বরকলে করোনা ভাইরাস প্রতিরোধে হাট বাজার বন্ধ ঘোষণা

Published: 25 Mar 2020   Wednesday   

গণজমায়েত এড়াতে রাঙামাটির বরকলে সবধরনের সাপ্তাহিক হাট বাজার বন্ধের ঘোষণা দিয়েছে পুলিশ ও বিজিবি যৌথবাহিনী। করোনা ভাইরাস ঠেকাতে বুধবার  সকালে বরকল বাজার এলাকায় এ সিদ্ধান্ত মাইকিং করে জানিয়ে দেয়া হয়। 

 

বরকল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিনের নেতৃত্বে বরকলের বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচার পরিচালনা করা হয়। 

 

অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিন জানান, বরকলে শনিবার ও বুধবার এ দু`দিন হাট বাজার হয়। এসময় বাজারে মানুষের সমাগম বেশি হয়। এতে করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাবনা থাকতে পারে। তাই গণজমায়েত ঠেকাতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে জানান অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিন। 

 

তিনি অারো জানান,  সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ফার্মেসী, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও কাঁচা বাজার যথারীতি খোলা থাকবে। তবে দোকানে কিংবা রাস্তাঘাটে অপ্রয়োজনে বাহির হওয়া যাবেনা এবং অাড্ডা দেয়া যাবে না। 

 

অন্যদিকে সকালে উপজেলা প্রশাসন করোনা ভাইরাস প্রতিরোধ সভায় জনস্বার্থে এবং দেশের কল্যাণের স্বার্থে বেসরকারিভাবে বরকল উপজেলাকে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেন। সভায় সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গণপরিবহন বা যাত্রীবাহি লঞ্চ চলাচল, জনসমাগম এড়িয়ে চলা এবং বিবাহ ও ধর্মীয় অাচার অনুষ্ঠান বন্ধ ঘোষণা করার নির্দেশ দেন। তবে মালবাহী ট্রলার চলাচল করতে পারবে। কিন্তু দুইয়ের অধিক  লোকজন থাকবে না। 

 

এর অাগে কাঁচা বাজার, ফার্মেসী ও মুদি দোকান বাদে অন্যান্য দোকানপাট বন্ধ ঘোষণা করেন উপজেলা প্রশাসন। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.  

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত