• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে এক মারমা যুবকের মৃত্যু                    রাঙামাটিতে করোনা উপসর্গে এক জনের মৃত্যু, নতুন করে আরো ৩জনসহ মোট আক্রান্ত ৬১ জন                    মহালছড়ির মাইসছড়ি ও ক্যায়াংঘাট ইউপিতে উন্মুক্ত বাজেট ঘোষণা                    চকরিয়ায় এক কিশোরিকে ধর্ষনের অভিযোগ ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে                    জুরাছড়িতে সেনা বাহিনীর পক্ষ থেকে দুস্থদের মাঝে সহায়তা প্রদান                    আবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন                    সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    
 

জীবন সংগঠনের পক্ষ থেকে রাঙামাটিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য বিভিন্ন সুরক্ষা সরঞ্জামাদি হস্থান্তর

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 29 Mar 2020   Sunday

রাঙামাটিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য পার্বত্য অঞ্চলের অনলাইন রক্তদাতা সংগঠন জীবন-এর পক্ষ থেকে জেলা সিভিল সার্জনকে কাছে  রোববার বিভিন্ন সুরক্ষাসরঞ্জামাদি হস্থান্তর করা হয়েছে।

 

জেলা সিভিল সার্জন কার্যালয়ে সুরক্ষা সরঞ্জামাদি হিসেবে হ্যান্ডস্যানি টাইজার, মাস্ক (ওয়াশএবল ফ্রেস মাস্ক), ডেটল সাবান, ডেটল হ্যান্ডওয়াশ, বিপিমেশিনসহ অন্যান্য সুরক্ষা সরঞ্জামাদি  জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা কাছে হস্থান্তর করা হয় জীবনের পক্ষ থেকে। এসময় রক্তদাতা সংগঠন জীবন সিনিয়রসহ-সভাপতি মোঃইউনুছ (সুমন), সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

জেলা সিভিল সার্জন জানান, হাসপাতালগুলো প্রায় রোগী শূন্য হয়ে পড়েছে। করোনা সংক্রমণের ভয়ে সাধারণ রোগীরাও হাসপাতালে আসা কমিয়ে দিয়েছেন। তবে জরুরি কিছু সিজারিয়ান অপারেশন চালু আছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিজেদেও সুরক্ষার বিষয়টি নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। রাঙামাটির অবস্থা অন্যান্য জেলার চেয়ে অনেক ভালো। তারপরেও সংকটময় এই পরিস্থিতিতে যেহেতেু স্ব্যাস্থ বিভাগের জনবল সংকট তাই তিনি, সামাজিক সংগঠনগুলোকে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদেও জন্য সুরক্ষা সরঞ্জামাদি দেওয়ার পাশপাশি বিভিন্ন সংগঠনের সেচ্ছাসেবকদেও সহযোগিতা কামনা করেন।

 

সংগঠনের নেতৃবৃন্দরা জানান, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদেও পারসোনাল প্রটেকশন ইকুপমেন্ট (পিপিই) প্রয়োজনের তুলনায় কম থাকায় চিকিৎসকরা সেবা দিতে ইতস্তত বোধ করছেন।  তাই আমরা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদেও সুরক্ষার কথা চিন্তা কওে প্রথম পর্যায়ে এসব সুরক্ষা সরজ্ঞামাদি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য দিয়েছি। যে কোন ধরনের সহযোগিতা সংগঠনের পক্ষ থেকে আগামীতেও অব্যাহত থাকবে বলেও সংগঠনের নেতৃবৃন্দরা জাানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ