• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
ভূমি দখলের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ                    জুরাছড়িতে এক গ্রাম প্রধানকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা                    সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা পুনর্বহালের দাবিতে রাঙামাটিতে সংবাদ সম্মেলন                    খাগড়াছড়ি ভাইবোনছড়ায় এলজিএসপি’র প্রকল্পের কাজ পরিদর্শন                    আজ রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনার চার বছর                    ২৫ বছর অতিক্রান্ত হতে চললেও রাষ্ট্র কল্পনার অপহরণের চুড়ান্ত প্রতিবেদন প্রকাশে উদাসীন                    বাঘাইছড়িতে আট বছরে শিশু কন্যা ধর্ষনের অভিযোগ                    বাঘাইছড়িতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে প্রশিক্ষনণ কর্মশালা                    পানছড়িতে পুষ্টি কার্যক্রম জোরদারকরণ শীর্ষক গোলটেবিল বৈঠক                    লামায় পানির স্রোতে ভেসে গিয়ে ২ ছাত্রের মৃত্যু                    সভাপতি সুমন,সাধারণ সম্পাদক নিপন ও সাংগঠকি সম্পাদক জগদীশ নির্বাচিত                    খাগড়াছড়ির পরিবেশ সুরক্ষার দাবীতে মানববন্ধন                    বরকল ছোট হরিণা বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ প্রদান                    চার বছর ধরে খোলা আকাশের নিচে শিকলবন্দি মেহেদি হাসান                    বরকলের ছোট হরিণা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩২টি দোকান ঘর পুড়ে ছাই                    পানছড়িতে দুর্বৃত্তদের হাতে এক বৌদ্ধ ভিক্ষু আহত,এলাকাবাসীর বিক্ষোভ-সমাবেশ                    জঙ্গলের সব্ জি বিক্রি করে সংসার চলে বিনীতা ত্রিপুরার                    খাগড়াছড়িতে কারাগারে কয়েদি’র মৃত্যু, পরিবারের অভিযোগ রহস্যজনক                    খাগড়াছড়িতে মাটিরাঙ্গায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার                    রাঙামাটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে চেক বিতরণ                    রাঙামাটি বাঘাইছড়ির দুরছড়ি বাজারে আগুন                    
 
ads

রাঙামাটিতে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে, থানায় মামলা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Oct 2020   Tuesday

রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে লংগদু থানায় ছাত্রীটির মা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। রোববার রাতে এই লংগদু থানায় প্রধান শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। মামলা দায়ের পর মঙ্গলবার রাঙামাটি জেনারেল হাসপাতালে মেডিকেল টেষ্টের জন্য নিয়ে আসা হয়েছে।

 

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গেল ২৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে ওই ছাত্রী হারিয়ে যাওয়া ছাগল খুঁজতে বিদ্যালয়ের দিকে যায়। এবং খোঁজাখুঁজি শেষে ফেরার পথে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রহিম ছাত্রীটিকে লেবু দেয়ার জন্য বিদ্যালয়ের পেছনে অবস্থিত ছাত্রাবাসের একটি কক্ষে ডাকেন। ছাত্রীটি কক্ষে যাওয়ার সাথে সাথে আব্দুর রহিম দরজা বন্ধ করে জোরপূর্বক ছাত্রীটিকে ধর্ষণ করেন এবং বিষয়টি কাউকে না বলার জন্য প্রাণনাশের হুমকি দেন।

 

ঘটনার শিকার ছাত্রীটির মা বলেন, আমার মেয়ে হারিয়ে যাওয়া ছাগল খুঁজতে বিদ্যালয়ের দিকে যায়। তখন ফেরার পথে অভিযুক্ত প্রধান শিক্ষক আমার মেয়েকে লেবু দেয়ার জন্য ডেকে একটি কক্ষে নিয়ে দরজা বন্ধ করে জোরপূর্বক ধর্ষণ করেন এবং বিষয়টি কাউকে না বলার জন্য প্রাণনাশের হুমকি দেন।

 

এদিকে,গত রোববার রাতে ঘটনার শিকার পাহাড়ী ছাত্রীটির মা বাদী হয়ে লংগদু থানায় মামলা দায়ের করেছেন। মঙ্গলবার সকালের দিকে ছাত্রীটিকে মেডিকেল টেষ্টের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। পরে রাঙামাটির আদালতে ছাত্রীটি তোলার পর আদালত ছাত্রীটিকে তার মায়ের জিম্মায় ছেড়ে দিয়েছেন। এর আগে গেল ১ অক্টোবর ছাত্রীটির বাবা অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও আঠারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমার কাছে লিখিত অভিযোগ দেয়।


ঘটনার শিকার ছাত্রীটির মা বলেন, তার মেয়ে গত ২৭ সেপ্টেম্বর ঘটনাটি তাকে সমস্ত কিছু খুলে বললে স্থানীয় কারবারীর(গ্রাম প্রধান) কাছে বিষয়টি জানানো হয়। এছাড়া গেল ১ অক্টোবর অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও আঠারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। কিন্তু সুরাহা পাওয়া যায়নি।


তিনি আরো জানান, ওই বিদ্যালয় থেকে তার মেয়ে এ বছর এসএসসি পাশ করেছে। তিনি নিজেও বিদ্যালয় পরিচালনা কমিটির একজন সদস্য। তার মেয়ে এভাবে নিজ বিদ্যালয়ের শিক্ষকের কাছে নিরাপদ না হয় অন্যান্যদের বেলায় কি হবে? তিনি এ ঘটনার সুষ্ঠ বিচারের দাবী জানান।


বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও আঠারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা জানান, গেল ১ সেপ্টেম্বর ঘটনার শিকার ছাত্রীটির বাবা অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করেছিলেন তার কাছে। আমার বাবা অসুস্থতাসহ জরুরী ব্যস্ততার কারণে বৈঠক ডাকা সম্ভব হয়নি। তবে গতকাল মঙ্গলবার বৈঠকে বসার কথা ছিল। কিন্তু অভিযুক্ত ছাত্রীটি যেহেতু থানায় মামলা দায়ের করেছে সেহেতু ঘটনাটি আইনগত প্রক্রিয়ায় চলে গেছে তাই আর বৈঠক করা হয়নি। এ ঘটনার ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবগত করা হয়েছে।


লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোঃ নূর জানান, রোববার রাতে ঘটনার শিকার ছাত্রীটির মা বাদী হয়ে একটি মামলা দায়ের পর মঙ্গলবার ছাত্রীটিকে মেডিকেল টেষ্টের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। মেডিকেল টেষ্টের পর ছাত্রীটিকে রাঙামাটির আদালতে ছাত্রীটি তোলার পর মাননীয় আদালত ছাত্রীটিকে তার মায়ের জিম্মায় ছেড়ে দিয়েছেন। তিনি আরো জানান, ঘটনার পর অভিযুক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পলাতক রয়েছেন। ভৌগলিকগত কারণে অভিযুক্ত প্রধান শিক্ষককে আটক করা যাচ্ছে না। পুলিশ তাকে আটকের জন্য জোর চেষ্টা চালাচ্ছে।


রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির মুঠোফোনে বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে পুলিশ ব্যবস্থা গ্রহণ করেছে এবং অভিযুক্তকে ধরতে পুলিশ জোর চেষ্টা চালাচ্ছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
আর্কাইভ