• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জুরাছড়িতে দুর্বৃত্তদের গুলিতে বনযোগী ইউপি মেম্বার হেমন্ত চাকমা নিহত                    খাগড়াছড়িতে মধ্য রাতে আসা শতাধিক শ্রমিককে আটক করে হোম কোয়ারেন্টিনে                    রাঙামাটিতে দ্বিতীয় দিনের মতো ত্রাণ সহায়তা পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ                    রাঙামাটিতে কর্মরত সংবাদকর্মীদের সুরক্ষায় পিপিই দিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রোমান                    ফেসবুক লাইভ চ্যারিটি শো`র অর্থ দিয়ে বিলাইছড়িতে দরিদ্রদের সহায়তা দিল এক দম্পত্তি                    বরকলে দিনমজুর ও মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ                    বরকলে দুর্গম অাইমাছড়া ইউনিয়নে দুষ্ট গরীব পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ                    রাঙামাটিতে দুই শত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ                    খাগড়াছড়িতে স্বপ্ন প্রতিবন্ধী সংঠনকে ত্রাণ দিলেন জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা                    করোনা মোকাবেলায় কাউখালীতে হত দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ                    কাপ্তাইয়ের ছাত্র নেতা এআর লিমন জন্মদিন উদযাপন না করে জমানো টাকা বিলি করলেন দরিদ্রদের মাঝে                    রাঙামাটির দুটি গ্রামে কর্মহীন প্রান্তিক জনগোষ্ঠীদের মাঝে এখনো খাদ্য সহায়তা নেই                    পাহাড়ে বিজু উৎসব বিরত রাখতে অনুরোধ রাঙামাটি হেডম্যান এসোসিয়েশনের                    জুরাছড়িতে কর্মহীন লোকজনদের মাঝে জেলা পরিষদের ত্রাণ সহায়তা প্রদান                    নানিয়ারচরে ১২শত কর্মহীন পরিবারকে খাদ্য শস্য দিল রাঙামাটি জেলা পরিষদ                    রাঙামাটিতে মোটর বাইকবাহী ইমার্জেন্সি রেসপন্স টীম দিয়ে ঘরে ঘরে ত্রাণ পৌছে দিচ্ছে                    বাঘাইছড়িতে তিন শতাধিক অসহায়দের মাঝে বিএনপির ত্রাণসামগ্রী বিতরণ                    বরকলে ১শ ৫০জন কর্মহীন পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ                    করোনা মোকাবিলার রাঙামাটি প্রশাসনের কাছে আর্থিক সহায়তা জুম ফাউন্ডেশনের                    রাঙামাটির বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে জেলা পরিষদের করোনা সুরক্ষা উপকরণ বিতরণ                    করোনা মুক্ত রাখতে কাজ করছে খাগড়াছড়ি জেলা প্রশাসন                    
 

সাবেক উপজেলা চেয়ারম্যানসহ পানছড়িতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত তিন

পানছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Sep 2019   Sunday

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন চিকিৎসাধীন রয়েছে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে ডেঙ্গু জ্বর নিশ্চিত করেছে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা: সনজীব ত্রিপুরা জানান, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বকুল চন্দ্র চাকমা, তার সহধর্মিনী তটিনী চাকমা ও মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনিরুজ্জামান বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারা সবাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত। প্রাথমিক এই জ্বরে প্যারসিটেমলের পাশাপাশি লিকুইড খাবার চলছে। প্রযোজ্য ক্ষেত্রে স্যালাইনের মাধ্যমে ঔষধ দেয়া হবে।

 

তিনি আরো জানান, হিমোরেজিক জ্বর হলে রক্তক্ষরন হয় এবং সে জটিলতা থেকে ডেঙ্গু সক সিনড্রোন হয়। তখন রোগী অজ্ঞান হতে পারে। এসব রোগীকে সাধারনত এখানে রাখা হয়না। সদর হাসপাতালে পাঠানো হয়। তিনি বাড়ির আশ-পাশ পরিস্কার পরিচ্ছন্ন রেখে কোথাও যাতে পানি জমা হতে না পারে সেদিকে সবাইকে সচেতন থাকার আহবান জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ