• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্যাঞ্চলে শান্তি শৃংখলা ফিরিয়ে আনতে প্রয়োজনে র‌্যাবসহ আরো বেশি পুলিশ মোতায়েন করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    পার্বত্য শান্তি চুক্তির আলোকে জেলা পরিষদগুলোর কাছে বিভিন্ন সরকারি সংস্থা হস্তান্তর করা হয়েছে-পার্বত্যমন্ত্রী                    চস্পানন চাকমা খাগড়াছড়ি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    পার্বত্যাঞ্চলকে দুনীর্তি মুক্ত করার লক্ষে দুর্নীতি বিরোধী সভা অনুষ্ঠিত                    চম্পানন চাকমা খাগড়াছড়ি জেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত                    সভাপতি পদে দীপংকর ও সাধারন সম্পাদক মূছা পূনরায় নির্বাচিত                    পদ্মা সেতুর ব্যায় নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অন্ধকারে ঢিল ছুড়ছেন-ওবায়দুল কাদের                    জমে উঠেছে দাদা-দাদা,বদ্দা-বদ্দা খেলা                    আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন                    জেলা বিএনপির বিরুদ্ধে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে কি, করবে না জুম্মগণ জানতে চাই-সন্তু লারমা                    ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের র‌্যালী ও সমাবেশ                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল                    পিসিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজেকে আলোচনা সভা                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সেনাবাহিনীতে যোগদানে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার                    খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে চম্পানন চাকমা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ ও কাউন্সিল পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল                    আগামী ২০ মে থেকে দুদিনের সফরে পর্যটন সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি                    ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন” শীর্ষক প্রশিক্ষণ                    রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি ও নিউটন                    
 
ads

কাপ্তাই হ্রদের মাছ উৎপাদনের হারিয়ে যাওয়া গৌরব ফিরিয়ে আনা হবে- শ ম রেজাউল করিম

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 31 Oct 2020   Saturday

পার্বত্য লেকের কার্প জাতীয় মাছের চাহিদা সারা দেশে রয়েছে। এই মাছের উৎপাদন যাতে হারিয়ে না যায় এবং মাছের উৎপাদনের ক্ষেত্র গুলো সরজমিনে পরিদর্শন করে তার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

 

 তিনি বলেন, কাপ্তাই হ্রদের মাছ উৎপাদনের হারিয়ে যাওয়া গৌরব ফিরিয়ে আনা হবে। যে জালের দ্বারা মাছের উৎপাদন ক্ষতিগ্রস্থ হয়, ছোট মাছ ধরা পড়ে পোনা মাছ নষ্ট হয়, সেই জাতীয় জালের কোথায় কোন নাম রেখেছে সেটা আমাদের ভাবার বিষয় নয়। সে রকম কোন জাল ব্যবহার করতে দেয়া হবে না। ক্ষতিগ্রস্থ জাল ব্যবহার করে সেই সকল জেলেদের আইনের আওতায় নিয়ে আসা হবে। মোবাইল কোর্টে তাদের জেল হবে ১ বছর এবং জরিমানা করা হবে বলে তিনি জানান।

 

শনিবার রাঙামাটিতে কাপ্তাই হ্রদের মাছের উৎপাদন বাড়াতে সঠিক গবেষণা এবং কাপ্তাই লেকে মৎস্য সম্পদ উন্নয়ন বিষয়ে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

 

পরিদর্শনকালে  এ সময় মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ,বাংলাদেশ  মৎস্য উন্নয়ন  কর্পোরেশনের চেয়ারম্যান  কাজী হাসান আহমেদ সহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন ।

 

পরে তিনি বাংলাদেশ মৎস্য কর্পোরেশন ও মৎস্য অধিদপ্তর বিএফআরআইডিসির কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ