• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্য চট্টগ্রাম আঞ্চলকি পরষিদকে অর্কাযকর ও অর্থব রাখা হয়েছে--সন্তু লারমা                    রাঙামাটিতে নানান ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত                    সন্ত্রাসীদের গুলিতে রাঙামাটির বড়থলি ইউপি চেয়ারম্যান আহত                    বিলাইছড়িতে জেএসএস, কাপ্তাই ও রাজস্থলী আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী                    সভাপতি নিপন ত্রিপুরা ও সম্পাদক রুমেন চাকমা নির্বাচিত                    সরকার জাতিসংঘে গিয়ে পার্বত্য চুক্তি নিয়ে মিথ্যাচার করেছে-উষাতন তালুকদার                    ইউপিডিএফের ডাকে রাঙামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ পালিত                    লংগদুতে হত্যার প্রতিবাদে সোমবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধ ডেকেছে ইউপিডিএফ                    লংগদুতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ দুজন নিহত                    রাঙামাটি ও খাগড়াছড়িতে ইউপিডিএফের আধাবেলা অবরোধ পালিত                    চার উপজেলায় চেয়ারম্যান পদে জেএসএসের দুজন ও আঃলীগের দুজন প্রার্থী জয়ী                    রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত                    রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে নির্দলীয় স্বতন্ত্র প্রার্থীদের প্রচারনায় ব্যস্ত                    প্রশাসন ও বিচার বিভাগের পক্ষপাতমূলক আচরণে পার্বত্য মানবাধিকার পরিস্থিতিকে সংকটাপন্ন করবে                    রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত                    সাজেকে ট্রাক উল্টে খাদে নিহত ৯, আহত ৬                    বৃহস্পতিবারের ডাকা অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধ রাঙামাটি শহর আওতামুক্ত                    দ্রুত কমছে কাপ্তাই হ্রদের পানি,স্বাভাবিকের চেয়ে আট ফুট পানি কম                    বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধ ডেকেছে ইউপিডিএফ                    কল্পনা চাকমা অপহরণ মামলার ২৮ বছর পর খারিজ                    পার্বত্যাঞ্চল থেকে জাতীয় ও আন্তর্জাতিক ১২জন ক্রীড়াবিদদের সংবর্ধনা                    
 
ads

অপহরণের সাত ঘন্টার পর ঢাবির শিক্ষার্থী দিপিতা চাকমার মুক্তি

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Sep 2023   Wednesday

অপহরণের সাত ঘন্টার পর উদয়পুর সড়কের ছয়নাল ছড়া এলাকা থেকে মুক্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী দিপিতা চাকমা। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বাঘাইহাট-সাজেক সড়কের হাউস পাড়া সংলগ্ন শিজকছড়া নামক এলাকা থেকে অপহরণ করে একদল দুর্বৃত্ত।  তিনি  বিশ্ববিদ্যালয়ের সহপাঠীদের সাথে রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রে ভ্রমণের উদ্দেশ্য যাচ্ছিলেন। দিপিতা ঢাবির লোক প্রশাসন বিভাগে মাস্টার্সে অধ্যায়নরত।
 
পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ি জেলা শহর থেকে ঢাবির শিক্ষার্থী  দিপিতা তার বিশ্ববিদ্যালয়ের একদল বাঙালী সহপাঠীদের নিয়ে পর্যটকবাহী চাঁদের গাড়িতে সাজেক পর্যটন কেন্দ্রের উদ্দেশ্য যাচ্ছিলেন। এসময় বাঘাইহাট-সাজেক সড়কের হাউস পাড়া সংলগ্ন শিজকছড়া নামক এলাকায়  পৌছলে একদল দুর্বৃত্ত গাড়ী গতিরোধ করে  দিপিতা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। ঘটানার খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী উদ্ধার অভিযানে নেমেছে। অপহনরে সাত ঘন্টার পর উদয়পুর সড়কের ছয়নাল ছড়া এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। তবে কারা বি কারণে এ অপহরণের ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

 

পুলিশের এক বিবৃতিতে দাবী করা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের  লোক প্রশাসন বিভাগের প্রভাষক মারুফ হাসান রুমীর নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের  লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের ১৫ জন ছাত্র ও ১৯ জন ছাত্রীসহ সর্বমোট ৩৪ জন শিক্ষার্থী সাজেকের দিকে রওনা দেয় । যাওয়ার পথে সাড়ে ১২টার দিকে সিজকছড়া নামক স্থানে শিক্ষার্থীদের বহনকারী গাড়ী (চাঁদের গাড়ী) যান্ত্রিক ক্রটির কারণে থামলে হঠাৎ সেখানে ১০ থেকে ১২ জন অজ্ঞাতনামা  অস্ত্রধারী সন্ত্রাসী উপস্থিত হয়ে গাড়ীতে কোন পাহাড়ী শিক্ষার্থী রয়েছে কিনা জিজ্ঞেস ও নিরীক্ষণ করে। এসময়  পাহাড়ী শিক্ষার্থীর উপস্থিতি টের পেয়ে উপস্থিত শিক্ষার্থীদের উপর আক্রমণ চালিয়ে ৩৪ জন শিক্ষার্থীর মধ্যে থাকা পাহাড়ী একমাত্র শিক্ষার্থী দিপিতা চাকমাকে জোরপূর্বক মোটরসাইকেলে করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়।  অপহরণের খবর পেয়ে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধারের জন্য জেলার পুলিশ সুপার মীর আবু তৌহিদ, নিদের্শনায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি)  শাহনেওয়াজ রাজুর তত্বাবধানে অভিযান পারিচালনা করে পুলিশের একাধিক টিম। অবশেষে অপহৃত শিক্ষার্থীকে সাজেক থানাধীন দাঁড়িপাড়া মনোআদম নামক স্থান থেকে তাকে সুস্থ অবস্থয় উদ্ধার করে।

সাজেক থানার ওসি নূরুল হক জানান, অপহরনের ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে সন্ধ্যার সোয়া ৭টা ২০ মিনিটের দিকে সাজেকের শিছকছড়ার অদুরের মনোআদামের একটি বাড়ী থেঅেপহৃত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে উদ্ধার অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাকে উদ্ধার করে সাজেক থানায় নিয়ে আসার পর তার মাবাবা কাছে হস্তান্তর করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ছাত্রীকে  দুর্বৃত্তরা অপহরণের পর সাজেকের উদয়পুর সড়কের ছয়নালছড়া পাশ্ববর্তী নব্বই ডিগ্রি পাহাড় এলাকায় অপহরনকারীরা এক কারবারী বাসায় ফেলে রেখে যায়।  পরে সেখান থেকে পুলিশ তাকে উদ্ধার করে সাজেক থানায় নিয়ে যায়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.



 

 

 

ads
ads
আর্কাইভ