• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে জীবন এর উদ্যেগে হাত ধোয়া দিবস পালিত                    পানছড়িতে আন্তজার্তিক গ্রামীণ নারী দিবস পালিত                    কাপ্তাইয়ে আশিকার আয়োজনে বিশ্ব গ্রামীণ নারী দিবস পালন                    আসামবস্তী বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত                    বরকলে যুবদের নিয়ে দু`দিন ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ শুরু                    প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মহালছড়ির চেঙ্গী নদীতে কল্প জাহাজ ভাসানো উৎসব                    আলীকদমে সড়ক দূর্ঘটনায় ২ জন নিহত ও আহত ১৩ জন                    রাঙামাটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় প্রবারণা পূর্নিমা উদযাপিত                    পার্বত্যমন্ত্রী’র মাতার মৃত্যুতে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের শোক প্রকাশ                    রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ে শিক্ষা বিভাগের কর্মকর্তাগনের সাথে মতবিনিময় সভা                    বাল্য বিবাহ নিরোধ দিবস উপলক্ষে বরকলে সমাবেশ ও মানববন্ধন                    শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা                    চন্দ্রঘোনা ইউনিয়ন আ`লীগের সম্মেলন অনুষ্ঠিত                    রাঙামাটির তপোবন অরণ্য কুটিরে প্রবারণা পূর্ণিমা অনুষ্ঠিত                    রাঙামাটিতে বিশ্ব ডিম দিবস পালিত                    রাঙামাটিতে বাস উল্টে ১০যাত্রী আহত                    ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ ও ঐক্যের দাবিতে দীঘিনালায় সমাবেশ                    আলীকদমে সাজাপ্রাপ্ত ৩ আসামী গ্রেফতার                    রাঙামাটিতে দ্বিতীয় দিনে হ্রদে কচুরিপানা অপসারণে প্যানেল মেয়র ও অতিরিক্ত পুলিশ সুপার                    উন্নয়ন মূলক তথ্য পাওয়া জনগণের অধিকার-প্রতাপ চন্দ্র বিশ্বাস                    প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিন হিরো সম্মানে ভুষিত করায় রাঙামাটিতে স্বাস্থ্যকর্মীদের আনন্দ র‌্যালী                    
 

সাবেক উপজেলা চেয়ারম্যানসহ পানছড়িতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত তিন

পানছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Sep 2019   Sunday

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন চিকিৎসাধীন রয়েছে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে ডেঙ্গু জ্বর নিশ্চিত করেছে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা: সনজীব ত্রিপুরা জানান, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বকুল চন্দ্র চাকমা, তার সহধর্মিনী তটিনী চাকমা ও মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনিরুজ্জামান বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারা সবাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত। প্রাথমিক এই জ্বরে প্যারসিটেমলের পাশাপাশি লিকুইড খাবার চলছে। প্রযোজ্য ক্ষেত্রে স্যালাইনের মাধ্যমে ঔষধ দেয়া হবে।

 

তিনি আরো জানান, হিমোরেজিক জ্বর হলে রক্তক্ষরন হয় এবং সে জটিলতা থেকে ডেঙ্গু সক সিনড্রোন হয়। তখন রোগী অজ্ঞান হতে পারে। এসব রোগীকে সাধারনত এখানে রাখা হয়না। সদর হাসপাতালে পাঠানো হয়। তিনি বাড়ির আশ-পাশ পরিস্কার পরিচ্ছন্ন রেখে কোথাও যাতে পানি জমা হতে না পারে সেদিকে সবাইকে সচেতন থাকার আহবান জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ