বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ

Published: 23 Jan 2020   Thursday   

বৃহস্পতিবার বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৩১তম ব্যাচ এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে এসএসসি পরীক্ষার্থীদের (৩১তম ব্যাচ) বিদায় সংবর্ধনা ও নবীন বরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা। বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রতিময় চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শ্যামরতন চাকমা,বরকল মডেল থানার অফিসার ইনচার্জ প্রতিনিধি প্রভাকর বড়ুয়া , প্রাক্তন  উপজেলা পরিষদের চেয়ারম্যান , বীর মুক্তিযোদ্ধা করুনা মোহন চাকমা।  বড় হরিণা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিলাময় চাকমা, বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি কালি কিংকর চাকমা ও কার্বারী এ্যাসোসিয়েশনের সভাপতি নন্দ বিকাশ চাকমা।

 

এসময় বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত বিন্দু চাকমা, সহকারী শিক্ষক সমর বিকাশ চাকমা, সহকারী শিক্ষক ইন্দু বিকাশ চাকমা, সহকারী শিক্ষক লক্ষীরাজ চাকমা, বাসরিকা দেওয়ান, সুশান্ত বিকাশ চাকমা, পিন্টু বিকাশ চাকমা, সুচারু বিকাশ চাকমা ও প্রণয় চাকমা সহ শিক্ষক শিক্ষিকাবৃন্দ, কর্মচারীবৃন্দ,ছাত্র -ছাত্রীবৃন্দ,  অভিভাবকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ   উপস্থিত ছিলেন।                                                                             

প্রধান অতিথি বক্তব্য উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। মেরুদণ্ডহীন কোনো প্রাণী সোজা হয়ে দাড়াতে পারে না। সুতরাং শিক্ষা ছাড়া বিকল্প নেই। 

 

আজকের প্রজন্ম হচ্ছে ভবিষ্যতের উজ্জ্বল নক্ষত্র। নতুন প্রজন্মকে ধৈর্য, সহ্য ও সাহসিকতার মধ্যে দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আজকের সাজানো পৃথিবী হচ্ছে ভবিষ্যৎ প্রজন্মের জন্য। অার নতুন প্রজন্মকেই ভবিষ্যতে সব দায়িত্বভার কাঁধে নিতে হবে।  তাই সাধারণ মানুষের মতো বেঁচে থাকার চিন্তা না করে শিক্ষা দীক্ষায় প্রতিষ্ঠিত হয়ে একজন যোগ্য মানুষ  হিসেবে পৃথিবীতে  পরিচয় লাভ করার স্বপ্ন নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে      শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক সুপরামর্শ দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা। 

 

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

            

সভা শেষে এসএসসি পরীক্ষার্থীদের  সংবর্ধনা ও নবীনদের বরণ, ৬ষ্ঠ শ্রেণী থেকে ৭ম শ্রেণীতে উত্তীর্ণ শিক্ষার্থী ,৭ম থেকে ৮ম শ্রেণীতে উত্তীর্ণ শিক্ষার্থী বার্ষিক পরীক্ষায় ১ম,২য় ও ৩য় স্থান, জেএসসি পরীক্ষায় জিপিএ ৫. ০০ প্রাপ্ত ও নবম থেকে দশম শ্রেণীতে নির্বাচনী পরীক্ষায় ১ম,২য় ও ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের মাঝে  পুরস্কার বিতরণ ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ,  কর্মচারীবৃন্দ এবং  অতিথিদের মাঝে শুভেচ্ছা পুরস্কার  বিতরণ করা হয়।   

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত