আশিকা ডেভলেপমেন্ট এসোসিয়েটস’র উদ্যোগে কাপ্তাইয়ে চেক বিতরণ

Published: 25 Dec 2019   Wednesday   

বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা ডেভলেপমেন্ট এসোসিয়েটস এর উদ্যোগে মঙ্গলবার রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন কাপ্তাই ও চিৎমরম ইউনিয়নের দূর্গম পাহাড়ী জুমিয়া জনগোষ্টির ১৩টি মহিলা সমিতির মাঝে চেক বিতরণ করা হয়েছে।

 

উপজেলা পরিষদ কার্যালয়ে মানুষের জন্য ফাউন্ডেশন এর অর্থায়নে এমপাওয়ামেন্ট থ্রট ইন্টেগ্রেটেড লাইভিহুড এন্ড রাইটস বেস এ্যাকশন(এলিরা) প্রকল্পে কাপ্তাই উপজেলাধীন কাপ্তাই ও চিৎমরম ইউনিয়নের দূর্গম পাহাড়ী জুমিয়া জনগোষ্টির ১৩টি মহিলা সমিতির মাঝের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমদ রাসেল।

 

প্রকল্প সমম্বয়কারী দয়াল কান্তি চাকমার এর পরিচালনায়  বিশেষ অতিথি ছিলেন  প্রাক্তন উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুসাইন  চৌধুরী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নাজমুল হাসান। 

 

 অনুষ্ঠানে অতিথিরা ইলিরা প্রকল্প থেকে প্রথম পর্যায়ে চেকের মাধ্যমে ৬ লাখ ৮২ হাজার ৫শ টাকা বিতরন করা হয়। এছাড়া ইলিরা প্রকল্প থেকে প্রত্যেক কমিউনিটি দলকে ৫২ হাজার ৫০০ টাকার চেক বিরতরণ করা হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমদ রাসেল বলেন, স্বল্প সময়ে বিভিন্ন আয়বর্ধক মূলক কার্যক্রম যেমন বসত বাড়িতে শাক সবজি চাষ,মিশ্র ফলজ বাগান,মাশরুম চাষ,হাঁস-মুরগি ও গবাদী পশু পালন বিভিন্ন ক্ষেত খামারীর কার্যক্রম করে এ টাকা সত্যিকারভাবে কাজে লাগাতে হবে। কোন অবস্থায় এ সহযোগিতার টাকা অপব্যবহার করা যাবে না। এক টাকাকে কিভাবে দুই টাকা বৃদ্ধি করা যায় সে প্রচেষ্টা চালাতে হবে। তিনি পরবর্তীতে এই টাকাটা সুফলভোগী পর্যায়ে কিভাবে সুফল সুবিধা করতে পারলো তা তিনি নিবিড় মনিটরিং করবেন বলে উপস্থিত সকল সমিতির সদস্যদের সর্তক করে প্রকল্পের কার্যক্রম সফল করতে অনুরোধ করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত