রাঙামাটিতে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবের সমাপ্ত

Published: 15 Jan 2020   Wednesday   

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে ৫দিনব্যাপী বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বোর্ডের সভা কক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি।


পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নববিক্রম কিশোর ত্রিপুরা (এনডিসি) সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সচিব মোঃ মেসবাহুল ইসলাম, ইন্ডিয়া ন্যাশনাল এ্যাডভেঞ্জার ক্লাবের ফাউন্ডার প্রেসিডেন্ট রান এস ভ্রিমা, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের উপদেষ্টা লেঃ জেনারেল (অবঃ) এটিএম জহিরুল আলম, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইনুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে ভারত, নেপাল ও অষ্ট্রেলিয়া থেকে ১৬ জন অতিথি উৎসবে যোগ দিয়েছেন।


পরে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবে বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে অংশগ্রহণকারী দেশ বিদেশের মোট ১০০জন অ্যাডভেঞ্চারে অংশগ্রহনকারীদের পুরস্কার প্রদানসহ বাংলাদেশের প্রথম এ্যাভারেষ্ট জয়ী পর্বতারোহী নিশাত মজুমদারকে সম্মাননা প্রদান করা হয়।


প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, জাতির জনকের জন্ম শতবার্ষিকী আরো স্মরনীয় করে রাখতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড যে আয়োজন করেছে তা শুধু পার্বত্য অঞ্চল নয়, দেশে ও বিদেশের তরুন সমাজকে উদ্বুদ্ধ করবে। পাশাপাশি জাতির জনককে স্মরণের মাধ্যমে তার স্বপ্ন বাস্তবায়নে আরো অনুপ্রানীত হবে এই অঞ্চলের মানুষ বলে আশা প্রকাশ করেন তিনি।


উল্লেখ্য, অ্যাডভেঞ্চার উৎসবে প্রতিযোগিতার মধ্যে ছিল মাউন্টেইন বাইকিং, কায়াকিং, দি ট্রেইল হাইকিং, কেভ ডিসকভারি,হাইকিং, ট্রেইল রান, ফুরমোন বাইকিংসহ ইত্যাদি। তিন পার্বত্য জেলা রাঙামাটি,বান্দরবান ও খাগড়াছড়িতে পৃথকভাবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত