• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
এইচএসসিতে রাঙামাটিতে জিপিএ-৫ পেয়েছে ১৯৫ জন শিক্ষার্থী                    রাবিপ্রবির কর্মচারী কল্যাণ সমিতির নেতৃত্বে কামাল ও রফিকুল                    বোনের বিয়েতে যাওয়া হল না কলেজ ছাত্রী নেন্সির                    ৯৯৯ নম্বরে ফোনে উদ্ধার হলেন কাপ্তাই লেকে আটকে পড়া ১৭৫ জন শিক্ষক ও শিক্ষার্থী                    খাগড়াছড়ির মানিকছড়িতে লাশবাহী এ্যাম্বুলেন্সের চাপায় স্কুল শিক্ষার্থী নিহত                    খাগড়াছড়ির গুইমারাতে শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরন করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক                    খাগড়াছড়িতে ককবরক ভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা                    অটোরিক্সা চালক সেজে রাঙামাটিতে বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান                    বিলাইছড়িতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথলেটিক্স প্রতিযোগিতা                    বিলাইছড়িতে হেডম্যান-কারবারী সন্মেলন অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু,গুরুত্বর আহত ১                    রাঙামাটিতে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে বনভান্তের ১০৪তম জন্মদিন উদযাপন                    পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাহাড়ে মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছে-নিখিল কুমার চাকমা                    বান্দরবানে ম্রো কার্বারি পাড়ায় অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন                    বিলাইছড়িতে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা প্রদান                    রাঙামাটিতে শীতার্থদের মাঝে সেনা বাহিনীর শীতবস্ত্র ও মানবিক সহায়তা প্রদান                    রাঙামাটিতে পবিত্র ত্রিপিটকের মোটর শোভাযাত্রা                    জুরাছড়িতে সাড়ে তিন কোটি টাকার চোরাই কাঠ জব্দ                    দৃষ্টি প্রতিবন্ধি শিখা তংচংগ্যা একজন বড় শিল্পী হতে চায়                    লামায় ম্রোপাড়ায় অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনায় তদন্তে জাতীয় মানবধিকার কমিশন                    খাগড়াছড়িতে বই উৎসব উদযাপন                    
 
ads

এইচএসসিতে রাঙামাটিতে জিপিএ-৫ পেয়েছে ১৯৫ জন শিক্ষার্থী

ষ্টাফ রিপোর্টার ও কাপ্তাই প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 08 Feb 2023   Wednesday

এইচএসসিতে  এবার রাঙামাটিতে ১৯৫ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।   বিভাগীয় ও জেলায় প্রথম স্থান অর্জ ন করেছে কাপ্তাইয়ের বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ(বিএন স্কুল এন্ড কলেজ)। 

 

জানা গেছে, রাঙামাটি জেলার ১৯টি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবারে মোট জিপিএ ৫ পেয়েছে ১৯৫জন শিক্ষার্থী। এবার পাশের হার ৮৫.৩৩ শতাংশ। এসব প্রতিষ্ঠান থেকে জেলায় শতভাগ পাশ করেছে এবং চট্টগ্রাম বোর্ডে বিজ্ঞান বিভাগের প্রথম স্থান অধিকার করেছে কাপ্তাইয়ের বিএন স্কুল এন্ড কলেজ। এ প্রতিষ্ঠানে ১৫১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেছিল। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৭৬জন, ব্যবসায় বিভাগ থেকে ৮ জন এবং মানবিক বিভাগ থেকে ১১ জন  শিক্ষাথী জিপিএ-৫ পেয়েছে। জেলায় শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে জিপিএ ৫ পাওয়া তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রাঙামাটি সরকারী কলেজ। এ কলেজ থেকে এবার ৬১ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এছাড়া  লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ১৩জন, শিজক কলেজ থেকে  ৯জন, কাচলং কলেজ থেকে ৫ জন, কর্ণফুলী সরকারী ডিগ্রী কলেজ থেকে ৫ জন, লংগদু মডেল কলেজ থেকে ৪জন, রাঙামাটি সরকারী মহিলা কলেজ থেকে ২জন, কাউখালী সরকারী কলেজ থেকে ১জন জিপিএ ৫ পেয়েছে।  

 

এদিকে, ঈর্ষণীয় ফলাফল অর্জনে কাপ্তাইয়ের বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উচ্ছ্বাস দেখা দিয়েছে। ফলাফল বিবেচনায় প্রতিবারের মতো এবারও প্রতিষ্ঠানটি তিন পার্বত্য জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করেছে।

 

কাপ্তাই বিএন স্কুল এন্ড  কলেজের উপাধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, মাত্র ৩৮ জন জিপিএ-৫ নিয়ে যাত্রা শুরু করা নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই এখন ৯৫ জনে(জিপিএ-৫) পৌঁছেছে। আগামীতে এসংখ্যা আরও বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি।

 

কাপ্তাই বিএন স্কুল এন্ড  কলেজের অধ্যক্ষ কমান্ডার মাহবুব আহমদ শাহজালাল বলেন, শিক্ষার্থীদের এই ফলাফলে আমরা অত্যন্ত আনন্দিত। এই কৃতিত্বে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাইয়ের গভর্নিং বডির চেয়ারম্যান, সকল শিক্ষার্থী, অভিভাবক ও সর্বোপরি শিক্ষকদের অভিনন্দন জানাই। আমরা আগামীতেও এই ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করবো।

 

বাংলাদেশ নৌবাহিনী ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জমের অধিনায়ক ও প্রতিষ্ঠানটির গভর্নিং বডির চেয়ারম্যান ক্যাপ্টেন মাসুদুল করিম সিদ্দিকী মাননীয় নৌবাহিনী প্রধান এবং কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের সার্বিক দিকনির্দেশনার পাশাপাশি সকল শিক্ষক ও শিক্ষার্থীর অক্লান্ত পরিশ্রম এবং সর্বোপরি অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফলে এমন ঈর্ষণীয় ফলাফল অর্জিত হওয়ায় সকলকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

সংশ্লিষ্ট খবর:
ads
ads
আর্কাইভ