• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে আজ পিসিআর ল্যাব উদ্বোধন হচ্ছে                    জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত                    শেখ কামাল-এর জন্মবার্ষিকী উপলক্ষে বরকলে বৃক্ষরোপন কর্মসূচি                    রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায়দের এক বেলা আহারের আয়োজন                    বাংলাদেশকে ১০টি রেলের ইঞ্জিন দিল ভারত                    প্রিয় ফটিকছড়িবাসী: আজ এই দিনটাকে মনের খাতায় গেঁথে রেখো                    বরকলে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ                    রাঙামাটিতে ফেসবুক লাইভ শো                    করোনায় রাঙামাটিতে আরো আক্রান্ত ১১জন, মোট আক্রান্ত ৬০২জন                    এখনই তদারকি না করলে রাঙামাটিতে করোনা মহামারি আকার ধারণ করতে পারে                    বরকলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ                    দুমদুম্যা ইউনিয়নে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রি ঘরে ঘরে পৌছলো                    শিশু দুর্জয় বাঁচতে চায়                    লক্ষ্মীছড়ি বাজার বয়কটের হুমকি                    স্থানীয়ভাবে নির্মিত হাউজবোট এবং ইলেট্রিক বোট পরিদর্শন জেলা পরিষদ চেয়ারমানের                    লামায় পুকুরে ডুবে ৪ বছরের এক শিশুর মৃত্যু                    ২০টি অক্সিজেন সিলিন্ডার দিলো চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা                    প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র লোকজন ত্রাণ না পাওয়ার অভিযোগ এনে ১১ সংগঠনের বিবৃতি                    রাঙামাটিতে করোনায় কর্মহীন ৮৪৪ পরিবারকে ইউএনডিপির খাদ্যশস্য বিতরণ শুরু                    বরকলে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও নগদ অর্থ বিতরণ                    বরকলে হতদরিদ্র পরিবারের মাঝে চালও নগদ অর্থ বিতরণ                    
 

আলীকদমে প্রথম করোনা রোগী সনাক্ত

এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামাঃ : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 May 2020   Wednesday

বান্দরবানের আলীকদম উপজেলায় প্রথমবারের একজনের শরীরে করোনা পজিটিভ এসেছে।  গেল ১৯মে তার করোরা পজেটিভ রয়েছে বলে  নিশ্চিত করেছে চকরিয়া সরকারী হাসপাতাল কর্তৃপক্ষ।

 

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি)কাজী রাকিব উদ্দিন জানান, লামা উপজেলায় ৫২জনকে হোমকোয়ারিন্টাইনে রাখা হয়। এর মধ্যে গেল মঙ্গলবার একজনের দেহে করোনা পজিটিভ আসে। করোনা আক্রান্ত ব্যক্তি গেল একমাস আগে চকরিয়ার মালুমঘাট খৃষ্টান পল্লীতে তার নিকট আত্মীয়ের বাড়ীতে আসেন।  তিনি মালুম ঘাট অবস্থান করা অবস্থায় করোনা উপসর্গ দেখা দেয়।  পরে তার কাছ থেকে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে কক্সবাজার হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। গেল ১৯মে ওই ব্যক্তির করোনা পজেটিভ আসে বলে নিশ্চিত করা হয়।  করোনা পজিটিভ আসা ব্যক্তিকে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে হোমকোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন।

 

তিনি আরো জানান, গেল ১৮ মে চকরিয়া থেকে পালিয়ে এসে আলীকদমের পানবাজারে নামেন আক্রান্ত ওই ব্যক্তি। এতে তিনি পানবাজারে ঘন্টা দুইয়েকের মতো ঘুরাঘুরারি করেন। পরে ব্যক্তি ও তার বান্ধবীকে সাথে নিয়ে মোটারসাইকেল যোগে আলীকদম- থানচি সড়কের প্রভাত কারবারী পাড়ায় তার নিজ বাড়িতে চলে যান। অবশ্য তার বান্ধবীর বাড়ী থানচি উপজেলায়।  তার সংস্পর্শে আসা ৫১জনকে হেমকোয়াররন্টাইনে রাখা হয়েছে।

 

থানচি থানার ওসি(তদন্ত) জাহেদ নূর জানান, চকরিয়া থেকে করোনা রোগী পালিয়ে আসা কারানা আ্ক্রান্ত বান্ধবীকে হোমকোয়ারেন্টাইনে নিশ্চিত করার জন্য থানচি হাসপাতালে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে।

 

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহবাজ জানিয়েছেন,  গেল  ১৬ মে  আক্রান্ত ব্যক্তির নমুনা নিয়ে কক্সবাজার ল্যাবে পাঠানো হয়। ১৯মে  ওই ব্যক্তির  করোনা পজেটিভ আসে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ