রাঙামাটি সেনা রিজিয়নের যুবক-যুবতীদের কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

Published: 11 Mar 2020   Wednesday   

বুধবার রাঙামাটি সেনা রিজিয়নের উদ্যোগে ও ও সদর জোনের পরিচালিত কম্পিউটারের প্রশিক্ষণপ্রাপ্ত যুবক-যুবতীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। 

 

ঘাগড়া  সেনা জোনে অনুষ্ঠিত কম্পিউটার প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাঈনুর রহমান। এসময় সেনাবাহিনীর রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃকর্নেল মোঃ রফিকুল ইসলাম, রাঙামাটি সেনা  রিজিনের জিটুআইসি মেজর মহিউদ্দীন ফারুখী,ঘাগড়া ইউপি চেয়ারম্যান জগদীশ চাকমা, ঘাগড়া কলেজের অধ্যক্ষ শ্যামল বিকাশ চাকমা, প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষনপ্রাপ্ত ৬৭ জন যুবক-যুবতীদের হাতে ৬মাসের কম্পিউটার প্রশিক্ষনের সনদ তুলে দেন।

 

প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাঈনুর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামের শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কম্পিউটার প্রযুক্তির দক্ষ  করে তুলতে এবং তাদের কর্মসংস্থান সৃষ্টিতে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। এ লক্ষে এ কম্পিউটার প্রশিক্ষণ অব্যাহত রয়েছে। ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

তিনি  প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্য বলেন,  এই প্রশিক্ষনের মাধ্যমে তোমাদের দরজা খুলে দেবে। তবে কতটুকু দুরে যেতে পারবে তোমাদের উপর নির্ভর করবে। বর্তমান বিশ্বে কম্পিউটারে দক্ষ হলে ও জ্ঞান থাকলে ঘরে বসে অর্থ উপার্জন সম্ভব।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর. 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত