• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দুই পিসিজেএসএস’র সংঘাত বন্ধের আহ্বানকে স্বাগত জানিয়েছে ইউপিডিএফ                    কাউখালীতে হাজার দর্শককে মাতিয়েছে, চাকমা ভাষার মঞ্চ নাটক ‘অপরাধ’।                    নানা কর্মসূচির মধ্যদিয়ে রাঙামাটিতে অনলাইন ব্লাড ব্যাংক জীবন’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন                    রাঙামাটিতে এমএন লারমার ৩৬ তম মৃত্যু বার্ষিকীর স্মরণ সভার আয়োজন                    জুরাছড়িতে এমএন লারমা’র মৃত্যুবার্ষিকী পালন                    সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চিবর দানোৎসব সম্পন্ন                    আলীকদমে চিকিৎসা সেবা দিল চট্টগ্রাম লায়ন্স ক্লাব                    নানিয়ারচরে গরীব ও অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে চক্ষু সেবা ও ঔষধ বিতরণ                    লাখো মানুষের সাধু সাধু ধ্বনির মধ্য দিয়ে রাঙামাটি রাজবন বিহারে কঠিন চীবর দনোৎসব সম্পন্ন                    রাঙামাটিতে পার্বত্যাঞ্চলের সর্ববৃহৎ জশনে জুলুছ                    রাঙামাটির রাজ বন বিহারে দুদিন ব্যাপী সর্ববৃহৎ ধর্মীয় উৎসব কঠিন চীবর দানোৎসবের উদ্ধোধন                    শিশু ও নারী উন্নয়ন শীর্ষক নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা                    মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে রাঙামাটিতে শুক্রবার তিন পার্বত্য জেলায় সর্ববৃহৎ জশনে জুলুছ                    রাঙামাটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত                    ধুপ্যাচর ত্রিরত্ন বৌদ্ধ বিহারে ৩২তম কঠিন চীবর দান অনুষ্ঠিত                    নারীদের সক্ষমতা বৃদ্ধিতে সবাইকে এগিয়ে আসতে হবে                    কুতুবদিয়া সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারে কঠিন চীবরদান উদ্যাপন                    রাবিপ্রবি’র স্থাপন শীর্ষক প্রকল্পের বাস্তব অগ্রগতি পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত                    বিলাইছড়িতে জাতীয় সমবায় দিবস উদযাপন                    পানছড়ি’র দেবগিরি বনবিহারে ৩-তম কঠিন চীবর দান অনুষ্ঠিত                    রাবিপ্রবি’র স্থাপন প্রকল্পের বাস্তব অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করতে বিমক’র তিন সদস্য রাঙামাটিতে সফর                    
 

লংগদু উপজেলার ৭ ইউনিয়নে আওয়ামীলীগের কাউন্সিল সম্পন্ন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 24 Oct 2019   Thursday

তৃণমুলে সৎ, যোগ্য, শিক্ষিত, সাহসী নেতৃত্ব গড়তে রাঙামাটিতে ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামীলীগের শাখা কমিটিগুলো ঢেলে সাজানো হচ্ছে। এ লক্ষে জেলা আওয়ামীলীগের নেতারা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে তৃণমুলের কমিটি গঠনে মাঠে নেমেছেন।

 

এরই অংশ হিসেবে ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত তিনদিন লংগদু উপজেলায় বিরামহীন পরিশ্রম করলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা ও সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন। অন্যদিকে ২০ ও ২১ অক্টোবর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বরের নেতৃত্বে একটি টিম ৭ নং লংগদু ইউনিয়ন, ২ নং কালাপাকুজ্যা ইউনিয় ও ১নং আটারকছড়া ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলে উপস্থিত থেকে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে সহযোগিতা দেন।


জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সন্তাষ কুমার চাকমা ও সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন গেল ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত উপজেলার গুলশাখালী ইউনিয়ন, ভাসন্যাদম ইউনিয়ন, বগাচত্বও ইউনিয়ন ও মাইনীমুখ ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত থেকে উপজেলা আওয়ামীলীগকে প্রয়োজনীয় পরামর্শ, দিক-নির্দেশনা ও কাউন্সিল পরিচালানায় সকাল থেকে রাত পর্যন্ত সময় দিয়েছেন । এদিকে নেতৃত্ব নির্বাচনের সময় জেলার নির্ভরযোগ্য নেতৃত্বকে পাশে পেয়ে তৃণমুলের নেতাকর্মীদের মাঝেও ব্যাপক উৎসাহ- উদ্দীপনা দেখা দেয়। কোথাও ব্যালটের মাধ্যমে আবার কোথাও সমঝোতার মাধ্যমে ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করেন নেতাকর্মীরা। গেল ২২ ও ২৩ অক্টোবর গুলশাখালী ইউনিয়ন, ভাসন্যাদম ইউনিয়ন ও বগাচত্বর ইউনিয়ন শাখা আওয়ামীলীগে ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা। আর গেল ২৪ অক্টোবর বিনাভোটে সমঝোতার মাধ্যমে মাইনীমুখ ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বেছে নেয়া হয়।


এবারের ত্রি-বার্ষিক কাউন্সিলে লংগদু উপজেলার ৬নং মাইনীমুখ ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি হলেন মোঃ মেহেদী হাসান সোহেল আর সাধারণ সম্পাদক হন মোঃ বিল্লাল হোসেন। ৫নং ভাসান্যাদম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন ইউপি চেয়ারম্যান মোঃ হযরত আলী, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ ইসমাইল হোসেন। ৪নং বগাচত্বও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ আবুল কাশেম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ লিটন মিয়া। ৩ নং গুলশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ মাসুদ রানা। আগামী ২৯ অক্টোবর হবে লংগদু উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল। ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলররা উপজেলা আওয়ামীলীগের নেতা নির্বাচন করবেন তাই ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলগুলোতে নেতাকর্মীদের আগ্রহ ছিল চোখে পড়ার মত। প্রতিটি ইউনিয়ন কাউন্সিলেই ছিল উৎসব মুখর পরিবেশ। সকাল হতে শত শত মানুষ সম্মেলনস্থলে ভিড় করেন।


লংগদু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও লংগদু উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার প্রতিটি কাউন্সিল অধিবেশ উদ্বোধন করেন। জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা ও সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন দলকে শক্তিশালী করতে তৃণমুলের নেতৃত্বকে সাহসী, পরীক্ষিত, শিক্ষিত, সৎ ও যোগ্য নেতা নির্বাচন করার পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানান। দলের দুঃসময়ে যারা কাজ করে গেছেন তারা যেন মুল্যায়িত হন সে বিষয়েও  সুদৃষ্টি রাখার পরামর্শ দেন জেলা শাখার এ দুই প্রভাবশালী নেতা।


লংগদু উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুবাস দাশ ও সাংগঠনিক সম্পাদক বাবুল দাশ বাবু জানান, গেল ২০ অক্টোবর থেকেই লংগদু উপজেলার ৭টি ইউনিয়ন শাখা আওয়ামীলীগের কাউন্সিল শুরু হয়ে ২৪ অক্টোবর শেষ হয়। গেল ২০ ও ২১ অক্টোবর উপজেলার ১নং আটারকছড়া ইউনিয়ন, ২নং কালাপাকুজ্যা ইউনিয়ন ও ৭নং লংগদু ইউনিয়ন শাখা আওয়ামীলীগের কাউন্সিল সম্পন্ন হয়। ১নং আটারকছড়া ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি নির্বাচিত হন মোঃ আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোঃ জিয়া। ২নং কালাপাকুজ্যা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন মোঃ আবু তাহের ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোঃ আশরাফুল। ৭নং লংগদু ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন মোঃ মনতাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোঃ ফারুক আহমেদ।

 

গেল ২০ ও ২১ অক্টোবর অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর, বিশেষ অতিথি ছিলেন জ্যোতির্ময় চাকমা কেরল, রফিক আহম্মদ তালুকদারসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

 

গেল ২৯ অক্টোবর অনুষ্ঠেয় উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা বিরাজ করছে বলে জানান- উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল দাশ বাবু। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা আওয়ামীলীগে সভাপতি দীপংকর তালুকদার এমপি। এতে জেলা আওয়ামীলীগের অন্যান্য নেতারাও উপস্থিত থাকেবেন বলে জানান বাবুল দাশ বাবু। তিনি বলেন- কাউন্সিলকে ঘিরে জেলা ও উপজেলার নেতারা দিনরাত বিরামহীন পরিশ্রম করছেন। আমরা উপজেলার সকল শ্রেণীপেশার মানুষের জন্য কাজ করতে চাই। কাউন্সিল সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ