• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে সেনা অভিযানে একে ২২ রাইফেলসহ আটক ৪                    বিশিষ্ট শিক্ষাবিদ ড.মানিক লাল দেওয়ান আর নেই                    করোনায় খাদ্য সংকটে থাকা রাঙামাটি রাজ বন বিহারের বানরদের খাবার দিলেন ডিসি                    ড. আর এস দেওয়ানের আত্মত্যাগ আত্মনিয়ন্ত্রণাধিকার আন্দোলনে অনুপ্রেরণা যোগাবে                    আওয়ামীলীগের খাগড়াছড়ি জেলা কমিটি অনুমোদন,জায়গা হয়নি নৌকা বিরোধী রফিকুল আলমের                    বান্দরবানের জেএসএস এমএন লারমা দলের ৬ হত্যাকান্ডের প্রধান আসামী আটক                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু                    খাগড়াছড়িতে জাতীর পিতা শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত                    খাগড়াছড়িতে বাড়ির আঙিনায় অবৈধ গাঁজার চাষ, ৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২ নারী                    খাগড়াছড়িতে করোনায় নতুন করে ৪ জনের মৃত্যু                    খাগড়াছড়ির পানছড়িতে এক নারীকে কুপিয়ে হত্যা                    কাপ্তাইয়ে দুই দলের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনায় নিহত ১                    বাঘাইছড়িতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে সওজের নোটিশ                    বাঘাইছড়িতে অর্ধশতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরন                    নবনিযুক্ত পার্বত্য উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে অভিনন্দন রাঙামাটি প্রেস ক্লাবের                    খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ২য় দিনের খাদ্য সামগ্রী বিতরণ                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টার ব্যবধানে করোনায় আরো এক নারীর মৃত্যু                    খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের খাদ্য সামগ্রী বিতরণ                    খাগড়াছড়িতে করোনায় এক নারীর মৃত্যু                    ৩৩৩ নাম্বারে ফোনে সাজেকে খাদ্য সহায়তা পৌছে দিলেন বাঘাইছড়ি ইউএনও                    রাঙামাটি রির্জাভ বাজারে ৫টি দোকান ঘর ভেঙ্গে খাদে পড়ে বিধস্ত                    
 
ads

দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় কাজ করছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Jun 2021   Thursday

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উদ্যোগে শিক্ষা সহায়তা ব্যবস্থাপনা ও উপবৃত্তি বাস্তবায়ন বিষয়ক খাগড়াছড়ি জেলার অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শিক্ষা সহায়তা ট্রাস্ট এর ঢাকা কার্যালয় থেকে এর উদ্বোধন ও স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নাসরীন আফরোজ।

 

সহকারি পরিচালক আনোয়ার হোসেনের সঞ্চালনায় ট্রাস্টের ওপর বিস্তারিত ধারণা তুলে ধরেন ট্রাস্টের পরিচালক যুগ্ন সচিব কাজী দেলোয়ার হোসেন। তিনি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্দেশ্য লক্ষ্য উপস্থাপন করে জানান, অর্থের অভাবে শিক্ষার সুযোগ বঞ্চিত দরিদ্র ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত ইচ্ছায় ট্রাস্ট গঠন করা হয়েছে। ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর হাতে লেখা নির্দেশনা দিয়ে ট্রাস্ট গঠনের ইচ্ছা ব্যক্ত করেন। পরে ২০১১ সালে সংসদে আইন পাশ করেন। পরের বছরই প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠন করা হয়।

 

এই ট্রাস্টের মাধ্যমে দরিদ্র ও মেধাবী ৬ষ্ট থেকে স্নাতক পর্যন্ত শিক্ষার্থীরা উপবৃত্তি ও টিউশন ফি সহায়তা ছাড়াও অসুস্থ্য ও দূর্ঘটনার শিকার শিক্ষার্থীরা এককালীন সহায়তা পাচ্ছে। মূলত: ট্রাস্ট এর সুযোগ সুবিধা সম্পর্কে সবাইকে অবগত করতেই এই অনলাইন কর্মশালার আয়োজন করা হয়।

 

খাগড়াছড়ি থেকে অনলাইন আলোচনায় অংশ নেন রামগড় সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: নুরুন্নবী, খাগড়াছড়ি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শাহ আলমগীর, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে: কর্ণেল কামরুজ্জামান, দৈনিক অরণ্যবার্তার সম্পাদক ও বিটিভি‘র প্রতিনিধি চৌধুরী আতাউর রহমান, খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংপ্রু মারমা ও জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা।।

 

কর্মশালায় খাগড়াছড়ি জেলার বিভিন্ন শিক্ষা কর্মকর্তা, কলেজ, বিদ্যালয়, মাদ্রাসার অধ্যক্ষ ও প্রধান শিক্ষক, গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

------হিলবিডি২৪/সম্পাদনা/এ,ই

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ