• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পাহাড়ে হাম উপদ্রুত এলাকায় জরুরী মানবিক সহায়তার আহ্বান                    রাঙামাটি জেলা পরিষদের মাস্ক ও হ্যান্ড গ্ল্যাভস্ বিতরণ                    সামাজিক দুরত্ব রক্ষার্থে ত্রান নিয়ে জনগণের দোরগোড়ায় কাপ্তাই ইউএনও                    করোনা ভাইরাস জনিত জুরাছড়িতে কর্মহীনদের বাড়ীতে খাবার পৌছে দিল ইউএনও ও জনপ্রতিনিধিরা                    সেনাবাহিনীর পক্ষ থেকে শহরের প্রধান সড়কে ঔষুধ মিশ্রিত পানি ছিটানো ও গরীদের শুকনো খাবার বিতরণ                    করোনা সচেতনতায় রাঙামাটি শহরের জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর টহল অব্যাহত                    কাপ্তাইয়ে অসহায় মানুষের মাঝে কাপ্তাই নৌ বাহিনীর ত্রাণ সামগ্রী বিতরণ                    বাঘাইছড়িতে গুচ্ছ গ্রাম এলাকায় করোনা ভাইসরাস সন্দেহে ১২টি বাড়ীকে লক ডাউনের ঘোষনা                    রাঙামাটি শহরের বিভিন্ন এলাকায় হ্যান্ড স্যানিটাইজেশন বিতরণ ও বেসিন স্থাপন                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটির শহরে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটিতে আ’লীগসহ অংগ সংগঠনের সচেতনতামূলক কর্মকান্ড                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বরকল সদরে জীবাণু নাশক স্প্রে                    করোনাভাইরাস প্রতিরোধে বলাকা ক্লাবের স্প্রে, মাস্ক ও লিফলেট বিতরণ                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা                    স্বাধীনতা দিবস উপলক্ষে কাপ্তাইয়ে পুষ্পঅর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন                    করোনা সংক্রমণ প্রতিরোধে রাঙামাটি শহরের রাস্তা ফাকা                    করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে তরুনদের উদ্যোগ                    রাঙামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনদের খাদ্য সামগ্রি বক্স বিতরণ                    শহীদ মিনারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদদের পুস্প স্তবক অপর্ণ                    করোনাপ্রতিরোধে রাঙামাটিতেস্বপ্নবুনন ৫শ হ্যান্ড স্যানিটাইজার ও ১হাজার মাস্কবিতরণকরেছে                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটিতে স্বপ্নবুননের ব্যতিক্রমধর্মী উদ্যোগ                    
 
মুক্ত কলাম এর সকল খবর  »

মাননীয় জনপ্রতিনিধিগণ, প্লিজ জনতার মুখোমুখি হোন/প্রদীপ চৌধুরী

সপ্তাহ খানেক আগে একটি বিয়োগান্ত সংবাদের সহমর্মী হতে বাইকযোগে রাঙামাটি যাচ্ছিলাম।

চন্দ্রঘোনায় কুষ্ঠু রোগীদের মাঝে শীতবস্ত্র বিতরন

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা কুষ্ঠু হাসপাতালের রোগীদের মাঝে বুধবার শীতবস্ত্র বিতরন করা হয়। 

খাগড়াছড়ির গুইমারা সেক্টরে নানা আয়োজনে পালিত হয়েছে বিজিবি দিবস

কেক কাটা, প্রীতি ভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা আয়োজনে খাগড়াছড়ির গুইমারায় বুধবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস ও বিজিবি হসপিটাল গুইমারার জন্মদিন পালন করা হয়েেেছ

গৌতম বুদ্ধকে কটুক্তি ও রাজ বন বিহার সম্পর্কে বিরুপ তথ্যের প্রতিবাদে রাঙামাটিতে সংবাদ সন্মেলন

ভগবান গৌতম বুদ্ধের প্রতি অবমানকর কটুক্তি ও  রাজ বন বিহার সম্পর্কে বিরুপ তথ্যে উপস্থাপন করে প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে বুধবার

বিজু, সাংগ্রাইং, বৈসুক, বিষু, বিহু, সাংক্রাই, সাংক্রান এবং কিছু প্রাসঙ্গিক কথা/সজীব চাকমা

পার্বত্য চট্টগ্রামের আদিবাসী জুম্মদের ঐতিহ্যবাহী সর্ববৃহৎ সামাজিক উৎসব বিজু, সাংগ্রাইং, বৈসুক, বিষু, বিহু, সাংক্রাই, সাংক্রান।

প্রবীন সাংবাদিক মোখলেছ -উর -রাহমানের অকাল প্রয়ান এবং তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি

হঠাৎ করেই বুধবার মধ্যরাতে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চির বিদায় নিলেন মোখলেছ-উর-রাহমান ভূঁইয়া (ইন্নালিল্লাহি---- রাজেউন) ।

পার্বত্য চট্টগ্রামে পর্যটনঃ কি চাই, কেন চাই?

পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প’র সম্ভাবনা নিয়ে নানা মহলে ইতিবাচক ধারণা পোষিত হলেও এ পর্যন্ত খুব একটা সমন্বিত উদ্যোগ চোখে পড়ার মতো নয়। 

আদিবাসী নারীর সমঅধিকার সংরক্ষণের লক্ষ্যে প্রথাগত আইন যুগোপযোগী করতে হবে/এ্যাডভোকেট সুম্মিতা চাকমা

আর্ন্তজাতিক নারী দিবসে এ্যাডভোকটে সুস্মিতা চাকমার লেখা বিশেষ মন্তব্য প্রতিবেদন

পার্বত্য চট্টগ্রামের অর্থনৈতিক প্রেক্ষাপট —জ্ঞান মিত্র চাকমা

বাংলাদেশে অর্থনৈতিক সম্ভাবনাময় অঞ্চল হিসেবে পার্বত্য চট্টগ্রামের নাম খুবই উল্লেখযোগ্য একটি অঞ্চলের নাম। এছাড়াও এ অঞ্চল একটি অশান্ত অঞ্চল হিসেবেও পরিচিত। তাই এখানকার সমস্যা নিঃসন্দেহে ব্যাপক।

পার্বত্য চট্টগ্রামঃ কে নির্ধারণ করে কার ‘উন্নয়ন’?

  ‘উন্নয়ন’ শব্দটাই যেন এক বিরাট অভিশাপ পার্বত্য চট্টগ্রামের আদিবাসী জুম্মদের জন্য(দেশের অন্যান্য অঞ্চলের আদিবাসীদের জন্যও তা সত্য)

আমার বন্ধু কালায়ন চাকমা/বিপ্লব রহমান

 প্রথম যৌবন বেলায় রাঙামাটির নান্যাচরের মাওরুম গ্রামে গিয়েছি সমীরণ চাকমার বিয়েতে। সমীরণ দা পরে শান্তি চুক্তি বিরোধী ইউপিডিএফ’র সঙ্গে যুক্ত হন। সেই গ্রুপ ছেড়েছেন, সে-ও অনেকদিন আগের কথা  । 

মুক্ত কলাম এর সকল খবর  »
শীর্ষ খবর
৩০ দিনের সর্বাধিক পঠিত
আর্কাইভ