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে হাতে বই তুলে দেয়া হচ্ছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদেও বিনামূল্যে লেখাপড়া করার সুযোগ করে দেয়া হয়েছে। এসব মহতী উদ্যোগের সুচনা করেছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুবলং এলাকায় সাধারণ মানুষের নিরাপত্তার কোন সমস্যা নেই উল্লেখ করে সবির কুমার চাকমা বলেন- যারা অবৈধ অস্ত্র ব্যবহার করে সন্ত্রাস ও চাঁদাবাজি করছে তারাই নিরাপত্তাহীনতায় রয়েছে। সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত