• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ে বৃক্ষরোপণ অভিযান শুরু লাগানো হবে ২০ হাজার চারা                    জাতির পিতা জন্মশত বার্ষিকী উপলক্ষে জুরাছড়িতে ২০ হাজার চারা বিতরণ                    বরকলে ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন প্রজাতির চারাগাছ বিতরণ                    রাবিপ্রবি ক্যাম্পাস প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন                    লংগদুতে সংস্কারপন্থী জেএসএসের এক সদস্য গুলিবিদ্ধ                    বান্দরবানে জুমিয়া নারী নিহতেের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটিসহ ৫ সংগঠনের নিন্দা                    পিসিপির খাগড়াছড়ি জেলা শাখার ১৭তম কাউন্সিল সম্পন্ন                    রাঙামাটিতে পিসিআর ল্যাবে কাজ করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে দুই শ্রমিকের মৃত্যু                    বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে জেলা পরিষদের গাছের চারা বিতরণ                    বীর মুক্তিযোদ্ধা মোজাফফরের মৃত্যুতে পরিষদ সদস্য মনোয়ারা’র শোক প্রকাশ                    রাঙামাটি জেলা পরিষদের নব নির্মিত ডরমেটরী ভবন উদ্বোধন                    করোনায় রাঙামাটিতে আরো ৯জন আক্রান্ত, মোট আক্রান্ত ৪৫১জন                    জুরাছড়িতে লক ডাউন নিয়ে যত কথা                    রাঙামাটিতে নারীদের কর্মমুখী করে তুলতে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ                    যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই                    রাঙামাটি জেলা পরিষদ থেকে শাহ্ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আসবাবপত্র বিতরণ                    কাপ্তাইয়ে ২ শিশুসহ ৪ জনের করোনা শনাক্ত                    বান্দরবানে এবার সন্ত্রাসীদের গুলিতে মা নিহত ছেলে আহত                    খাগড়াছড়িতে কৃষক প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ                    খাগড়াছড়িতে নতুন আক্রান্ত ৩৫ জন,মোট আক্রান্ত ৩৫১ জন                    বাঘাইছড়ির বটতলী সড়কের বেহালদশা,দুর্ভোগ চরমে                    
 

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা

ষ্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 26 Mar 2020   Thursday

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা রয়েছে। দৃশ্যত রাস্তাঘাটে জনশূন্য হয়ে পড়েছে।

 

জানা গেছে, বৃহস্পতিবার থেকে সরকারের দশ দিনের ছুটির ঘোষনার পর খাগড়াছড়ি জেলা শহরের রাস্তাঘাট ফাকা অবস্থায় বিরাজ করছে। শহওে মুদি দোকান. ঔষধের দোকান ও কাচা বাজার খোলা থাকলেও অন্যান্য সব দোকানপাট বন্ধ রয়েছে। লোকজন প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না। অপ্রয়োজনে যাচ্ছে না একজনের ঘর অন্যজন। আর বন্ধ রয়েছে গ্রামে অধিকাংশ দোকন পাট।


এদিকে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে খাগড়াছড়িতে সেনাবাহিনীর সদস্যরা রাস্তায় নেমেছে। তারা মাইকিং করে মানুষকে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছেন। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট। নিষেধাজ্ঞা অমান্যকারীদের আর্থিক দন্ড দিচ্ছেন তারা।


অপরদিকে খাগড়াছড়িতে আইসোলেসনে থাকা এক জনের রোগী মারা যাওয়ায় আতংকের পাশাপাশি সচেতনতা বেড়েছে লোকজনদের। নতুন করে ৫৪জনসহ হোম কোয়ারেন্টনে রয়েছেন ১৩৪ জন। এছাড়া হোম কোয়ারেন্টাইনে থাকাদের মধ্যে হাসপাতালের ২জন জন চিকিৎসক, ২জন নার্স,একজন আয়ওা রয়েছেন।


খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ জানান খাগড়াছড়ি সদর হাসপাতালে মারা যাওয়া যুবকের শ^াসকষ্ট ছিলো। তিনি শ^াস কষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তবু সর্তকতার কারনে করোনা সন্দেহে আইসোলেসনে ইউনিটে ভর্তি করা হয়েছে। বুধবার রাত ৮ টার দিকে মারা যান তিনি। তার রক্তের নমুনা আইসিসিডিয়ারে পাঠানো হয়েছে। রির্পোট আসলে জানা যাবে।


তিনি আরো, মারা যাওয়া ব্যক্তিকে চিকিৎসা দেওয়া দুইজন চিকিৎসক,দুই জন নার্স ও একজন আয়াকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রির্পোট নেগেটিভ এলে তাদের ছেড়ে দেওয়া হবে। খাগড়াছড়ি পুলিশ প্রশাসনের প্রধান খাগড়াছড়ি পুলিশ সুপার জানান পুলিশ প্রশাসন স্বাস্থ্য বিভাগ ও সিভিল প্রশাসনের সাথে করোনা মোকাবেলা করার জন্য কাজ করে যাচ্ছে জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ