• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্যাঞ্চলে শান্তি শৃংখলা ফিরিয়ে আনতে প্রয়োজনে র‌্যাবসহ আরো বেশি পুলিশ মোতায়েন করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    পার্বত্য শান্তি চুক্তির আলোকে জেলা পরিষদগুলোর কাছে বিভিন্ন সরকারি সংস্থা হস্তান্তর করা হয়েছে-পার্বত্যমন্ত্রী                    চস্পানন চাকমা খাগড়াছড়ি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    পার্বত্যাঞ্চলকে দুনীর্তি মুক্ত করার লক্ষে দুর্নীতি বিরোধী সভা অনুষ্ঠিত                    চম্পানন চাকমা খাগড়াছড়ি জেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত                    সভাপতি পদে দীপংকর ও সাধারন সম্পাদক মূছা পূনরায় নির্বাচিত                    পদ্মা সেতুর ব্যায় নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অন্ধকারে ঢিল ছুড়ছেন-ওবায়দুল কাদের                    জমে উঠেছে দাদা-দাদা,বদ্দা-বদ্দা খেলা                    আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন                    জেলা বিএনপির বিরুদ্ধে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে কি, করবে না জুম্মগণ জানতে চাই-সন্তু লারমা                    ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের র‌্যালী ও সমাবেশ                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল                    পিসিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজেকে আলোচনা সভা                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সেনাবাহিনীতে যোগদানে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার                    খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে চম্পানন চাকমা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ ও কাউন্সিল পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল                    আগামী ২০ মে থেকে দুদিনের সফরে পর্যটন সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি                    ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন” শীর্ষক প্রশিক্ষণ                    রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি ও নিউটন                    
 
ads

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ,কমিটি বাতিলে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

বিশেষ রিপোর্টার, খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 15 Nov 2020   Sunday

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি টেকো চাকমা এবং সা:সম্পাদক জহির উদ্দিন ফিরোজের বিরুদ্ধে জায়গা দখল, মাদক ব্যবসা, বিএনপি-জামাতসহ আঞ্চলিক দলের সাথে সখ্যতাসহ নানামুখী অভিযোগ তুলেছেন তাঁদের কমিটির বিভিন্ন পদের দায়িত্বশীল নেতারা।

 

একই সাথে টাকার বিনিময়ে সভাপতি টেকো এবং সম্পাদক ফিরোজের ঘোষিত কমিটিগুলো বিলুপ্ত করার দাবি মানা না হলে আগামী ৪৮ ঘন্টা পর তাঁদের বিরুদ্ধে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন জেলা-উপজেলা-পৌর ও কলেজ ছাত্রলীগের নেতারা।

 

রোববার দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলন থেকে এই দাবি জানানো হয়।

 

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলোক প্রদীপ ত্রিপুরার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের উবিক মোহন ত্রিপুরা, বাপ্পী চৌধুরী, জেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিশয়ক সম্পাদ মো: রোকন মিয়া, পানছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক, মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমান, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ সালাহউদ্দিন, দীঘিনালা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবলু কুমার দে, পানছড়ি উপজেলা ছাত্রলীগের সা: সম্পাদক জহিরুল ইসলাম, মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সা: সম্পাদক রনজিত দাশ, গুইমারা উপজেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ সোম এবং মহালছড়ি কলেজ ছাত্রলীগের সভাপতি মা: হামিদুল ইসলাম প্রমুখ।

 

গংবাদ সম্মেলনে বক্তারা বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ স্বেচ্ছাচারিতা অনিয়ম-দুর্নীতি ও বিএনপি জামায়াতের সাথে সক্রিয়দের দলে পুনর্বাসন করে আওয়ামী রাজনীতি হুমকির মুখে ঠেলে দিচ্ছে। কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও দীর্ঘ বছর পরও সম্মেলন না দিয়ে ক্ষমতা কুক্ষিগত করে রাখার অপচেষ্টা চলাচ্ছে।

 

বক্তারা অভিযোগ করে বলেন, গেল পৌরসভা নির্বাচনে নৌকা বিরোধী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে দলে বিরোধ সৃষ্টি করে। আবার আগামী পৌর নির্বাচনকে সামনে রেখে নৌকা বিরোধীদের নীল নকশা বাস্তবায়ণ করছে। তারই অংশ হিসেবে কারো সাথে আলাপ আলোচনা না করে অর্থের বিনিময়ে মাদক, চোরাকারবারি, বিএনপি-জামাত কর্মীদের পদে বসিয়ে কমিটি ঘোষনা করছে।

 

গত ১৪ নভেম্বর সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত ফেসবুকে প্রচারিত এক বিজ্ঞপ্তি রামগড়, মাটিরাঙ্গা, দীঘিনালা উপজেলা ও দীঘিনালা কলেজ কমিটি ঘোষণা করে। এই নিয়ে ক্ষুদ্ধ হয়ে ওঠে বদবঞ্চিতরা। সকালে দীঘিনালায় সড়ক অবরোধ করে তারা। এসময় ছাত্রলীগ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে বলে অভিযোগ ওঠে। তওব কমিটি ঘোষণার একদিন পর ফের বিবৃতি দিয়ে ঘোষিত কমিটিগুলো বিলুপ্ত করা হয়।

 

এদিকে বিভিন্ন উপজেলা ও কলেজ কমিটি ঘোষনা নিয়ে উদ্ভুত পরিস্থিতির বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি টেকো চাকমা এবং সা: সম্পাদক জহির উদ্দিন ফিরোজ আনুষ্ঠানিক কোন বক্তব্য না দিলেও বিচ্ছিন্নভাবে সাংবাদিকদের জানান, সাংগঠনিক নিয়মেই তাঁরা দায়িত্ব পালন করছেন। কমিটির মেয়াদ শেষ হলেও কেন্দ্র থেকে কোন নির্দেশনা না আসায় তাঁরা গঠনতান্ত্রিক নিয়মে সংশ্লিষ্ট শাখার বেশিরভাগ নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে অর্ন্তবর্তীকালীন কমিটি ঘোষণা করেছেন।

 

তঁরা দুইজনই তাঁদের বিরুদ্ধে তুলে ধরা অভিযোগ ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত বলেও দাবি করেন। এর আগে রোববার দিনের প্রথমভাগে দীঘিনালা উপজেলা শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে আহুত সড়ক অবরোধের সময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেন পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ