• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ে চিৎমরমে আওয়ামীলীগের ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা                    পাহাড়ে পিছিয়ে পড়া ৪০ হাজার পরিবারকে সৌর বিদ্যুতের আওতায় আনা হবে-নিখিল কুমার চাকমা                    খাগড়াছড়িতে প্রীতি ফুটবল ম্যাচ ও ক্রীড়া সামগ্রী বিতরণ                    রাঙামাটিতে ৬ সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে বাঘাইছড়ি প্রেসক্লাবের মানববন্ধন                    কন্যা শিশুদের অধিকার বাস্তবায়নে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে-মোহাম্মদ মিজানুর রহমান                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম জলবায়ু সহনশীল প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় শীর্ষক কর্মশালা                    রাবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্ষদ রিজেন্ট বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত                    চিম্বুকে পাঁচতারকা হোটেল নির্মাণে জটিলতা নিরসনে গঠিত সংসদীয় কমিটির তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবী                    মাটিরাঙ্গায় পুরোহিত রবীন্দ্র চক্রবর্তীর মৃত্যু                    খাগড়াছড়িতে ২০টি বেস্ট ভিজিএফ কমিটিকে সম্মাননা স্বারক ও সনদ প্রদান                    খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন                    খাগড়াছড়ির মহালছড়িতে ছাত্রী যৌন হয়রানির বিরুদ্ধে শিক্ষাথীদের মানববন্ধন                    চিম্বুক পাহাড়ের পাচঁ তারকা হোটেল স্থাপনে বিষয়ে সংসদীয় কমিটির তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবী                    খাগড়াছড়িতে বিশ্ব নদী দিবস উপলক্ষে চেঙ্গী নদীসহ দেশের সকল নদী রক্ষার দাবিতে মানববন্ধন                    খাগড়াছড়িতে ৩৫ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে নিজ নিজ মাতৃভাষার প্রশিক্ষণ প্রদান                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে সন্তু লারমা দলের নেতা নিহত                    খাগডাছড়ির চেঙ্গী নদীতে নিখোঁজের ৭ দিন পর শিশুর মরদেহ উদ্ধার                    খাগড়াছড়িতে ইউনাইটেড কমাশিয়াল ব্যাংকের কৃষকদের কৃষি ঋণ বিতরণ ও ২০৬ তম শাখা উদ্ভোধন                    খাগড়াছড়িতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নতুন এ্যাম্বুলেন্সের উদ্বোধন                    খুলেছে খাগড়াছড়ি শিক্ষা প্রতিষ্ঠান গুলো, খুশী শিক্ষার্থীরা                    খাগড়াছড়ি মাটিরাঙায় বাসদ নেতা কমরেড টুটুলের মরদেহ উদ্ধার                    
 
ads

খাগড়াছড়িতে জনসমাবেশ ও শীতবস্ত্র প্রদানকালে
পাহাড়ে বেকারত্ব ঘুচাতে সরকার সব উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

ষ্টাফ রিপোটার খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 04 Jan 2021   Monday

খাগড়াছড়ির সংসদ সদস্য ও প্রতিমন্ত্র পদ-মর্যাদায় শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, সরকার পাহাড়ের কর্মক্ষম যুব ও যুবাদের বেকারত্ব ঘুচাতে প্রতিটি উপজেলা সদরে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করছে। এরিমধ্যে জেলার দীঘিনালা ও রামগড়ে দুটি কেন্দ্রের নির্মানকাজ চলমান রয়েছে। খুব শিগগির বাকী ৭ উপজেলাতেও নির্মাণের প্রক্রিয়া চলছে। এর মাধ্যমে আগ্রহী শিক্ষার্থীরা স্বল্প খরচে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষিত হয়ে দেশে ও বিদেশে যোগ্যতা অনুযায়ী কাজ করার সুযোগ পাবেন।

 

সোমবার খাগড়াছড়ি সদরের ভাইবোনছড়া ইউনিয়নের ছোটবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসমাবেশ ও দরিদ্রদের মাঝে শীতবস্ত্র প্রদানকালে এসব কথা বলেন।


ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল বিকাশ ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শানে আলম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা ও সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি সঞ্জীব ত্রিপুরা।


এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি সুরেশ মোহন ত্রিপুরা, সা: সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা, প্রবীন সমাজসেবক মংশি মারমা, পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, উল্টাছড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান সুব্রত চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সা: সম্পাদক বিজয় কুমার দেব, ভাইবোনছড়া হাইস্কুলের প্রধান শিক্ষক তাতুমনি চাকমা ও জেলা আওয়ামীলীগ নেতা অপূর্ব ত্রিপুরা।


সভা শেষে তিনি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ৮টি গ্রামের পাঁচ শতাধিক দরিদ্র নারী-পুরুষের হাতে উন্নত কম্বল তুলে দেন।


প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগ সভাপতি ও এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের সকল মানুষের উন্নয়নে কাজ করছেন। বিশেষ করে দুর্গম ও প্রত্যন্ত পাহাড়ি এলাকার শিশুদের শতভাগ মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত, নারী ও শিশু মৃত্যুর হার কমাতে গ্রামে গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। সড়ক যোগাযোগ এবং বিদ্যুতায়নকে কাজে লাগিয়ে উন্নত জীবন বিকাশের সুযোগ সৃষ্টি হয়েছে।


তিনি ত্রিপুরা জনগোষ্ঠির মাঝে বাল্য বিবাহ প্রতিরোধ এবং সুশিক্ষা নিশ্চিত করার জন্য সমাজের সচেতন মহলের ভূমিকা গ্রহণের আহ্বানও জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ