বিলাইছড়িতে উপজেলা পর্যায়ে আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

Published: 19 Jan 2020   Sunday   

রাঙামাটির বিলাইছড়িতে রোববার উপজেলা পর্যায়ে আনÍ:প্রাথমিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।


উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা স্টেডিয়ামে আয়োজিত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। উপজেলা শিক্ষা কর্মকর্তা নিখিলেশ চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, বিলাইছড়ি ইউপির চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা রুপময় চাকমা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দীঘলছড়ি আবাসিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জন তঞ্চঙ্গ্যা। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন। এছাড়া দীঘলছড়ি আবাসিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতার মধ্যে ৫০ ও ১০০ মিটার দৌড়, ২৫ মিটার চকলেট দৌড়, দীর্ঘলাফ ও উচ্চলাফ, ভারসাম্য দৌড়, ক্রিকেট বল নিক্ষেপ, অংক দৌড়, ছড়া ও কবিতা আবৃত্তি, চিত্রাংকন, নৃত্য, সুন্দর হাতের লেখা, একক অভিনয়, পল্লীগীতি/লোকগীতি ও দেশাত্ববোধক গান ইত্যাদি অনুষ্ঠিত।


অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, শুধু পড়ালেখা করলে হবেনা, পাশাপাশি খেলাধূলা ও গান বাজনা করতে হবে। তাহলে একদিন তুমি ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারবে। কারণ একটা শিশুর শারীরিক ও মানসিক বিকাশের জন্য এই একস্ট্রা কারিকুলামগুলো খুবই জরুরী। তারা আরও বলেন, তোমরা যাতে ভবিষ্যতে বিশ্বমানের হিসেবে গড়ে উঠতে পার তার জন্য এই প্রতিযোগিতাগুলো দেয়া হচ্ছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত