• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে সেনা অভিযানে একে ২২ রাইফেলসহ আটক ৪                    বিশিষ্ট শিক্ষাবিদ ড.মানিক লাল দেওয়ান আর নেই                    করোনায় খাদ্য সংকটে থাকা রাঙামাটি রাজ বন বিহারের বানরদের খাবার দিলেন ডিসি                    ড. আর এস দেওয়ানের আত্মত্যাগ আত্মনিয়ন্ত্রণাধিকার আন্দোলনে অনুপ্রেরণা যোগাবে                    আওয়ামীলীগের খাগড়াছড়ি জেলা কমিটি অনুমোদন,জায়গা হয়নি নৌকা বিরোধী রফিকুল আলমের                    বান্দরবানের জেএসএস এমএন লারমা দলের ৬ হত্যাকান্ডের প্রধান আসামী আটক                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু                    খাগড়াছড়িতে জাতীর পিতা শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত                    খাগড়াছড়িতে বাড়ির আঙিনায় অবৈধ গাঁজার চাষ, ৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২ নারী                    খাগড়াছড়িতে করোনায় নতুন করে ৪ জনের মৃত্যু                    খাগড়াছড়ির পানছড়িতে এক নারীকে কুপিয়ে হত্যা                    কাপ্তাইয়ে দুই দলের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনায় নিহত ১                    বাঘাইছড়িতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে সওজের নোটিশ                    বাঘাইছড়িতে অর্ধশতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরন                    নবনিযুক্ত পার্বত্য উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে অভিনন্দন রাঙামাটি প্রেস ক্লাবের                    খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ২য় দিনের খাদ্য সামগ্রী বিতরণ                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টার ব্যবধানে করোনায় আরো এক নারীর মৃত্যু                    খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের খাদ্য সামগ্রী বিতরণ                    খাগড়াছড়িতে করোনায় এক নারীর মৃত্যু                    ৩৩৩ নাম্বারে ফোনে সাজেকে খাদ্য সহায়তা পৌছে দিলেন বাঘাইছড়ি ইউএনও                    রাঙামাটি রির্জাভ বাজারে ৫টি দোকান ঘর ভেঙ্গে খাদে পড়ে বিধস্ত                    
 
ads

রাঙামাটি পার্বত্য পরিষদের ১৫ সদস্যের অন্তর্বর্তীকালীন পরিষদের দায়িত্বভার গ্রহণ

ষ্টাফ রিপোটার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Dec 2020   Monday

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নবনিযুক্ত চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর নেতৃত্বাধীন ১৫ সদস্যের অন্তর্বর্তীকালীন পরিষদ গতকাল সোমবার দায়িত্বভার গ্রহণ করেছেন। অংসুই প্রু চৌধুরী রাঙামাটি জেলা পরিষদের বিদায়ী চেয়ারম্যান বৃষ কেতু চাকমা’র স্থলাভিষিক্ত হলেন।

 

উল্লেখ্য, গেল ১০ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার নেতৃত্বাধীন ১৫সদস্যের অন্তর্বর্তীকালীন পরিষদ বাতিল করে পরিষদের বর্তমান সদস্য অংসুই প্রু চৌধুরীকে চেয়ারম্যান নিযুক্ত করে বিভিন্ন সম্প্রদায় ভিত্তিক ১৫ সদস্যের অন্তর্বর্তীকালীন পরিষদ নিয়োগ দেয়। সরকারের এই আদেশ অনুসারে নবনিযুক্ত রাঙামাটি জেলা পরিষদের অন্তর্বর্তীকালীন ১৫ সদস্যের পরিষদ আনুষ্ঠানিকভাবে সোমবার যোগদান করেন। জেলা পরিষদে ১জন চেয়ারম্যানসহ ১৪ জন সদস্য নিয়ে ৫বছরের জন্য রাঙামাটি পার্বত্য এলাকার উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করবেন। সদস্যরা হলেন রেমলিয়ান পাংখোয়া, হাজী মুছা মাতব্বর, সুবীর কুমার চাকমা,বিপুল ত্রিপুরা, দীপ্তিময় তালুকদার, আব্দুর রহিম, অংসুই ছাইন চৌধুরী, ঝর্ণা খীসা, বাদল চন্দ্র দে, এলিপন চাকমা, প্রিয়নন্দ চাকমা, আছমা বেগম ও প্রবর্তক চাকমা ।


জেলা পরিষদের সভা কক্ষে (এনেক্স ভবনে) জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামসুদ্দোহা চৌধুরী, রাজস্থলী উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে চেয়ারম্যান হিসেবে যোগদানের পর জেলা পরিষদের সম্প্রদায় ভিত্তিক নিয়োগ পাওয়া ১৪ জন সদস্য যোগদানপত্রে স্বাক্ষর করেন। যোগদান অনুষ্ঠান শেষে বিদায়ী চেয়ারম্যান বৃষ কেতু চাকমা রাঙামাটি জেলার উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। পরে দলীয় শত শত নেতাকর্মী বিদায়ী চেয়ারম্যান বৃষ কেতু চাকমাকে জেলা পরিষদ থেকে বিদায় জানায়। 

 

এদিকে নবনিযুক্ত পরিষদবর্গ যোগদান শেষে বঙ্গবন্ধুর ম্যুরাল ও রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।


নবনিযুক্ত চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর জাতির জনক বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে দেশকে ডিজিটালে রুপান্তরিত করে ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার পরিকল্পনা করছেন এবং রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদারের ইচ্ছা রাঙামাটি জেলাকে একটি সমৃদ্ধি ও উন্নত করার জন্য ইচ্ছা রয়েছে তা পূরনের জন্য নব নিযুক্ত পরিষদ কাজ করবে। তিনি রাঙামাটি জেলাকে উন্নত ও সমৃদ্ধি করা ছাড়াও জেলা পরিষদকে একটি জনমুখী হিসেবে দ্বার করার লক্ষে সকলের কাছে সহযোগিতা কামনা করেছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ