• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ে দেশীয় অস্ত্রসহ আটক ১                    বান্দরবানে আ’লীগ নেতা অপহৃত                    মহালছড়িতে মাইসছড়ি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা                    পার্বত্যাঞ্চলে চলমান গুম,খুন,অপহরণ বন্ধের রাঙামাটিতে বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন                    বরকলে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্টিত                    নানিয়ারচরে মিনি ট্রাক উল্টে শ্রমিক নিহত                    রাঙামাটিতে ১০দিনব্যাপী সৃজনশীল চলচ্চিত্র নির্মাণ প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    লক্ষ্মীছড়ি থেকে দশ দিন ধরে এক কিশোরী নিখোঁজ                    হিল ফ্লাওয়ারের উদ্যোগে জলবায়ু পরিবর্তন অভিযোজনে জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধির লক্ষে অধিপরামর্শ সভা                    রাঙামাটিতে জেলা পরিষদের উদ্যোগে ইফতার মাহফিল                    দীঘিনালায় পছন্দের ডায়াগনস্টিক ল্যাবে এক্সরে না করায় চিকিৎসা না দেয়ার অভিযোগ                    সুপারভাইজারকে কর্মকর্তার দায়িত্ব দিয়ে চলছে বরকলের সমাজ সেবা অফিস                    বরকলে তথ্য সেবার উদ্যোগে উঠান বৈঠক                    কাপ্তাই হ্রদের পানি শুকিয়ে যাওয়ায় ব্যবসা- বানিজ্যে স্থবিরতা, সরকার হারাচ্ছে রাজস্ব                    জনপ্রতিনিধিদের সাথে নানিয়ারচর জোন অধিনায়কের মতবিনিময়                    ঔপনিবেশিক কায়দায় পার্বত্য চট্টগ্রামকে পরিচালিত করা হচ্ছে-উষাতন তালুকদার                    রাজস্থলীতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা                    বান্দরবানে ওয়ার্ড আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা                    মাতৃভাষার উপর সঠিক শিক্ষা প্রদানে শিক্ষা কর্মকর্তাকে মনিটরিং এর নির্দেশ                    খাগড়াছড়িতে বজ্রপাতে মা ছেলের মৃত্যু                    রাঙামাটিতে গাউছিয়া কমিটির ইফতার মাহফিল                    
 

বরকলে হাডুডু খেলাকে কেন্দ্র করে দু’পরিবারের মধ্যে সংঘর্ষ আহত ৩

পুলিন বিহারী চাকমা,বরকল : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Apr 2019   Saturday

রাঙামাটির বরকল উপজেলার ৪নংভুষণছড়া ইউনিয়নের এরাবুনিয়া গ্রামে হাডুডু খেলাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ জন আহত হয়েছেন। আহতরা হলেন,এরাবুনিয়া গ্রামের আনসার আলীর ছেলে মোঃ রফিকুল ইসলাম (৩০) মৃত দুলু মিয়ার ছেলে মোঃ মাহতাব হোসেন (৩২) মোঃ আরিফুল ইসলামের স্ত্রী সোনিয়া বেগম (২৮)। আহতরা বর্তমানে বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়,শুক্রবার বিকাল ৫টায় মাহতাব হোসেনের ভাতিজা মোঃ নয়ন ও রফিকুল ইসলামের ভাতিজা সাইফুল ইসলাম হাডুডু খেলার সময় ঝগড়া করে ও দুজনের মধ্যে হাতাহাতি হয়। পরে মোঃ নয়ন তার মা বোন ও অন্যান্য আত্মীয় স্বজনকে মারধরের বিষয়টি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে সন্ধ্যার দিকে সাইফুল ইসলামের বাড়িতে  গিয়ে ঘরের বেড়া দরজা জানালা ভেঙ্গেঁ  দেয়। এসময়  ঘরে থাকা সাইফুল ইসলামের মা বোনকেও মারধর করা হয়। পরে ঘটনাটি এলাকায় জানাজানি হলে দুই পরিবারের সদস্যরা এলাকার ভান্ডারী দোকানের সামনে গিয়ে জড়ো হয়। জড়ো হয়ে রফিকুল ইসলাম ও মাহতাব হোসেনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলামের মুখে ও মাথায় লাঠি দিয়ে আঘাত করলে রফিকুল গুরুতর আহত হন। তবে রফিকুল মাহতাবকে কোন আঘাত করেনি বলে জানান। এ দিকে মাহতাব হোসেন উল্টো অভিযাগ করে বলেছেন রফিকুল ও তার আত্মীয় স্বজনরা তাকে হাতে আঘাত করে আহত করেছেন। সেই সাথে তার ভাতিজি সোনিয়া বেগম কে ও পেটে বুকে আঘাত করা হয়েছে বলে মাহতাব অভিযোগ করেছেন। ফলে দু পক্ষের মধ্যে একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ করছেন।

 

ভুষণছড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ রুহুল আমিন জানান,তার বাড়ির সামনে হাডুডু খেলার সময় নয়ন ও সাইফুল ইসলামের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে হাতাহাতি হয়। এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নয়নের মা বোন ও আত্মীয় স্বজনরা সাইফুল ইসলামের বাড়িতে আক্রমন করে ভাংচুর শুরু করে। এ বিষয়টি জানাজানি হয়ে গেলে রফিকুল ইসলাম ও তার বড় ভাই শফিকুল ইসলাম নয়নের মা বোনের কাছে জানতে চাইলে রফিকুল ইসলামের সাথে মাহতাব হোসেনের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব রফিকুল ইসলামকে মুখে ও মাথায় আঘাত করে গুরুতর আহত করে। এ সময় এলাকার লোকজন তাদের দু পক্ষের ঝগড়া থামিয়ে রফিকুল ইসলামকে বরকল সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। মামলা মোকদ্দমা থেকে বাঁচার জন্য পরে মাহতাব ও তার ভাতিজি তারাও চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়। শুক্রবার রাতে দু পক্ষই থানায় এসে একে অপরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

 

বরকল থানার তদন্তকারী অফিসার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল হোসাইন জানান,হাডুডু খেলাকে কেন্দ্র করে মোঃ মাহতাব হোসেন আর রফিকুল ইসলাম এ দু`পরিবারের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলাম কে মুখে ও মাথায় আঘাত করে আহত করে। পরে এলাকার লোকজন রফিকুলকে অচেতন অবস্থায় রাতে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। আর অন্য দিকে নিজেকে বাঁচানোর জন্য মাহফুজ নামে একজনের পরামর্শে মাহতাব হোসেন ব্লেড দিয়ে নিজের হাত কেটে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেো জানান এসআই সোহেল হোসেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ