• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্যাঞ্চলে শান্তি শৃংখলা ফিরিয়ে আনতে প্রয়োজনে র‌্যাবসহ আরো বেশি পুলিশ মোতায়েন করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    পার্বত্য শান্তি চুক্তির আলোকে জেলা পরিষদগুলোর কাছে বিভিন্ন সরকারি সংস্থা হস্তান্তর করা হয়েছে-পার্বত্যমন্ত্রী                    চস্পানন চাকমা খাগড়াছড়ি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    পার্বত্যাঞ্চলকে দুনীর্তি মুক্ত করার লক্ষে দুর্নীতি বিরোধী সভা অনুষ্ঠিত                    চম্পানন চাকমা খাগড়াছড়ি জেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত                    সভাপতি পদে দীপংকর ও সাধারন সম্পাদক মূছা পূনরায় নির্বাচিত                    পদ্মা সেতুর ব্যায় নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অন্ধকারে ঢিল ছুড়ছেন-ওবায়দুল কাদের                    জমে উঠেছে দাদা-দাদা,বদ্দা-বদ্দা খেলা                    আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন                    জেলা বিএনপির বিরুদ্ধে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে কি, করবে না জুম্মগণ জানতে চাই-সন্তু লারমা                    ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের র‌্যালী ও সমাবেশ                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল                    পিসিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজেকে আলোচনা সভা                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সেনাবাহিনীতে যোগদানে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার                    খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে চম্পানন চাকমা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ ও কাউন্সিল পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল                    আগামী ২০ মে থেকে দুদিনের সফরে পর্যটন সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি                    ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন” শীর্ষক প্রশিক্ষণ                    রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি ও নিউটন                    
 
ads

রাঙামাটিতে রক্তদানকারী ও স্বেচ্ছাসেবী সংগঠন উন্মেষের এক দশক পুর্তি পালন

ষ্টাফ রিপোটার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Feb 2022   Monday

রাঙামাটিতে স্বেচ্ছাসেবী সংগঠন উন্মেষর এক দশক পুর্তি উপলক্ষে সোমবার বিনামূল্যে রক্ত গ্রুপ নির্ণয়, ডায়াবেটিকস্ পরীক্ষা ও মোনঘর শিশু সদনের ৮ শতাধিক শিক্ষার্থীকে একবেলা খাবার পরিবেশন করা হয়েছে।


মোনঘর শিশু সদন মাঠে সংগঠনটির এক দশক পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। উন্মেষের সভাপতি বিটন চাকমার সভাপতিতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরূপা দেওয়ান, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক রনজ্যোতি চাকমা, নারী নেত্রী টুকু তালুদার, মোনঘর আবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমিত ঝিমিত চাকমা, রাঙামাটি পৌরসভার কাউন্সিলর কালায়ন চাকমা, লেখক শিশির চাকমা, মোনঘর শিশু সদনের নির্বাহী পরিচালক অশোক চাকমা, উন্মেষের উপদেষ্টা  স্নেহাশীষ চাকমা, উন্মেষের সেবা গ্রহণকারী গৌরিকা চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরম চাকমা। প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরম চাকমা। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা উন্মেষের উত্তরোত্তর শ্রীবৃদ্ধি কামনা করে সকল ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করে। তিনি স্বপরিবারের উন্মেষের দাতা সদস্য হওয়ার ঘোষণা দেন।


সংগঠনটির সূত্রে জানা যায়, ২০১২ সালে ১২জন শিক্ষিত তরুণ এই উন্মেষ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর এ পর্যন্ত ৬ হাজার ৭শ ত্রিশ জনকে বিনামূল্যে রক্ত দান, ১২ হাজার মানুষের রক্ত গ্রুপ পরীক্ষা ও তিন পার্বত্য জেলার প্রত্যন্ত এলাকার অসহায় দুঃস্থ পরিবারের মাঝে নগদ টাকা ও ত্রাণ বিতরণ সংগঠনটির মাধ্যমে নিয়মিত রক্তদাতা রয়েছেন এক হাজার জনেরও বেশি। যুব উন্নয়ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২০ সালে জয়বাংলা ইয়ুথ এওয়ার্ড পুরষ্কার লাভ করে। রাঙামাটি ছাড়াও খাগড়ছড়ি, বান্দরবান, চট্টগ্রাম ও ঢাকা থেকেও উন্মেষের সদস্যরা রক্তদান কার্যক্রম পরিচালন করছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

সংশ্লিষ্ট খবর:
ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ