• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে আহলে সুন্নাত ওয়াল জামাত’ এর মানববন্ধন                    কাপ্তাইয়ে সড়ক দূর্ঘটনায় নিহত-১                    তপোবন অরণ্য কুটিরে প্রবারণা পূর্ণিমা পালিত                    রাসুল (সঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানিকছড়িতে ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ                    রাঙামাটিতে ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে বিশাল জশনে জুলুছ                    খাগড়াছড়িতে অপশক্তি প্রতিরোধ দিবস পালন করেছে পিসিপি                    বরকলে প্রবারনা পূর্নিমা পালিত                    বালুখালী ইউনিয়নে গণ সংলাপ অনুষ্ঠিত                    নানিয়ারচরে খামারীদের মাঝে উপকরণ বিতরণ                    রাঙামাটিতে এক হাতে গাছের চারা,অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড                    রাঙামাটিতে সরকারী সেবাদাতা প্রতিষ্ঠান ও সেবা গ্রহীতাদের নিয়ে ইউনিয়ন লেভেলে সংলাপ অনুষ্ঠিত                    সাজেক পর্যটকবাহী পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে মোটরসাইকেল গুরুতর আহত ২                    ৭১ টেলিভিশনসহ বিভিন্ন গনমাধ্যমের বিরুদ্ধে অপপ্রচার ষড়যন্ত্রের প্রতিবাদে রাঙামাটিতে মানবন্ধন                    “সবুজ পাহাড়ের বাকে ” পাঁচ দিন ব্যাপী আর্ট ক্যাম্প সমাপ্ত                    বাঘাইছড়িতে পিসিপি নেতা নিহতের তিনদিন পর ২৩ নামে মামলা দায়ের                    রাস্তা বন্ধ করে জনদূর্ভোগ সৃষ্টিসহ মিথ্যা অপপ্রচার ও হয়রানী থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন                    রাঙামাটি আসামবস্তী-কাপ্তাই সড়ক ও আর্ট কাউন্সিল কলোনী সংযোগ ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন                    খাগড়াছড়িতে শুরু হচ্ছে ‘সবুজ পাহাড়ের বাঁকে’ শীর্ষক পাঁচদিনের আর্ট ক্যাম্প                    বাঘাইছড়িতে জেএসএস দুই গ্রুপের বন্দুক যুদ্ধে ১জন নিহত                    নানিয়ারচরে সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধে নিহতের লাশ ময়নাতদন্ত সম্পন্ন                    বান্দরবানের ম্রোদের শত বছরের আবাসভূমি দখলের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটি                    
 

বাঘাইছড়ির বটতলী সড়কের বেহালদশা,দুর্ভোগ চরমে

মোহাম্মদ মাবুদ : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Jul 2020   Friday

বাঘাইছড়ি উপজেলা সদর বটতলী সড়কের সাথে তিন ইউনিয়নের যোগাযোগব্যবস্থা হচ্ছে একমাত্র বটতলী উপজেলার সড়কটি। গেল বছর বন্যাকবলিত হওয়ার পর সড়কটি মেরামতের উদ্যোগ নেয়নি উপজেলা প্রশাসন ও পৌর কর্তপক্ষ ।

 

 

প্রতিদিন হাজারো মানুষে যাতায়াত ব্যবস্থা সড়টি যেন মরণ ফাঁদ পরিণত হয়েছে প্রতিনিয়ত যেন দেখার কেউ নাই? দেড় কিলোমিটার সড়কটি মোটর সাইকেল, সিএনজি, ইজিবাইকে যাতায়াত করতে সময় লাগে ৩৫ মিনিটের মত। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যপক সমালোচনার ঝড় উঠেলেও কিন্তু প্রশাসনের ও পৌরসভার নজরের বাইরে থেকে যায় সড়টি। জরুলী কোন রোগীকে নিয়ে হাসপাতালে যেতে যেতে রোগীর যেন দরঅবস্থা হয়ে উঠে। প্রতিদিন যেন দুই একটি চোটবড় রোড় এক্সিডেন্ট হচ্ছে। মানুষের পায়ে হেটে চলার অনুপযোগী হয়ে পড়েছে ব্যস্ততম সড়কটি।


মাদ্রাসা পাড়ার বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো শাহাআলম বলেন বাড়ী থেকে বের হয়ে মসজিদে নামাজ পড়তে যেতে পারি না নিয়মিত। একটু বৃষ্টি হলে রাস্তটি কাদাযুক্ত  হয়ে পড়ে। তাই নামাজ পড়তে হয় বাড়ীতে। আমি প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি দ্রুত যেন সড়কটি মেরামত করে দেন।


বাঘাইছড়ি পৌরসভার মেয়র জনাব জাফর আলী খাঁন সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমরা নগর উন্নয়ন প্রকল্প থেকে ২কোঠি ৬৩  লক্ষ একটি ইষ্টিমিট করেছি করোনার কারনে প্রকল্পটি এখনো অনুমোদন হয়নি। আমরা চেষ্টা করছি প্রকল্পটি দ্রুত অনুমোদনে জন্য। অনুমোদন হলে সব সমস্য সমাধান হবে আশা রাখি।


এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার আহসান হাবিব জিতু সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন পৌর এলাকার ভিতরে আমারা কাজ করতে পারিনা তাই এইটা পৌরসভার দায়িত্ব।  মেয়রের সাথে আমি আলাপ করে দ্রুত সংস্কার করতে  চেষ্টা করবো।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ