• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে আজ পিসিআর ল্যাব উদ্বোধন হচ্ছে                    জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত                    শেখ কামাল-এর জন্মবার্ষিকী উপলক্ষে বরকলে বৃক্ষরোপন কর্মসূচি                    রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায়দের এক বেলা আহারের আয়োজন                    বাংলাদেশকে ১০টি রেলের ইঞ্জিন দিল ভারত                    প্রিয় ফটিকছড়িবাসী: আজ এই দিনটাকে মনের খাতায় গেঁথে রেখো                    বরকলে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ                    রাঙামাটিতে ফেসবুক লাইভ শো                    করোনায় রাঙামাটিতে আরো আক্রান্ত ১১জন, মোট আক্রান্ত ৬০২জন                    এখনই তদারকি না করলে রাঙামাটিতে করোনা মহামারি আকার ধারণ করতে পারে                    বরকলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ                    দুমদুম্যা ইউনিয়নে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রি ঘরে ঘরে পৌছলো                    শিশু দুর্জয় বাঁচতে চায়                    লক্ষ্মীছড়ি বাজার বয়কটের হুমকি                    স্থানীয়ভাবে নির্মিত হাউজবোট এবং ইলেট্রিক বোট পরিদর্শন জেলা পরিষদ চেয়ারমানের                    লামায় পুকুরে ডুবে ৪ বছরের এক শিশুর মৃত্যু                    ২০টি অক্সিজেন সিলিন্ডার দিলো চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা                    প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র লোকজন ত্রাণ না পাওয়ার অভিযোগ এনে ১১ সংগঠনের বিবৃতি                    রাঙামাটিতে করোনায় কর্মহীন ৮৪৪ পরিবারকে ইউএনডিপির খাদ্যশস্য বিতরণ শুরু                    বরকলে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও নগদ অর্থ বিতরণ                    বরকলে হতদরিদ্র পরিবারের মাঝে চালও নগদ অর্থ বিতরণ                    
 

বরকলে হাডুডু খেলাকে কেন্দ্র করে দু’পরিবারের মধ্যে সংঘর্ষ আহত ৩

পুলিন বিহারী চাকমা,বরকল : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Apr 2019   Saturday

রাঙামাটির বরকল উপজেলার ৪নংভুষণছড়া ইউনিয়নের এরাবুনিয়া গ্রামে হাডুডু খেলাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ জন আহত হয়েছেন। আহতরা হলেন,এরাবুনিয়া গ্রামের আনসার আলীর ছেলে মোঃ রফিকুল ইসলাম (৩০) মৃত দুলু মিয়ার ছেলে মোঃ মাহতাব হোসেন (৩২) মোঃ আরিফুল ইসলামের স্ত্রী সোনিয়া বেগম (২৮)। আহতরা বর্তমানে বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়,শুক্রবার বিকাল ৫টায় মাহতাব হোসেনের ভাতিজা মোঃ নয়ন ও রফিকুল ইসলামের ভাতিজা সাইফুল ইসলাম হাডুডু খেলার সময় ঝগড়া করে ও দুজনের মধ্যে হাতাহাতি হয়। পরে মোঃ নয়ন তার মা বোন ও অন্যান্য আত্মীয় স্বজনকে মারধরের বিষয়টি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে সন্ধ্যার দিকে সাইফুল ইসলামের বাড়িতে  গিয়ে ঘরের বেড়া দরজা জানালা ভেঙ্গেঁ  দেয়। এসময়  ঘরে থাকা সাইফুল ইসলামের মা বোনকেও মারধর করা হয়। পরে ঘটনাটি এলাকায় জানাজানি হলে দুই পরিবারের সদস্যরা এলাকার ভান্ডারী দোকানের সামনে গিয়ে জড়ো হয়। জড়ো হয়ে রফিকুল ইসলাম ও মাহতাব হোসেনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলামের মুখে ও মাথায় লাঠি দিয়ে আঘাত করলে রফিকুল গুরুতর আহত হন। তবে রফিকুল মাহতাবকে কোন আঘাত করেনি বলে জানান। এ দিকে মাহতাব হোসেন উল্টো অভিযাগ করে বলেছেন রফিকুল ও তার আত্মীয় স্বজনরা তাকে হাতে আঘাত করে আহত করেছেন। সেই সাথে তার ভাতিজি সোনিয়া বেগম কে ও পেটে বুকে আঘাত করা হয়েছে বলে মাহতাব অভিযোগ করেছেন। ফলে দু পক্ষের মধ্যে একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ করছেন।

 

ভুষণছড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ রুহুল আমিন জানান,তার বাড়ির সামনে হাডুডু খেলার সময় নয়ন ও সাইফুল ইসলামের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে হাতাহাতি হয়। এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নয়নের মা বোন ও আত্মীয় স্বজনরা সাইফুল ইসলামের বাড়িতে আক্রমন করে ভাংচুর শুরু করে। এ বিষয়টি জানাজানি হয়ে গেলে রফিকুল ইসলাম ও তার বড় ভাই শফিকুল ইসলাম নয়নের মা বোনের কাছে জানতে চাইলে রফিকুল ইসলামের সাথে মাহতাব হোসেনের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে মাহতাব রফিকুল ইসলামকে মুখে ও মাথায় আঘাত করে গুরুতর আহত করে। এ সময় এলাকার লোকজন তাদের দু পক্ষের ঝগড়া থামিয়ে রফিকুল ইসলামকে বরকল সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। মামলা মোকদ্দমা থেকে বাঁচার জন্য পরে মাহতাব ও তার ভাতিজি তারাও চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়। শুক্রবার রাতে দু পক্ষই থানায় এসে একে অপরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

 

বরকল থানার তদন্তকারী অফিসার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল হোসাইন জানান,হাডুডু খেলাকে কেন্দ্র করে মোঃ মাহতাব হোসেন আর রফিকুল ইসলাম এ দু`পরিবারের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে মাহতাব হোসেন রফিকুল ইসলাম কে মুখে ও মাথায় আঘাত করে আহত করে। পরে এলাকার লোকজন রফিকুলকে অচেতন অবস্থায় রাতে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। আর অন্য দিকে নিজেকে বাঁচানোর জন্য মাহফুজ নামে একজনের পরামর্শে মাহতাব হোসেন ব্লেড দিয়ে নিজের হাত কেটে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেো জানান এসআই সোহেল হোসেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ