বাঘাইছড়িতে গুচ্ছ গ্রাম এলাকায় করোনা ভাইসরাস সন্দেহে ১২টি বাড়ীকে লক ডাউনের ঘোষনা

Published: 28 Mar 2020   Saturday   

শনিবার রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরে পশ্চিম মুসলিম পাড়ার গুচ্ছ গ্রাম এলাকায় এক ব্যক্তির করোনা ভাইসরাস সংক্রমনের সন্দেহে ১২টি বাড়ী লক ডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।


জানা গেছে, কিছু দিন আগে ঢাকা থেকে ট্রেনিং করে ফিরে আসার পর উপজেলা সদরে পশ্চিম মুসলিম পাড়ার গুচ্ছ গ্রাম এলাকায় আনসার এক সদস্য অসুস্থা অবস্থায় রয়েছেন বলে স্থানীয়দের কাছ থেকে খবর পায় উপজেলা প্রশাসন। খবর পেয়ে সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু সরেজসিনে গিয়ে ওই ব্যক্তির বাসা গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে তার সাথে কথা বলেন। এতে ওই বক্তির দেয়া ভাষ্যানুসারে শারিরিক অসুস্থায় করোনা ভাইরাস সংক্রামকের প্রাথমিক লক্ষণ পরিলক্ষিত দেখতে পাওয়ায় তার বাড়ীসহ আশপাশের ১২টি বাড়ী লক ডাউনের ঘোষনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় সেনাবাহিনী-বিজিবি ও পুলিশ বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন। তবে উপজেলার এক মাত্র স্ব্যাস্থ্য কমপ্লেক্সে করোনার ভাইরাসের কোন চিকিৎসা ব্যবস্থা না থাকায় অসুস্থ ব্যক্তিকে চট্টগ্রামে পাঠানো হবে জানা গেছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু জানান, যে ব্যক্তি অসুস্থ রয়েছেন তার কাছ থেকে জিজ্ঞাসাবাদে পর প্রাথমিকভাবে করোনা ভাইরাসের লক্ষণ কিছুটা রয়েছে। তাই তার বাড়ীসহ আশপাশের ১২টি বাড়ী লক ডাউনসহ লোকজনদের ১৪ দিনের কোয়ারেন্টাইনের থাকার জন্য বলা হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত