• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    কাপ্তাইয়ে করোনার হানা, প্রথমবারের মতো ২ জন সনাক্ত                    অসহায় ১১০ পরিবারের পাশে রাঙাপানি যুব সমাজ                    করোনাযুদ্ধ: মানুষ আপনাদের জন্য শুভ কামনা করুক/প্রদীপ চৌধুরী                    দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা আপনাদের পাশে রয়েছেন-দীপংকর তালুকদারএমপি                    করোনায় খাগড়াছড়িতে কর্মহীনদের পাশে ত্রিপুরা চাকুরীজীবী কল্যাণ সমবায় সমিতি                    রাঙামাটিতে ৭ পুলিশ সদস্যসহ আরো ১০জনের পজিটিভি,মোট আক্রান্তের সংখ্যা ৫৬                    খাগড়াছড়িতে করোনায় আরো ৫ জন সনাক্ত                    দীঘিনানালায় যুবককে কুপিয়ে হত্যা                    জুরাছড়িতে বিএনপি নেতা দীপেন দেওয়ানের বিশেষ উপহার বিতরণ                    দীঘিনালায় জ্ঞানকীর্তি চাকমাকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ                    জুরাছড়িতে রেড ক্রিসেন্টের কর্মহীন,অসহায়দের মাঝে অর্থ ও ত্রাণ বিতরণ                    রাঙামাটিতে করোনায় আরো ৩জনের পজিটিভ,৭টি উপজেলায় করোনা ছড়ালো                    fরাঙামাটিতে টেস্টিং ল্যাব,আইসিইউ ও ভেন্টিলেটর ইউনিট স্থাপনের দাবি                    খাগড়াছড়িতে ঈদ উপলক্ষে জেলা মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর উপহার বিতরন                    রাঙামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে দুস্থদের জন্য এক মিনিটের ঈদ বাজার                    রাঙামাটিতে কর্মহীন এক হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ                    খাগড়াছড়ির গণমাধ্যম কর্মীদের পাশে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী                    নানিয়ারচর সেনা জোনের এক মিনিটের বাজারের ভিন্নধর্মী কর্মসূচির আয়োজন                    কাপ্তাই লেকে ভারসাম্যহীন অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার                    
 

বরকলে হাডুডু খেলাকে কেন্দ্র করে দু’পরিবারের মধ্যে সংঘর্ষ আহত ৩

পুলিন বিহারী চাকমা,বরকল : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Apr 2019   Saturday

রাঙামাটির বরকল উপজেলার ৪নংভুষণছড়া ইউনিয়নের এরাবুনিয়া গ্রামে হাডুডু খেলাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ জন আহত হয়েছেন। আহতরা হলেন,এরাবুনিয়া গ্রামের আনসার আলীর ছেলে মোঃ রফিকুল ইসলাম (৩০) মৃত দুলু মিয়ার ছেলে মোঃ মাহতাব হোসেন (৩২) মোঃ আরিফুল ইসলামের স্ত্রী সোনিয়া বেগম (২৮)। আহতরা বর্তমানে বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়,শুক্রবার বিকাল ৫টায় মাহতাব হোসেনের ভাতিজা মোঃ নয়ন ও রফিকুল ইসলামের ভাতিজা সাইফুল ইসলাম হাডুডু খেলার সময় ঝগড়া করে ও দুজনের মধ্যে হাতাহাতি হয়। পরে মোঃ নয়ন তার মা বোন ও অন্যান্য আত্মীয় স্বজনকে মারধরের বিষয়টি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে সন্ধ্যার দিকে সাইফুল ইসলামের বাড়িতে  গিয়ে ঘরের বেড়া দরজা জানালা ভেঙ্গেঁ  দেয়। এসময়  ঘরে থাকা সাইফুল ইসলামের মা বোনকেও মারধর করা হয়। পরে ঘটনাটি এলাকায় জানাজানি হলে দুই পরিবারের সদস্যরা এলাকার ভান্ডারী দোকানের সামনে গিয়ে জড়ো হয়। জড়ো হয়ে রফিকুল ইসলাম ও মাহতাব হোসেনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলামের মুখে ও মাথায় লাঠি দিয়ে আঘাত করলে রফিকুল গুরুতর আহত হন। তবে রফিকুল মাহতাবকে কোন আঘাত করেনি বলে জানান। এ দিকে মাহতাব হোসেন উল্টো অভিযাগ করে বলেছেন রফিকুল ও তার আত্মীয় স্বজনরা তাকে হাতে আঘাত করে আহত করেছেন। সেই সাথে তার ভাতিজি সোনিয়া বেগম কে ও পেটে বুকে আঘাত করা হয়েছে বলে মাহতাব অভিযোগ করেছেন। ফলে দু পক্ষের মধ্যে একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ করছেন।

 

ভুষণছড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ রুহুল আমিন জানান,তার বাড়ির সামনে হাডুডু খেলার সময় নয়ন ও সাইফুল ইসলামের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে হাতাহাতি হয়। এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নয়নের মা বোন ও আত্মীয় স্বজনরা সাইফুল ইসলামের বাড়িতে আক্রমন করে ভাংচুর শুরু করে। এ বিষয়টি জানাজানি হয়ে গেলে রফিকুল ইসলাম ও তার বড় ভাই শফিকুল ইসলাম নয়নের মা বোনের কাছে জানতে চাইলে রফিকুল ইসলামের সাথে মাহতাব হোসেনের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব রফিকুল ইসলামকে মুখে ও মাথায় আঘাত করে গুরুতর আহত করে। এ সময় এলাকার লোকজন তাদের দু পক্ষের ঝগড়া থামিয়ে রফিকুল ইসলামকে বরকল সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। মামলা মোকদ্দমা থেকে বাঁচার জন্য পরে মাহতাব ও তার ভাতিজি তারাও চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়। শুক্রবার রাতে দু পক্ষই থানায় এসে একে অপরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

 

বরকল থানার তদন্তকারী অফিসার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল হোসাইন জানান,হাডুডু খেলাকে কেন্দ্র করে মোঃ মাহতাব হোসেন আর রফিকুল ইসলাম এ দু`পরিবারের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলাম কে মুখে ও মাথায় আঘাত করে আহত করে। পরে এলাকার লোকজন রফিকুলকে অচেতন অবস্থায় রাতে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। আর অন্য দিকে নিজেকে বাঁচানোর জন্য মাহফুজ নামে একজনের পরামর্শে মাহতাব হোসেন ব্লেড দিয়ে নিজের হাত কেটে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেো জানান এসআই সোহেল হোসেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ