• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    দীপংকর তালুকদার লংগদু উপজেলায় গণসংযোগ ও সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল আর নেই                    পার্বত্য চট্টগ্রাম স্থায়ী সমাধান পেতে সিংহ মার্কায় ভোট চাইলেন উষাতন তালুকদার এমপি                    পার্বত্যচুক্তি বাস্তবায়নের লক্ষে নৌকাকে জয়যুক্ত করার প্রত্যয়                    সিআইপিডি’র উদ্যোগে রাঙামাটিতে প্রবীণদের শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি আসবাবপত্র সমিতিতে ১৪ মাসের মাথায় আহবায়ক কমিটি গঠন                    বিলাইছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবসে স্মৃতিচারণ ও আলোচনা সভা                    বুদ্ধিজীবি দিবসে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন                    রাইখালীতে আওয়ামীলীগের দলীয় নির্বাচনী কার্যালয় উদ্বোধন                    খাগড়াছড়িতে শিশুতোষ দ্বি-ভাষিক বই বিষয়ক স্থানীয় পর্যায়ে অধিপরামর্শ সভা                    রাঙামাটিতে ব্লাষ্টের উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে নেটওয়ার্কিং সভা                    রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার কাপ্তাই থেকে নির্বাচনী প্রচারণা শুরু                    লংগদুতে আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদারের প্রচারনা                    
 

রাঙামাটিতে অপহরণের পর এমএন লামরা গ্রুপের জনসংহতি সমিতির দুই কর্মীকে হত্যা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Apr 2018   Thursday

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দুই কর্মীকে অপহরনের পর হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে ও বুধবার রাতে দুজনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ইউপিডিএফকে দায়ী করলেও অস্বীকার করেছে।


পুলিশ ও স্থানীয়রা জানায়,  গেল বুধবার বিকেল চার টার দিকে নানিয়ারচর উপজেলা সাবেক্ষং ইউনিয়নের বাজেছড়া গ্রাম থেকে এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি কর্মী সাধন চাকমাকে (৩০) দুর্বৃত্তরা অস্ত্রের মূখে অপহরন করে। রাত ১০টার দিকে একই ইউনিয়নের ক্যাঙ্গেলছড়ি ব্রিজ এলাকায় তার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। রাত দেড় টার দিকে পুলিশ সাধন চাকমার লাশ উদ্ধার করে। গতকাল লাশ ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।


অপরদিকে,গেল বুধবার সন্ধ্যার দিকে একই উপজেলা সাবেক্ষং ইউনিয়নের জগনাতলী গ্রাম থেকে এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কর্মী কালোময় চাকমাকে (৪৫) অপহরণ করে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুরের দিকে কালোময় চাকমার লাশ তাঁর বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে ঝোপঝাড়ে স্থানীয় লোকজন দেখতে পায়। এতে পরিবারের লোকজন পুলিশ লাশ উদ্ধার করতে ঘটনাস্থলে গেছে বলে পুলিশ জানিয়েছে।


এ ব্যাপারে এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রগতি চাকমার সাথে যোগাযোগ করা হলে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ইউপিডিএফের অস্ত্রধারী লোকজন তাদের দুই সক্রিয় কর্মীকে অপহরন করে খুন করেছে। তিনি এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।

 

তবে ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিটের প্রধান শান্তি দেব চাকমা এ ঘটনার সাথে তার সংগঠন জড়িত নয় দাবী করে জানান, এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দুই কর্মী অপহরণ ও খুনের ঘটনায় ইউপিডিএফ দায়ী নয়। এ অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি দাবী করে জানান, দীর্ঘ দিন ধরে এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও নব্য মুখোশ বাহিনী ( ইউপিডিএফ গণতান্ত্রিক) দুই দল মিলে নানিয়ারচরসহ বিভিন্ন এলাকায় খুন, অপহরণ ভয়ভীতি করে ত্রাস সৃষ্টি আসছে। স্থানীয় বিক্ষুদ্ধ জনতা ঐক্যবদ্ধ হয়ে এমন কাজ করতে পারে বলে তার ধারনা।


নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল লতিফ এসব ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দুই কর্মীর মধ্যে গত বুধবার রাতে একজনের লাশ উদ্ধার করা হয়েছে এবং গতকাল দুপুরের দিকে অপর একজনের লাশ পাওয়া গেছে জানতে পেরেছি। লাশ উদ্ধারের জন্য পুলিশ ঘটনাস্থলে গেছে।


উল্লেখ্য, গেল বুধববার দুপুরের দিকে নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের হেডম্যান পাড়ায় একদল দুর্বৃত্ত গুলি করে ইউপিডিএফ কর্মী সুনীল তংচংগ্যা ওরফে জনির ঘটনাস্থলে নিহত হন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ