• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটির মৈত্রী বিহারে বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত                    রাঙামাটি বি এম ইন্সটিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত                    পাহাড়ে বাছাই করে আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যা করছে সন্ত্রাসীরা                    সভাপতি আজমীর, সম্পাদক বাদল পুনঃ নির্বাচিত                    রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত                    জুরাছড়ি সুবলং শাখা বন বিহারে কঠিন চীবর দান উৎসব অনুষ্ঠিত                    পানছড়ি’র শান্তিপুর অরন্য কুটিরে কঠিন চীবর দান অনুষ্টিত                    রাঙামাটি ধনপাতা বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব উদযাপিত                    পাহাড়ে সন্ত্রাসে যারাই জড়িত তাদের অবশ্যই চিহ্নিত করে খুঁজে বের করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    পার্বত্যাঞ্চলে সন্ত্রাস জঙ্গী মাদক নির্মুলে পরিকিল্পিত অভিযান পরিচালনা করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    রাঙামাটিতে জীবন এর উদ্যেগে হাত ধোয়া দিবস পালিত                    পানছড়িতে আন্তজার্তিক গ্রামীণ নারী দিবস পালিত                    কাপ্তাইয়ে আশিকার আয়োজনে বিশ্ব গ্রামীণ নারী দিবস পালন                    আসামবস্তী বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত                    বরকলে যুবদের নিয়ে দু`দিন ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ শুরু                    প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মহালছড়ির চেঙ্গী নদীতে কল্প জাহাজ ভাসানো উৎসব                    আলীকদমে সড়ক দূর্ঘটনায় ২ জন নিহত ও আহত ১৩ জন                    রাঙামাটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় প্রবারণা পূর্নিমা উদযাপিত                    পার্বত্যমন্ত্রী’র মাতার মৃত্যুতে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের শোক প্রকাশ                    রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ে শিক্ষা বিভাগের কর্মকর্তাগনের সাথে মতবিনিময় সভা                    বাল্য বিবাহ নিরোধ দিবস উপলক্ষে বরকলে সমাবেশ ও মানববন্ধন                    
 

বান্দরবানে আ’লীগ নেতা অপহৃত

স্টাফ রিপোর্টার,বান্দরবান : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 23 May 2019   Thursday

বান্দরবানে আ’লীগ নেতাকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। তিনি পৌরসভার ৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও পৌর আ’লীগের সহ-সভাপতি হিসেবে ছিলেন। গেল বুধবার রাত নয়টার দিকে অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে অপহরণ করে।

 

এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার জেলার স্থানীয় আ’লীগ বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে। কারা তাকে অপহরণ করেছে তা এখনো নিশ্চিত করে জানাতে পারেনি পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, এ ঘটনায় অপহৃতকে উদ্ধার করতে পুলিশের সাঁড়াশি অভিযান চলছে।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে বান্দরবান প্রেস ক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। সেখানে সমাবেশ করে জেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সমাবেশে সাধারণ সম্পাদক মো: ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ, আ’লীগের সিনিয়র নেতা কাজল কান্তি দাশ প্রমুখ। বক্তারা একের পর এক খুন, গুম, অপহরণের পেছনে পাহাড়ের অবস্থানরত সন্ত্রাসীদেরকে দায়ীকে করেছেন। এই খুন, গুম, অপহরণের ঘটনা বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

অপহৃতের স্ত্রী মেসাচিং মারমা বলেন, রাত তখন নয়টার কাছাকাছি। রাতের খাবার খেয়ে স্বামী-স্ত্রী দু’জনের গল্প করছিলেন। এমন সময় কয়েকজন লোকজ তার স্বামীর নাম ধরে ডাকাডাকি করছিল। তিনি দরজা খুলে দিতেই ৬-৮ জন জলপাই রঙের অস্ত্রধারী লোক ঘরে প্রবেশ করে তার স্বামীকে বেধে ফেলে। তার স্বামীকে বাঁচাতে গেলে অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে লাঠি ও ঘুষি মারে। পরে তার স্বামীকে হাত ও চোখ বেধে পাহাড়ের দিকে অস্ত্রধারী সন্ত্রাসীরা নিয়ে যায়।

 

পুলিশ জানায়, অপহৃত আ’লীগ নেতা চথোয়াই মং মারমা (৫১) সাবেক পৌর কাউন্সিলর ছিলেন। তারা জানতে পেরেছেন জলপাই রঙের পোশাকধারী ৭-৮জন অস্ত্রধারী সন্ত্রাসী তাকে অপহরণ করে নিয়ে যায়। তবে কারা নিয়ে গেছে এখনো জানা যায়নি। 

 

বান্দরবান সদর উপজেলা রাজবিলা ও কুহালং ইউনিয়নে পুলিশের সাঁড়াশি অভিযান পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের নেতৃত্বে এই সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়। সাঁড়াশি অভিযানে পুলিশের সদস্যরা বান্দরবান সদরের রাজবিলা ইউনিয়নের ২ ও ৩নং রাবার বাগান, উপর বুড়ি পাড়া, নিচের বুড়ি পাড়া ও কুহালং ইউনিয়নের উজি হেডম্যান পাড়া, চড়–ই পাড়া, হেব্রণ পাড়াসহ বিভিন্ন বাড়ী ও দুগর্ম পাহাড়ের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। অভিযানে সময় সন্ত্রাসীদের ব্যাপারে বিভিন্ন তথ্য সংগ্রহ করে পুলিশ। অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, সদর থানার ভারপ্রাপ্ত কমর্কতা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, ওসি তদন্ত এনামুল হক ভুইয়াসহ পুলিশের অর্ধ শতাধিক সদস্য এই অভিযানে অংশ নেয়।

 

জেলা পুলিশ সুপার মোহাম্মাদ জাকির হোসেন মজুমদার বলেন, কোন সন্ত্রাসীর বান্দরবানে আশ্রয় হবে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। সম্প্রতি বান্দরবানে খুন ও অপহরণ বেড়ে যাওয়ায় গতকাল বৃহস্পতিবার পুলিশের পক্ষ থেকে এই সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে। অপহরণের ব্যাপারে তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে এখনো কেউ মামলা করতে আসেনি। মামলা করার জন্য অপহৃতের স্ত্রীকে অনুরোধ করা হচ্ছে। কারা অপহরণ করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ