পানছড়ির পূজগাং অরণ্য কুটিরে শীবলী ভান্তে পূজা ও মহাস্থবির বরণ

Published: 27 Dec 2019   Friday   

খাগড়াছড়ির পানছড়ির পূজগাং অরণ্য কুঠিরে শীবলী ভান্তে পূজা ও মহাস্থবির বরণ অনুষ্ঠান শুক্রবার দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। এ লক্ষে সকাল পঞ্চশীল গ্রহণ ও জয় জয় বুদ্ধ পতাকা গানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

 

পানছড়ি মুনিপুর বনবিহারের অধ্যক্ষ বশিষ্ট মহাস্থবিরের সভাপতিত্বে ও জুনেল চাকমা ও অর্নেসা চাকমার সঞ্চালনায় স্ব-ধর্ম ধেশনা দেন রাঙামাটি রাজ বনবিহার থেকে আগত সুধর্মানন্দ মহাস্থবির ও খাগড়াছড়ির ইটছড়ি মৈত্রীপুর বনবিহারের অধ্যক্ষ বিমলানন্দ মহাস্থবির, খাগড়াছড়ি তেতুলতলা বিদর্শন ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ বিদর্শন আচার্ষ্য তেজবংশ মহাস্থবির, রাঙামাটির জুরাছড়ি বেনুবন অরণ্য কুটিরের অধ্যক্ষ পন্থক মহাস্থবির ও পূজগাং অরণ্য কুটিরের অধ্যক্ষ অনুমোদর্শী মহাস্থবির।


এলাকাবাসীর পক্ষ থেকে স্ব-ধর্ম বক্তব্য দেন পানছড়ি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা ও পূজগাং দেবেন্দ্র পাড়ার বাসিন্দা ও লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিহারী লাল চাকমা প্রমূখ।


মহাস্থবির বরণকৃত বৌদ্ধ ভিক্ষুরা হলেন রাঙামাটির জুরাছড়ি বেনুবন অরণ্য কুটিরের অধ্যক্ষ পন্থক মহাস্থবির , পূজগাং অরণ্য কুটিরের অধ্যক্ষ অনুমোদর্শী মহাস্থবির, পানছড়ি শ্রীকুন্তিমাছড়া অরণ্য কুটিরের অধ্যক্ষ আর্ষ্যশ্রী মহাস্থবির, রাঙামাটি রাজবন বিহার থেকে আগত কল্যান মিত্র মহাস্থবির ও আর্য্য জ্যোতি মহাস্থবির। অনুষ্ঠানে স্বÑধর্ম গান পরিবেশনা করেন পার্কি চাকমা ও পনি চাকমা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত