• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
চ্যাম্পিয়ন লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে ড.রামেন্দু শেখর দেওয়ান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন                    রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত,আহত ২৭                    পানিতে ডুবে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীর মৃত্যু                    পাহাড়ে অসহায় ও গরীব মানুষের প্রাথমিক চিকিৎসায় সেবায় দুদিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন                    রাঙামাটির রিজার্ভ মুখ এলাকায় অগ্নিকান্ডে ২টি বসতঘর পুড়েছে                    পাহাড়ে বন রক্ষায় ও বন্যপ্রাণী সংরক্ষণে ড্রোন প্রযুক্তি সংযোজনের উদ্বোধন                    বাবার লাশ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিলো মেমেসিং মারমা                    বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত                    মাতৃভাষার শিক্ষক সংকট শিগগিরই দুর হবে-দীপংকর তালুকদার এপি                    জিকো চাকমা সভাপতি ও টিকেল চাকমা সম্পাদক নির্বাচিত                    কাপ্তাইয়ে পিকনিকের বাস উল্টে আহত ১৩                    ভাষা শহীদদের প্রতি রাঙামাটির সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন                    চাকমা,মারমা,ত্রিপুরার ভাষা শিক্ষক সমিতির ভাষা শহীদের প্রতিপুষ্পমাল্য অর্পণ                    পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মহান ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা                    রাবিপ্রবিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত                    রামগড়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত                    রামগড় সীমান্তে রুপিসহ বাংলাদেশী নাগরিক আটক                    রাঙামাটিতে আস্থা প্রকল্পের নাগরিক প্লাটফর্ম গঠন                    জেএসএসকে জড়িয়ে কেএনএফের বক্তব্যের প্রতি নিন্দা ও প্রতিবাদ                    মোনঘর শিক্ষার্থীদের শিক্ষা সহায়তায় দুদিনের চিত্রকর্ম বিক্রয় প্রদর্শনীর উদ্বোধন                    
 
ads

নতুন বছরে ভয়ভীতি-মুক্ত নিরাপদ পরিবেশ প্রত্যয়ে রাঙামাটিতে মোবাতি প্রজ্জ্বালন

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 31 Dec 2023   Sunday

নতুন বছরে পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ভয়ভীতি-মুক্ত নিরাপদ পরিবেশ গড়ার প্রত্যয়ে ও বর্ষ বিদায় উপলক্ষে মোমবাতি  জ্বালিয়ে ব্যতিক্রমধর্মী কর্মসূচি পালন করা হয়েছে। রোববার সন্ধ্যায় রাঙামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়কের এ কর্মসূচি পালিত হয়।


ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর উদ্যোগে রাঙামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়কের কতুকছড়ি, ভূয়ো আদাম, কতুকছড়ি, ঘিলাছড়িসহ বিভিন্ন এলাকায় মোমবাতি জ¦ালিয়ে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। এসময় এলাকার শিশু-কিশোর,যুবক-যুবতী থেকে বিভিন্ন বয়সের নারী-পুরুষ অংশ নেয়। কর্মসূচিতে গেল ১১ ডিসেম্বর পানছড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত বিপুল চাকমাসহ চারজনকেও মোমবাতি জালিয়ে স্মরণ করেন লোকজন। কর্মসূচি চলাকালে বক্তব্যে দেন হিল উইসেন্স ফেডারেশনের জেলা শাখার সভাপতি রিপনা চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের জেলা শাখার সাধারন সম্পাদক তনুময় চাকমা, শ্রদ্ধাপূর্না চাকমা প্রমুখ।


অপরদিকে জেলার কাউখালী, বাঘাইছড়ি ও লংগদু উপজেলার বিভিন্ন সড়কে দাঁড়িয়ে মোমবাতি জালিয়ে একই কর্মসূচি পালন করা হয়েছে। এতেও এলাকার শত শত লোকজন অংশ নেন।


এসব কর্মসূচিতে বক্তারা ইংরেজী পুরাতন বছরকে বিদায় জানিয়ে নতুন বছর যাতে পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ভয়ভীতি-মুক্ত নিরাপদ পরিবেশ উঠে তার প্রত্যাশা ব্যক্ত তরে। বক্তারা পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাতের কারণে স্বজাতি ভাইয়দের হত্যা,অপহরণ ও নারীদের উপর নির্যাতন বন্ধের দাবী জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

সংশ্লিষ্ট খবর:
ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ