• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিলাইছড়িতে আনন্দ মিছিল                    পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙামাটিবাসীও                    রাজস্থলীতে গুলিবিদ্ধ অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ উদ্ধার                    নীতি চাকমা সভাপতি ও রিতা চাকমা সাধারণ সম্পাদক                    কাপ্তাইয়ে হ্রদে পড়ে বৃদ্ধের মৃত্যু                    বাঘাইছড়িতে কাচলং নদীতে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে দুই জনের মৃত্যু                    খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন                    রাঙামাটিতে কাপ্তাই হ্রদে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই ব কিশোরের মৃত্যু                    রাঙামাটির দুর্গম বড়থলিতে দুর্বৃত্তদের গুলিতে নিহত ৩                    স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সমবেত প্রার্থনা ও খাবার বিতরন                    প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে বিলাইছড়িতে কর্মশালা                    দুই শতাধিক পরিবার আশ্রয় কেন্দ্রে,পানি বন্দি হয়ে পড়েছেন পাঁচ শতাধিক পরিবার                    খাগড়াছড়িতে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ক লিনের কর্মশালা জেলার পুষ্টি অবস্থার উন্নয়নই লক্ষ্য                    টানা বর্ষণে চন্দ্রঘোনা ফেরিঘাটে পাটাতন ডুবে গিয়ে দূর্ভোগ চরমে                    তথ্য অধিকার আইন বিষয়ে রাঙামাটি জেলা পরিষ;েদর প্রশিক্ষণ কর্মশালা                    রাঙামাটিতে সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মূল্য সংযোজন বিষয়ক প্রশিক্ষণ                    পাহাড় ধসের শঙ্কায় আশ্রয় কেন্দ্রে যাচ্ছে ঝুঁকিতে থাকা মানুষ                    সোমবার রাঙাগামাটির অভ্যন্তরীণ লঞ্চ যোগাযোগ বন্ধ                    টানা বর্ষনে খাগড়াছড়িতে পাহাড় ধ্বসের ঝুঁকিতে পাহাড়ে বসবাসকারীরা বন্যার শংকা                    রাঙামাটিতে অসহায় ও দুঃস্থ পরিবারের তিনশ নারীকে সংরক্ষিত মহিলা এমপির মানবিক সহায়তা                    বাঘাইছড়ি পৌর সভার মেয়র পদে বিজয়ী জমির হোসেন জমির                    
 
ads

চম্পানন চাকমা খাগড়াছড়ি জেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত

ষ্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 25 May 2022   Wednesday

 

 

 

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ খাগড়াছড়ি জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায়  মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচনে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক চম্পানন চাকমা খাগড়াছড়ি পার্বত্য জেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন।
 
তিনি ইতিপূর্বে উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগীতায় খাগড়াছড়ি সদর উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন।তিনি বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির (বাসমাশিস) কেন্দ্রীয় কমিটির সদস্য ও চট্টগ্রাম আঞ্চলিক কমিটির যুগ্ম সম্পাদক।
 
তিনি ১৯৮৯ সালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান শাখায় ১ম বিভাগে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ন হন। পরে ১৯৯১ সালে ঢাকা সরকারি তিতুমীর কলেজ হতে বিজ্ঞান শাখায় ১ম বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ করেন। উচ্চ মাধ্যমিক পাশ করার পর ১৯৯২ সনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হন। পরবর্তীতে ভারতের কলিকাতা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলে তিনি সেখানে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তি হন। কলিকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রী অর্জনের পর তিনি ঢাকা বিশ্ববিদ্যলয়ে স্নাতকত্তোর শ্রেণিতে ভর্তি হন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকত্তোর ডিগ্রী অর্জনের পর তিনি দেশীয় ও আন্তর্জাতিক সংস্থায় বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেন। সরকারি চাকরী গ্রহনের পূর্বে তিনি আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআরবি (ICDDRB) তে চাকরী করেন।পরে ২০০২ সালে সরকারি চাকরী গ্রহন করে শিক্ষকতা পেশায় নিযুক্ত হন।সরকারি চাকরীতে তিনি প্রথম বান্দরবান পার্বত্য জেলায় আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন।সেখানে প্রায় তিন বছর শিক্ষকতা করার পর ২০০৪ সালে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি হন।
 
চাকরিকালীন সময়ে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় হতে ব্যাচেলর অব ইডুকেশন কোর্সে প্রথম শ্রেণিতে উত্তীর্ন হন। গত ২০২১ সালে সিনিয়র শিক্ষক (১ম শ্রেণি গেজেটেড পদমর্যাদা) পদে পদোন্নতি লাভ করার পর খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। 
 
তিনি খাগড়াছড়ি জেলায় সৃজনশীল প্রশ্ন প্রণয়ন, মডারেশন, নতুন কারিকুলাম,ধারাবাহিক মূল্যায়ন ও আইসিটি বিষয়ে মাস্টার ট্রেইনার হিসেবে দীর্ঘ সময় কাজ করে যাচ্ছেন। তাছাড়া সরকারি বিভিন্ন ট্রেনিং কোর্সে তিনি সফলতার সহিত বিভিন্ন ট্রেনিং সম্পন্ন করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ