রাঙামাটিতে যুবলীগ সভাপতি হত্যা চেষ্টা মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

Published: 10 Feb 2020   Monday   

সোমবার রাঙামাটিতে যুবলীগ নেতা নাসির হত্যাচেষ্টা মামলায় রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সদস্য মীর শাকিল কে গ্রেফতার করেছে পুলিশ।

 

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহিদুল ইসলাম রনি জানান, সোমবার শহরের তবলছড়ি বাজার থেকে মীর শাকিল কে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া মামলার অন্যান্য আসামীদেরও ধরার জন্য  পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

রাঙামাটি ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা জানান, রাঙামাটি জেলা ছাত্রলীগ-যুবলীগের কয়েজন জন নেতার বিরুদ্ধে ৮ নং ওয়ার্ড যুবলীগ নেতা নাসির উদ্দিনের পরিবারের পক্ষ থেকে দায়ের করা মামলার বিষয়ে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সাংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন ও যুগ্ন সম্পাদক আব্দুল মতিন কে বিষয়টি সমাধান ও যাচাই-বাছাই করার জন্য দায়িত্ব দিয়েছেন। তারই ধারাবাকিতায় গেল ৭ফেব্রুয়ারী একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন ও যুগ্ন সম্পাদক আব্দুল মতিন, জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতবৃন্দ উপস্থিত ছিলেন। বৈঠকে পুরোপুরি সমাধানের পথ সুগম না হওয়ায় ৯ ফেব্রুয়ারী সন্ধ্যায় বৈঠক করার কথা ছিলো কিন্তু তার আগেই একটি কুচক্রী মহল ও দলের বিরুদ্ধের অপশক্তি যারা দলের মধ্যে বিভক্তি চায়, তাদের বুদ্ধি ও পরামর্শে নাসিরের মা ও স্ত্রীসহ স্বজনরা মিলে মানববন্ধন কর্মর্সূচি পালন করায় বিষয়টি নিয়ে পুনরায় বৈঠক করা আর সম্ভব হয়নি।

 

তিনি বলেন, এটা সম্পূর্ণ যুবলীগের অভ্যন্তরীণ বিষয় কিন্তু এখানে কেনো ছাত্রলীগ নেতৃবৃন্দদের জড়ানো হয়েছে এ বিষয়ে তিনি বোধগম্য নয়। তিনি মনে করেন ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন ও ছাত্রলীগের ঐক্য নষ্ট করার জন্য এটি একটি ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়। তিনি এ ঘটনায় ছাত্রলীগের নেতাদের জড়িয়ে মামলা করা এবং মামলায় ছাত্রলীগের নেতাকে গ্রেফতার করায় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানান।

 

উল্লেখ্য, গেল ২৭ জানুয়ারি রাঙামাটি শহরের রাঙ্গাশ্রী কমিউনিটি সেন্টারে ডেকে নিয়ে যুবলীগ নেতা নাসিরকে কুপিয়ে গুরুতর জখম করা হয়। নাসিরকে গুরুতর আহত অবস্থায় প্রাথমিক চিকিৎসা দিয়ে চিকিৎসকরা তাকে উন্নয়ন চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়। পরে গেল ৩০ জানুয়ারি কোতয়ালি থানায় নাসিরের স্ত্রী সালেহা আক্তারের তার স্বামীকে ‘হত্যাচেষ্টা’ মামলা করেন। এই মামলায় জেলা যুবলীগ ও ছাত্রলীগের ৮ জন নেতাকর্মীকে আসামী করেন করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত