• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিলাইছড়িতে বীর মুক্তি যোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়া আর নেই                    ঘাগড়া বাজারে সড়ক দুর্ঘটনায় আহত স্কুল ছাত্র লিটন মারা গেছে                    উন্নয়ন বোর্ডের ২০২২-২০২৩ অর্থ বছরের পরিচালনা বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত                    সাফ শিরোপা জয়ী পাহাড়ের পাঁচ কন্যা রাঙামাটিবাসীর ভালোবাসায় সিক্ত হলেন                    রাঙামাটির দুর্গম পাহাড়ে বেড়ে উঠা দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ গোলরক্ষক রুপ্না চাকমার গল্প                    রুপ্না ও রিতুপূর্ণাকে জেলা প্রশাসকের তিন লাখ টাকার চেক উপহার                    রাবিপ্রবির নতুন ভিসি হলেন চবি শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা                    রাঙামাটি জেলা পরিষদের `সহকারি শিক্ষক নিয়োগ` পরীক্ষা স্থগিত                    রাঙামাটিতে নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন মীর আবু তৌহিদ,পিবিএম                    সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ ছড়িয়ে পড়েছে খাগড়াছড়িতেও চার লক্ষ টাকা পুরস্কার ঘোষনা জেলা প্রশাসকের                    তিন মাসে পাহাড়ে ১৮টি মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটেছে                    রাঙামাটিতে গণমাধ্যম কর্মীদের নিয়ে তথ্য অধিকার আইন বিষয়ে দুদিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন                    লামায় ভূমি দখলের প্রতিবাদে ও দখলকারীদের বিরুদ্ধে শাস্তির দাবীতে রাঙামাটিতে মানবন্ধন                    অবশেষে কাপ্তাই সুইডেন পলিটেকনিকের অ়ভিযুক্ত শিক্ষককে অন্যত্র বদলি                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা                    খাগড়াছড়ির পানছড়িতে এতিম শিশুসহ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ                    ৩২ ঘন্টা হরতাল প্রত্যাহার করেছে পার্বত্য নাগরিক পরিষদ                    শিক্ষক কর্তৃক যৌন হয়রানির অভিযোগে কাপ্তাইয়ে সুইডেন পলিটেকনিকে শিক্ষার্থীদের বিক্ষোভ-মিছিল                    রাঙামাটি শহরে ৩২ঘন্টার হরতাল ডেকেছে পার্বত্য নাগরিক পষিদ                    জুরাছড়িতে আশিকার উদ্যোগে বন ও জীববৈচিত্র্য রক্ষা বিষয়ে আলোচনা সভা                    রাঙামাটিতে কারাবন্দিদের সাথে ও লিগ্যাল এইডের প্যানেলের বৈঠক                    
 
ads

খাগড়াছড়িতে গণতান্ত্রিক ইউপিডিএফ’র প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তারা
প্রসীত খীসা’র অনুসারীরা এখন জনবিচ্ছিন্ন

ষ্টাফ রিপোটার খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 15 Nov 2020   Sunday

সত্যের জয় অনিবার্য “জুম্ম জাতির ধ্বংসের সকল ষড়যন্ত্র প্রতিহত করে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে ঐক্যবদ্ধ হোন” স্লোগানে পথচলা ইউপিডিএফ (ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট) গণতান্ত্রিক এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী  রোববার পালিত হয়েছে খাগড়াছড়িতে।

 

করোনায় স্বাস্থ্য বিধি মেনে নানা আয়োজনের মধ্য দিয়ে ইউপিডিএফ গণতান্ত্রিক এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতীয় সঙ্গীতের  মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে শুরু হয় প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকতা।

 

পরে খাগড়াছড়ি জেলা শহরের মারমা উন্নয়ন সংসদ কমিউনিটি সেন্টারে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভার আগে সংগঠন প্রতিষ্ঠা ও ষড়যন্ত্রকারীদের বুলেটে আঘাতে আত্মত্যাগীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন নেতাকর্মীরা। পরে আনুষ্ঠানিক আলোচনা সভা শুরু করা হয়।

 

ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক মিটন চাকমার সভাপতিত্বেগণতান্ত্রিক  ইউপিডিএফ-এর কেন্দ্রীয় সদস্য অমর চাকমার সঞ্চালনায় সূচিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সদস্য সুলেন চাকমা।

 

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ধর্ম ও রাজনৈতিক সংগঠনের কেন্দ্রীয় কমিটির মুখপাত্র এড. রাজীব দাশ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু ও রাজনৈতিক গবেষক মো: আশাদুল ইসলাম, জেএসএস (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক বিষয়ক সম্পাদক বিভূ রঞ্জন চাকমা, জাতীয় মুক্তি কাউন্সিল চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনার্দ্দন দে, পিসিপির কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা, ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা এ সময় উপস্থিত ছিলেন।

 

বক্তারা বলেন, ষড়যন্ত্রকারী প্রসীতপন্থী ইউপিডিএফ এখন জনবিচ্ছিন্ন। যারা মাতৃভূমিকে ভুলে যায় এবং দেশকে নিয়ে ষড়যন্ত্র করে তাদের অবস্থা এর চেয়ে ভালো হয় না। প্রসীত নেতৃত্বাধীন ইউপিডিএফ হত্যা ও চাঁদাবাজীর রাজনীতিতে লুটপাটের রাজনীতি করে জুম্ম জাতির অধিকারের ধুয়া তুলে জুম্ম জাতির কাঁধে বন্দুক রেখে নিজের স্বার্থ হাসিলের চক্রান্ত করে যাচ্ছে বলে মন্তব্য করেন নেতাকর্মীরা।

 

তাই পাহাড়ে প্রসীত পন্থী ইউপিডিএফ বয়কট করে জনগণকে নিজেদের স্বার্থরক্ষায় ইউপিডিএফ গণতান্ত্রিক এর পতাকা তলে শান্তির পথে হাটছে বলে মন্তব্য করেন। প্রসীতপন্থী ইউপিডিএফ,সন্তু বাহিনীর সাথে হাত মিলিয়ে পার্বত্য চট্টগ্রামকে নিয়ে যে ষড়যন্ত্রে মেতেছে তা থেকে সরে এসে শান্তির পথে হাটার পরামর্শ দেন তারা। নইলে ষড়যন্ত্রের পথে নিজেরাই অন্ধকারের চোরাবালিতে হারিয়ে যেতে হবে বলে মন্তব্য করেন নেতৃবৃন্দরা।

 

বক্তারা আরো বলেন, অগণতান্ত্রিক,বলপ্রয়োগের রাজনীতি, চাঁদাবাজি, গুম, খুন, অপহরণ, স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জাতীয় দিবস বর্জনের রাজনীতি করছে ইউপিডিএফ। ‘ইউপিডিএফের নেতারা নিজেদের পকেট ভারী করে মূল লক্ষ্য বিচ্যুত হয়ে নীতিহীন, আদর্শহীন, লক্ষ্যভ্রষ্ট, দুর্নীতিগ্রস্থ রাজনৈতিক দলে পরিণত হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন। ইউপিডিএফের বর্তমান নেতৃত্ব জুম্ম (পাহাড়ি) জনগণ থেকে পুরোপুরি বিচ্ছিন্ন বলে মন্তব্য করেন বক্তারা।

 

প্রসঙ্গত: ২০১৭ সালে ১৫ নভেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে গঠিত হয়  ইউপিডিএফ (গণতান্ত্রিক)।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ