রাঙামাটিতে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কর্মকর্তাদের সঞ্জীবনী প্রশিক্ষণ কর্মশালা

Published: 03 Feb 2020   Monday   

রাঙামাটিতে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কর্মশালা সোমবার শুরু হয়েছে।


শহরের আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনষ্টিটিউটে (আরপিটিআই) অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ সচিব (প্রকল্প বাস্তবায়ন অধি শাখা) মাকসুদা হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।


বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও আরপিটিআই এর আহ্বায়ক রেমলিয়ানা পাংখোয়া, পরিবার পরিকল্পনা দপ্তরের উপ-পরিচালক বেগম সাহানওয়াজ, আরপিটিআই এর অধ্যক্ষ ওবায়দুর রহমান সরদার বক্তব্য রাখেন।


অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এবং দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে আমাদের সবাইকে নিরলসভাবে কাজ করে যেতে হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন একটি সুন্দর সমাজ গঠনের। তার সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব আমাদের সবার। তাই যার যার অবস্থান থেকে সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাওয়ার আহ্বান জানান বক্তরা।


অতিথিরা অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের, পার্বত্য চুক্তির আলোকে জেলা পরিষদে হস্থান্তরিত সরকারী বিভাগের কার্যক্রম, কাপ্তাই হ্রৃদ পূর্ব ইতিহাস, সৌন্দর্য্যমন্ডিত প্রাকৃতিক সম্পদ, ভৌগলিক অবস্থা, এখানকার বসবাসরত নৃ-গোষ্ঠীদের কৃষ্টি, ঐতিহ্য-সংস্কৃতি’সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষনার্থীদের সম্যক ধারনা প্রদান করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত