• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম বাস্তবায়ন জোরদার বিষযক সেমিনার                    রাঙামাটিতে যত্রতত্র নৌ-যান রাখার দায়ে ভ্রম্যমান আদালতের জরিমানা                    বিলাইছড়িতে জনগোষ্ঠীর জলবায়ু বিপদাপন্নতা নিরূপন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন                    জুরাছড়িতে ছাত্রলীগ কমিটি গঠন                    রাঙামাটিতে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৮ জন                    রাজস্থলীতে গাইন্দ্যা ইউপির বাজেট ঘোষনা                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মহালছড়িতে সংবাদ সম্মেলন                    রাঙামাটির ঝুলন্ত সেতু দেড় ফুট পানির নিচে                    কাপ্তাই হ্রদে পানির উচ্চতা বৃদ্ধিতে প্রতি সেকেন্ডে ২৭ হাজার কিউসেক পানি ছাড়া হচ্ছে                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সংবাদ সম্মেলন                    বরকলের দু্ই ইউনিয়নের বন্যায় দূর্গত মানুষদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রি বিতরন                    রাঙামাটিতে চোরাই সেগুন কাঠ জব্দ                    আষাঢ়ী পূর্নিমার মধ্য দিয়ে রাঙামাটিতে বৌদ্ধ ভিক্ষুদের তিন মাসের বর্ষাবাস শুরু                    জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের আরো বেশী মনোযোগি হতে হবে-দীপংকর তালুকদারএমপি                    জাপানে বিশ্ব শিশু সমাবেশে যোগ দিল রাঙামাটির মেয়ে রাইন চাকমা                    বিলাইছড়িতে দুর্গত পরিবারের মাঝে চাউল বিতরণ                    রাঙামাটিতে দৈনিক যায় যায় দিনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত                    বরকলে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে উপজেলা পরিষদের উদ্যোগে চিকিৎসা সেবাও ত্রান সামগ্রি বিতরন                    রাঙামাটি সরকারী কলেজের নবীণ বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা                    বিলাইছড়িতে বন্যা দুর্গতদের মাঝে জেলা পরিষদের আর্থিক সহায়তা                    চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ কেন্দ্রে আশ্রিতদের মাঝে খাবার বিতরণ                    
 

বরকলে হাডুডু খেলাকে কেন্দ্র করে দু’পরিবারের মধ্যে সংঘর্ষ আহত ৩

পুলিন বিহারী চাকমা,বরকল : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Apr 2019   Saturday

রাঙামাটির বরকল উপজেলার ৪নংভুষণছড়া ইউনিয়নের এরাবুনিয়া গ্রামে হাডুডু খেলাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ জন আহত হয়েছেন। আহতরা হলেন,এরাবুনিয়া গ্রামের আনসার আলীর ছেলে মোঃ রফিকুল ইসলাম (৩০) মৃত দুলু মিয়ার ছেলে মোঃ মাহতাব হোসেন (৩২) মোঃ আরিফুল ইসলামের স্ত্রী সোনিয়া বেগম (২৮)। আহতরা বর্তমানে বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়,শুক্রবার বিকাল ৫টায় মাহতাব হোসেনের ভাতিজা মোঃ নয়ন ও রফিকুল ইসলামের ভাতিজা সাইফুল ইসলাম হাডুডু খেলার সময় ঝগড়া করে ও দুজনের মধ্যে হাতাহাতি হয়। পরে মোঃ নয়ন তার মা বোন ও অন্যান্য আত্মীয় স্বজনকে মারধরের বিষয়টি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে সন্ধ্যার দিকে সাইফুল ইসলামের বাড়িতে  গিয়ে ঘরের বেড়া দরজা জানালা ভেঙ্গেঁ  দেয়। এসময়  ঘরে থাকা সাইফুল ইসলামের মা বোনকেও মারধর করা হয়। পরে ঘটনাটি এলাকায় জানাজানি হলে দুই পরিবারের সদস্যরা এলাকার ভান্ডারী দোকানের সামনে গিয়ে জড়ো হয়। জড়ো হয়ে রফিকুল ইসলাম ও মাহতাব হোসেনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলামের মুখে ও মাথায় লাঠি দিয়ে আঘাত করলে রফিকুল গুরুতর আহত হন। তবে রফিকুল মাহতাবকে কোন আঘাত করেনি বলে জানান। এ দিকে মাহতাব হোসেন উল্টো অভিযাগ করে বলেছেন রফিকুল ও তার আত্মীয় স্বজনরা তাকে হাতে আঘাত করে আহত করেছেন। সেই সাথে তার ভাতিজি সোনিয়া বেগম কে ও পেটে বুকে আঘাত করা হয়েছে বলে মাহতাব অভিযোগ করেছেন। ফলে দু পক্ষের মধ্যে একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ করছেন।

 

ভুষণছড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ রুহুল আমিন জানান,তার বাড়ির সামনে হাডুডু খেলার সময় নয়ন ও সাইফুল ইসলামের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে হাতাহাতি হয়। এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নয়নের মা বোন ও আত্মীয় স্বজনরা সাইফুল ইসলামের বাড়িতে আক্রমন করে ভাংচুর শুরু করে। এ বিষয়টি জানাজানি হয়ে গেলে রফিকুল ইসলাম ও তার বড় ভাই শফিকুল ইসলাম নয়নের মা বোনের কাছে জানতে চাইলে রফিকুল ইসলামের সাথে মাহতাব হোসেনের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব রফিকুল ইসলামকে মুখে ও মাথায় আঘাত করে গুরুতর আহত করে। এ সময় এলাকার লোকজন তাদের দু পক্ষের ঝগড়া থামিয়ে রফিকুল ইসলামকে বরকল সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। মামলা মোকদ্দমা থেকে বাঁচার জন্য পরে মাহতাব ও তার ভাতিজি তারাও চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়। শুক্রবার রাতে দু পক্ষই থানায় এসে একে অপরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

 

বরকল থানার তদন্তকারী অফিসার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল হোসাইন জানান,হাডুডু খেলাকে কেন্দ্র করে মোঃ মাহতাব হোসেন আর রফিকুল ইসলাম এ দু`পরিবারের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলাম কে মুখে ও মাথায় আঘাত করে আহত করে। পরে এলাকার লোকজন রফিকুলকে অচেতন অবস্থায় রাতে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। আর অন্য দিকে নিজেকে বাঁচানোর জন্য মাহফুজ নামে একজনের পরামর্শে মাহতাব হোসেন ব্লেড দিয়ে নিজের হাত কেটে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেো জানান এসআই সোহেল হোসেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ