• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাবিপ্রবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ                    বিলাইছড়ি থেকে পালিয়ে যাওয়া ৪ শিশুকে উদ্ধার                    সিএইচটি রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ                    সিএইচটি রেগুলেশন বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন                    কল্পনা চাকমা অপহরণ মামলা আদালতে পুর্নবিবেচনা গ্রহন, শুনানী ১৭ নভেম্বর                    নারী পাচারকারীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন                    নারী পাচার মামলায় গ্রেফতারকৃত মামিয়াসহ তিন জনকে কারাগারে প্রেরণ                    পার্বত্য চুক্তি বাস্তবায়িত না হলে ১৯০০ সালের শাসনবিধির অস্তিত্বই থাকবে না-সন্তু লারমা                    আস্থা প্রকল্পের সরকারি কর্মকর্তা ও অংশীজনদের পরামর্শ সভা অনুষ্ঠিত                    বাঘাইহাটে গ্রামবাসীদের সাথে আঞ্চলিক দলের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত ও ২ আহত                    রাঙামাটিতে জনপ্রতিনিধিদের সাথে সিভিক প্লাটফফর্ম ও ইয়ুথ গ্রুপের সংলাপ                    কাপ্তাইয়ে ছাত্রীকে হত্যার দায়ে শিক্ষককে মৃত্যুদন্ডের আদেশ                    রাঙামাটিতে কল্পনা চাকমা অপহরণকারীদের জনতার আদালতে প্রতীকি ফাঁসি                    কল্পনা চাকমা অপহরণকারীদের বিচারের দাবীতে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ                    দুর্গম অঞ্চলে শিক্ষার্থীদের জন্য ২৬টি উপজেলায় একটি করে ছাত্রাবাস নির্মাণ করা হবে-সুপ্রদীপ চাকমা                    বড়থলি ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় ৪ আওয়ামীলীগ নেতা গ্রেফতার                    বড়থলী ইউপি চেয়ারম্যান আতোমং মারমা হত্যার ঘটনায় থানায় মামলা                    দুর্বৃত্তদের গুলিতে আহত বড়থলি ইউপি চেয়ারম্যান আতোমং মারমা আর নেই                    পার্বত্য চট্টগ্রাম আঞ্চলকি পরষিদকে অর্কাযকর ও অর্থব রাখা হয়েছে--সন্তু লারমা                    রাঙামাটিতে নানান ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত                    সন্ত্রাসীদের গুলিতে রাঙামাটির বড়থলি ইউপি চেয়ারম্যান আহত                    
 
ads

রাঙামাটি ও খাগড়াছড়ি আসনের ২৭টি ভোট কেন্দ্রে একটিতেও ভোট পড়েনি

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 Jan 2024   Sunday

রাঙামাটি ২৯৯ নং ও  খাগড়াছড়ি ২৯৮  আসনে  ২৭টি ভোট কেন্দ্রে  ভোট বক্সে একটিতেও কোন ভোট পড়েনি। এর মধ্যে খাগড়াছড়ি আসনের মোট ১৯৬টি কেন্দ্রের মধ্যে ১৯টি ও রাঙামাটি আসনে মোট ২১৩টির মধ্যে ৮টি কেন্দ্র রয়েছে। 

 

জানা গেছে, রাঙামাটি ২৯৯নং আসনে ২১৩টির মধ্য ৮টি কেন্দ্রে ভোট শুন্য পড়েছে। এর মধ্য বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ভাইবোনছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, তুইছুই সরকারী প্রাথমিক বিদ্যালয়, কংলাক সরকারী প্রাথমিক বিদ্যালয়, বঙ্গলতলী ইউপির বঙ্গলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়, শিয়ালদাহলুই সরকারী প্রাথমিক বিদ্যালয়। বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার শুন্য ভোটের কথা স্বীকার করেছেন। কাউখালী উপজেলায় ফটিকছড়ি ইউপির নাভাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়, বর্মাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ঘাগড়া ইউপির পানছড়ি উচ্চ বিদ্যালয়। কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা রক্তিম চক্রবর্তী  ও বাঘাইছড়ি নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা শিরিন আক্তার শুন্য পড়ার কথা কথা স্বীকার করেছেন। এ ৮টি ভোট কেন্দ্রে মোট ভোটার রয়েছে ১৫হাজার ১৫৯ জন।

 

অপরদিকে খাগড়াছড়ির ২৯৮ নং আসনে পানছড়ি উপজেলার ২৪ কেন্দ্রের ১১টিতে শূণ্য ভোট এবং দক্ষিণ লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি ভোট পড়ে। পানছড়ির সহকারী রিটার্নিং কর্মকর্তা অঞ্জন দাশ বিষয়টি নিশ্চিত করেন। দীঘিনালা উপজেলায় ৩টি কেন্দ্রে শূণ্য গেছে। আরো ৫টি কেন্দ্রে সব মিলিয়ে ১৮জন ভোটার ভোট দিয়েছেন। লক্ষীছড়িতে ১২ কেন্দ্রের ৫টিতেই ভোট পড়েনি। এরমধ্যে বর্মাছড়ি ইউনিয়নের ৪টি ও সদর ইউনিয়নের ১টি। স্বস্ব উপজেলায় নির্বাচনী ফলাফল ঘোষনা কেন্দ্রে এই তথ্য জানানো হয়। তবে, রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান এখনো এ বিষয়ে কথা বলেননি।

 

তবে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী দাবি করেছেন, এসব কেন্দ্রগুলো মূলত: প্রসিত খীসা’র নেতৃত্বাধীন আঞ্চলিক সংগঠন ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’-এর প্রভাবিত এলাকা। দলটির পক্ষ থেকে নির্বাচনে বাঁধা ও বিধি নিষেধের কারণেই এমন ঘটনা ঘটেছে।  ইউপিডিএফ’র সংগঠক অংগ্য মারমা সরকারি দলের অভিযোগ অস্বীকার করে বলেছেন, সরকারের নীল নকশার নির্বাচন প্রত্যাখান করেছে ভোটাররা। এটা জনগণের মৌন প্রতিবাদ। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ