• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    কাপ্তাইয়ে করোনার হানা, প্রথমবারের মতো ২ জন সনাক্ত                    অসহায় ১১০ পরিবারের পাশে রাঙাপানি যুব সমাজ                    করোনাযুদ্ধ: মানুষ আপনাদের জন্য শুভ কামনা করুক/প্রদীপ চৌধুরী                    দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা আপনাদের পাশে রয়েছেন-দীপংকর তালুকদারএমপি                    করোনায় খাগড়াছড়িতে কর্মহীনদের পাশে ত্রিপুরা চাকুরীজীবী কল্যাণ সমবায় সমিতি                    রাঙামাটিতে ৭ পুলিশ সদস্যসহ আরো ১০জনের পজিটিভি,মোট আক্রান্তের সংখ্যা ৫৬                    খাগড়াছড়িতে করোনায় আরো ৫ জন সনাক্ত                    দীঘিনানালায় যুবককে কুপিয়ে হত্যা                    জুরাছড়িতে বিএনপি নেতা দীপেন দেওয়ানের বিশেষ উপহার বিতরণ                    দীঘিনালায় জ্ঞানকীর্তি চাকমাকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ                    জুরাছড়িতে রেড ক্রিসেন্টের কর্মহীন,অসহায়দের মাঝে অর্থ ও ত্রাণ বিতরণ                    রাঙামাটিতে করোনায় আরো ৩জনের পজিটিভ,৭টি উপজেলায় করোনা ছড়ালো                    fরাঙামাটিতে টেস্টিং ল্যাব,আইসিইউ ও ভেন্টিলেটর ইউনিট স্থাপনের দাবি                    খাগড়াছড়িতে ঈদ উপলক্ষে জেলা মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর উপহার বিতরন                    রাঙামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে দুস্থদের জন্য এক মিনিটের ঈদ বাজার                    রাঙামাটিতে কর্মহীন এক হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ                    খাগড়াছড়ির গণমাধ্যম কর্মীদের পাশে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী                    নানিয়ারচর সেনা জোনের এক মিনিটের বাজারের ভিন্নধর্মী কর্মসূচির আয়োজন                    কাপ্তাই লেকে ভারসাম্যহীন অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার                    মহালছড়িতে আরো ৭ জনের করোনা শনাক্ত                    
 

অসহায় শিক্ষার্থী সুপ্রিয় চাকমার জীবন বাঁচাতে রাঙামাটিতে ২৬ জুলাই বিনোদন কনসার্টের আয়োজন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Jun 2019   Friday

রাঙামাটির অসহায় ও মেধাবি শিক্ষার্থী সুপ্রিয় চাকমার জীবন বাাঁচাতে মানবিক সহায়তার পাশাপাশি আয়োজন করা হচ্ছে বিশেষ বিনোদনমূলক অনুষ্ঠান।

 

এ লক্ষ্যে আগামী ২৬ জুলাই স্থানীয় কণ্ঠশিল্পীদের নিয়ে রাঙামাটি শহরে অনুষ্ঠিত হবে কনসার্ট। কনসার্টে সঙ্গীত পরিবেশনের সঙ্গে থাকছে, স্থানীয় বিশিষ্ট কবিদের স্বরচিত কবিতা পাঠ। শুক্রবার সকালে শহরের রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাকক্ষে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এসব সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে। 

সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিল সংগ্রহের লক্ষে গঠিত এ সংক্রান্ত কমিটির আহবায়ক ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যক্তি শিক্ষক, কবি ও সাহিত্যিক মৃত্তিকা চাকমা, জুম ঈসথেটিকস কাউন্সিলের সভাপতি কবি, শিক্ষক ও সাহিত্যিক শিশির চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরামের পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক ইন্টু মণি তালুকদার, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রগতি খীসা, শিক্ষক ও সাহিত্যিক আনন্দ জ্যোতি চাকামা, স্থানীয় স্বেচ্ছাসেবী ও সংস্কৃতি সংগঠন হিলর ভালেদী ও প্রোডাকশনের সভাপতি সুপ্রিয় চাকমা শুভ, পার্বত্য মানবিক ফাউন্ডেশনের আহবায়ক বিপন চাকমা, সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা সংক্রান্ত কমিটির যুগ্ম আহবায়ক অমর কুমার চাকমা, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত দাফতরিক কর্মকর্তা রীনা চাকমা, স্বেচ্ছাসেবী অনন্ত চাকমাসহ বিভিন্ন পেশাজীবী, শিক্ষক ও উচ্চ শিক্ষার্থী।

 

জেলার জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নের কদোরখাইয়া গ্রামের পিতৃহারা সুপ্রিয় চাকমা (১৯)। সে এবার এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। প্রায় বছর ধরে চোখের রোগে ভূগছে সে। বর্তমান অবস্থা আশঙ্কাজনক। ক্যান্সারে আক্রান্ত তার বাঁ চোখ। ছেলের চোখের চিকিৎসা নিয়ে দিশেহারা তার অসহায় দারিদ্র্যপীড়িত বিধবা মা নির্মল সোনা চাকমা।

 

বিশেযজ্ঞ চিকিৎসকদের পরামর্শ মতে, ক্যান্সারে আক্রান্ত সুপ্রিয় চাকমার চোখের অপারেশ বাংলাদেশে সম্ভব নয়। তার জীবন বাাঁচাতে হলে জরুরি ভিত্তিতে ভারতে নিয়ে গিয়ে চোখের অপারেশন করাতে হবে তাকে। এ জন্য দরকার  অন্তত ১০ লাখ টাকা। কিন্তু এত টাকা ব্যয়ে ছেলেকে বাঁচাতে নিরুপায় হতবিহবল তার অসহায় মা নির্মল সোনা চাকমা। ছেলের জীবন বাঁচাতে সবার কাছে মানবিক সহায়তার আহবান জানান তিনি।

 

ছেলের জীবন রক্ষায় মা নির্মল সোনা চাকমার এমন আকুতিতে সাড়া দিয়ে ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আসুন আমরা সবাই মানবতার হাত বাড়াই।’ শ্লোগানে মানবিকভাবে এগিয়ে আসেন মানবতাবাদী অনেকে। পুলিশ পরিদর্শক প্রিয়দর্শী চাকমার আহবানে এগিয়ে আসে ‘পার্বত্য মানবিক ফাউন্ডেশন’সহ বিভিন্ন সংগঠন ও মানবাদী অনেকে। গঠন করা হয়েছে সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিল। এ পর্যন্ত প্রায় পৌণে দুই লাখ টাকা সংগ্রহ হয়েছে বলে সভায় জানানো হয়েছে। ২৬ জুলাই রাঙামাটি শহরে আয়োজন করা হয়েছে কনসার্ট। এতে সার্বিক সহায়তা দিচ্ছে, হিলর ভালেদী ও হিলর প্রোডাকশন।

 

এছাড়াও সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তায় যোগাযোগের জন্য তার মা নির্মল সোনা চাকমার ব্যক্তিগত মোবাইল ফোনের নম্বর ০১৫৫৯৭০৭২৬৪ এবং বিকাশসহ প্রিয়দর্শী চাকমা-০১৭১৬৪০৫৫৭৬, বিপন চাকমা-০১৮৬৯১০২২৭২ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ