• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সভাপতি পদে দীপংকর ও সাধারন সম্পাদক মূছা পূনরায় নির্বাচিত                    পদ্মা সেতুর ব্যায় নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অন্ধকারে ঢিল ছুড়ছেন-ওবায়দুল কাদের                    জমে উঠেছে দাদা-দাদা,বদ্দা-বদ্দা খেলা                    আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন                    জেলা বিএনপির বিরুদ্ধে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে কি, করবে না জুম্মগণ জানতে চাই-সন্তু লারমা                    ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের র‌্যালী ও সমাবেশ                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল                    পিসিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজেকে আলোচনা সভা                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সেনাবাহিনীতে যোগদানে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার                    খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে চম্পানন চাকমা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ ও কাউন্সিল পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল                    আগামী ২০ মে থেকে দুদিনের সফরে পর্যটন সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি                    ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন” শীর্ষক প্রশিক্ষণ                    রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি ও নিউটন                    কাপ্তাইয়ে অনুর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন                    রাঙামাটি রাজ বন বিহারে বুদ্ধ পূনির্মা উদযাপিত                    রাঙামাটিতে ‘পার্বত্য সাংবাদিক ইউনিয়ন’ এর আত্ম প্রকাশ                    বিলাইছড়িতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন                    বিলাইছড়িতে আনসার ও ভিডিপি`র উপজেলা সমাবেশ                    
 
ads

আওয়ামীলীগকে নিচিহ্ন করতে আঞ্চলিক সংগঠনগুলো কিলিং মিশনে নেমেছে-দীপংকর তালুকদার এম.পি

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 02 Nov 2021   Tuesday

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এম.পি বলেছেন, রাঙামাটিতে আওয়ামীলীগ দলকে নিচিহ্ন করতে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠনগুলোর অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীরা কিলিং মিশনে নেমেছে। তারই ধারাবাহিকতায় পার্বত্য জেলা রাঙামাটির আওয়ামীলীগের নেতাকর্মীদের বাছাই করে করে একের পর এক আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে। পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার করা না হলে ভবিষ্যতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হওয়া কঠিন হয়ে পড়বে।

 

তিনি অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসনের প্রতি আরো তৎপরতা বাড়ানোর তাগিদ দিয়ে আরো বলেন, শীঘ্রই রাঙামাটি জেলা আওয়ামীলীগের পক্ষথেকে সকল হত্যাকান্ডের তালিকা প্রকাশ করা হবে। তিনি পার্বত্য চট্টগ্রামের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে জনগণ ও নেতাকর্মীদের সজাগ সতর্ক থাকার আহব্বান জানান।

 

মঙ্গলবার রাঙামাটির কাউখালী উপজেলা আওয়ামীলীগের উদ্যেগে আয়োজিত বার্ষিক বর্ধিত সভায় প্রধান অথিতির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

 

উপজেলা পরিষদ মিলনায়তনে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কাউখালী উপজেলার সভাপতি অংসুইপ্রæ চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন  জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রেয়াজা, সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বর, সদস্য ও চেম্বার অব কমার্সের সভাপতি ওয়াদুত ভূইয়া, কাউখালী উপজেলার আওয়ামীলীগের সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান সামশুদ্দোহা চৌধুরী, সহ-সভাপতি ক্যাচিং মং মারমা, সাধারণ সম্পাদক এরশাদ সরকার, উপজেলা আওয়ামীলীগ নেতা বেলাল উদ্দিন, হাবিবুর রহমান প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

 

দীপংকর তালুকদার এমপি বলেন, দলের সাংগঠনিক তৎপরতা ও গতিশীল করার লক্ষ্যে আজকের এই বর্ধিত সভা। করোনা কালীন সরকার ও সরকারের পাশাপাশি আওয়ামীলীগের নেতা কর্মীরা সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। কিন্তু পার্বত্য চট্টগ্রামে অনেক রাজনৈতিক দল রয়েছে। তারা একটি বারও সাধারন মানুষের খবর নেইনি। বিশেষ করে আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমতি কোন ভূমিকা রাখেনি। এসব সাধারণ মানুষের কাছে তুলে ধরে সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে দলের সকল নেতাকর্মীকে তিনি ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করতে হবে।

 

তিনি আরো বলেন, রাঙামাটি জেলার আওয়ামীলীগে কিছু অসাদু নেতার আশ্রয়ে জামায়াত-বিএনপিসহ আঞ্চলিক সংগঠনের লোকজনের দলে অনুপ্রবেশ ঘটেছে। নিজ পাল্লা-বাড়ি করতে এসব করছে কিছু অসৎ নেতা-কর্মীরা। দলের মধ্যে অনুপ্রবেশ দলের জন্য আতœঘাতি হবে। দলকে বাচাতে হলে দলে হাইব্রিড নেতার প্রয়োজন নেই জানিয়ে তিনি সেসকল নেতাকর্মীদের সংশোধন হওয়ার আহব্বান জানান। দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি, গতিশীল ও শক্তিশালী করা হবে জানিয়ে তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষে রাঙামাটি জেলা ও উপজেলাসহ বিভিন্ন ইউনিট সমূহে যেকোন সময় সম্মেলন পরবর্তী কাউন্সিল করা হবে। তাই তিনি মেয়াদ উর্ত্তীণ প্রত্যেক ইউনিটকে প্রতিনিধি সভা আহব্বান করার জন্য নির্দেশ এবং প্রস্তুতি নেওয়ার পরামর্শ দেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

সংশ্লিষ্ট খবর:
ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ