• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
চ্যাম্পিয়ন লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে ড.রামেন্দু শেখর দেওয়ান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন                    রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত,আহত ২৭                    পানিতে ডুবে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীর মৃত্যু                    পাহাড়ে অসহায় ও গরীব মানুষের প্রাথমিক চিকিৎসায় সেবায় দুদিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন                    রাঙামাটির রিজার্ভ মুখ এলাকায় অগ্নিকান্ডে ২টি বসতঘর পুড়েছে                    পাহাড়ে বন রক্ষায় ও বন্যপ্রাণী সংরক্ষণে ড্রোন প্রযুক্তি সংযোজনের উদ্বোধন                    বাবার লাশ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিলো মেমেসিং মারমা                    বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত                    মাতৃভাষার শিক্ষক সংকট শিগগিরই দুর হবে-দীপংকর তালুকদার এপি                    জিকো চাকমা সভাপতি ও টিকেল চাকমা সম্পাদক নির্বাচিত                    কাপ্তাইয়ে পিকনিকের বাস উল্টে আহত ১৩                    ভাষা শহীদদের প্রতি রাঙামাটির সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন                    চাকমা,মারমা,ত্রিপুরার ভাষা শিক্ষক সমিতির ভাষা শহীদের প্রতিপুষ্পমাল্য অর্পণ                    পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মহান ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা                    রাবিপ্রবিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত                    রামগড়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত                    রামগড় সীমান্তে রুপিসহ বাংলাদেশী নাগরিক আটক                    রাঙামাটিতে আস্থা প্রকল্পের নাগরিক প্লাটফর্ম গঠন                    জেএসএসকে জড়িয়ে কেএনএফের বক্তব্যের প্রতি নিন্দা ও প্রতিবাদ                    মোনঘর শিক্ষার্থীদের শিক্ষা সহায়তায় দুদিনের চিত্রকর্ম বিক্রয় প্রদর্শনীর উদ্বোধন                    
 
ads

রাঙামাটিতে শান্তিপূর্ন নির্বাচন সম্পন্ন,ইউনিয়নে ভোটার উপস্থিতি কম

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 Jan 2024   Sunday

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি ২৯৯নং আসনে রোববার কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপুর্নভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। এদিকে পৌর এলাকায় ভোটাদের উপস্থিতি সন্তোষজনক হলেও কিছু কিছু ইউনিয়নে ভোটারদের উপস্থিতি কম ছিল।


সকালে রাঙামাটি শহরের পিডিবি রেষ্টসহ হাউসসহ কয়েকটি ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে ভোটারদের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বেড়ে যায়। বিশেষ করে নারী ভেটারদের উপস্থিতি বেশী ছিল। কতুকছড়ি ও ঘিলাছড়ি ইউনিয়নের শুকরছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ কতুকছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ঘিলাছড়ি উচ্চ বিদ্যালয় ও হাছাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রগুলোতে সরেজমিনে দেখা গেছে ভোটারদের উপস্থিতি কম। কেন্দ্রগুলোতে নির্বাচনী কাজে সংশ্লিষ্ট লোকজন ও নৌকা প্রার্থী এজেন্ট ছাড়া কোন ভোটারদের চোখে পড়েনি। এ চারটি কেন্দ্রে মোট ভোটার ছিল ৯হাজার ৮৭২জন। এর মধ্যে দুপুর ১২টা পর্ষন্ত ভোট পড়েছিল মাত্র ২৬৭টি ভোট। অর্থাৎ চারটি কেন্দ্রে শতকরা তিন শতাংশ ভোট পড়েছিল। তবে একই উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের বগাছড়ি পূর্নবাসন সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে এ কেন্দ্রে পাহাড়ী-বাঙালী ভোটার রয়েছে ২হাজার ৬৫০ জন। দুুপুর সাড়ে ১২টা পর্ষন্ত ভোট পড়েছিল সাতশত ভোট।

 

রোববার ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত বিভিন্ন গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে দাবী করা হয়েচে, পার্বত্য চট্টগ্রামের গণতান্ত্রিক লড়াই সংগ্রামে রোবারের ভোট বর্জনকে এক অভূতপূর্ব ও নজিরবিহীন। এর মাধ্যমে ইউপিডিএফসহ আন্দোলনকারী গণসংগঠন ও জনগণের সুদৃঢ় ঐক্যের বহিঃপ্রকাশ ঘটেছে। বিবৃতিতে দ্বাদশ সংসদ নির্বাচনকে “প্রহসন, ভোটারবিহীন ও জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত নির্বাচন” আখ্যায়িত করে আওয়ামী লীগ দলটির ক্ষমতায় থাকার আর বিন্দুমাত্র নৈতিক ভিত্তি নেই। অবৈধ শেখ হাসিনার সরকারকে অবিলম্বে পদত্যাগ করে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি নির্দলীয় নিরপেক্ষ অন্তর্র্বতীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানানো হয় বিবৃতিতে।


এদিকে, সকালের দিকে শহরের চম্পক নগরস্থ পিডিবি রেষ্ট হাউস ভোট কেন্দ্রে আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদার তার নিজের ভোট প্রদান করেছেন। এসময় তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী উল্লেখ করে বলেছেন, রাঙামাটিবাসী শান্তিপ্রিয় ও দেশের সুনাগরিক। শান্তিপুর্ণভাবে তারা ভোটাধিকার প্রয়োগ করবেন। অপর বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী অমর কুমার দে কয়েকটি কেন্দ্রে জাল ভোট প্রদানের অভিযোগ করেছেন।


জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, রাঙামাটি আসনে ভোট চরাকালীন কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ