• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্যাঞ্চলে শান্তি শৃংখলা ফিরিয়ে আনতে প্রয়োজনে র‌্যাবসহ আরো বেশি পুলিশ মোতায়েন করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    পার্বত্য শান্তি চুক্তির আলোকে জেলা পরিষদগুলোর কাছে বিভিন্ন সরকারি সংস্থা হস্তান্তর করা হয়েছে-পার্বত্যমন্ত্রী                    চস্পানন চাকমা খাগড়াছড়ি জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    পার্বত্যাঞ্চলকে দুনীর্তি মুক্ত করার লক্ষে দুর্নীতি বিরোধী সভা অনুষ্ঠিত                    চম্পানন চাকমা খাগড়াছড়ি জেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত                    সভাপতি পদে দীপংকর ও সাধারন সম্পাদক মূছা পূনরায় নির্বাচিত                    পদ্মা সেতুর ব্যায় নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অন্ধকারে ঢিল ছুড়ছেন-ওবায়দুল কাদের                    জমে উঠেছে দাদা-দাদা,বদ্দা-বদ্দা খেলা                    আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন                    জেলা বিএনপির বিরুদ্ধে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে কি, করবে না জুম্মগণ জানতে চাই-সন্তু লারমা                    ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের র‌্যালী ও সমাবেশ                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল                    পিসিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজেকে আলোচনা সভা                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সেনাবাহিনীতে যোগদানে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার                    খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে চম্পানন চাকমা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ ও কাউন্সিল পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল                    আগামী ২০ মে থেকে দুদিনের সফরে পর্যটন সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি                    ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন” শীর্ষক প্রশিক্ষণ                    রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি ও নিউটন                    
 
ads

রাঙামাটিতে লোক লোকালয়ের ৩৭তম বছর পূর্তি উৎসব উদযাপিত

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 Jan 2021   Thursday

বাংলাদেশ টেলিশিশনের(বিটিভি) প্রচারিত লোক লোকালয় অনুষ্ঠানের ৩৭তম বছর পূর্তি উৎসব বৃহস্পতিবার রাঙামাটিতে উদযাপিত হয়েছে। 

 

রাঙামাটি সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীদের আয়োজনে রাঙামাটি প্রেস কাবের সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ। রাঙামাটি প্রেস কাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, ব্যবস্থাপনা সম্পাদক বেগম সুফিয়া কামাল জিমি, বিশিষ্ট কবি তাওফিক হোসেন কবীর।


এ সময় আরো উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস কাবের সহ সভাপতি অলি আহমেদ, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও জিটিভি রাঙামাটি প্রতিনিধি মিল্টন বাহাদুর, বিটিভি রাঙ্গামাটি প্রতিনিধি জাহেদা বেগম, সাংবাদিক শিশির দাশ বাবলা, ওয়ার্ল্ড পিছ এন্ড হিউম্যান রাইটস্ এর সভাপতি অরূপ মৎসর্দী প্রমূখ। এর আগে অতিথিরা ৩৭টি মোমবাতি প্রজ্জ্বলন ও কেক কেটে বিটিভিতে প্রচারিত সাংস্কৃতিক অনুষ্ঠান লোক লোকালয়ের ৩৭ তম বছর পূর্তি পালন করেন।


আলোচনা সভায় বক্তারা বলেন, চৌধুরী আতাউর রহমান রানার কারণে আজ ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের ভাষা-সাংস্কৃতিক সর্ম্পকে মানুষ জানতে পারছে এবং দেশের বাইরেও পরিচিতি লাভ করছে। আর তিনি সৃষ্টিশীল মনোভাবের কারণে অনেক দূর এগিয়ে যাচ্ছে। তাই বিভিটিভিতে প্রচারিত লোক লোকালয়ের মাধ্যমে মানুষের কাছে অতিপ্রিয় মানুষ হয়ে উঠছেন। আমরা চাই বিটিভিতে প্রচারিত এই লোক লোকালয় প্রোগ্রামটির ধারাবাহিকতা আরো বাড়ানোর দরকার বলে বক্তারা মনে করেন।


প্রধান অতিথির বক্তব্যে দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সংস্কৃতি বিকাশে বিটিভিতে প্রচারিত লোক লোকালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই সাংস্কৃতিক অনুষ্ঠান লোক লোকালয়ের মাধ্যমে পাহাড়ের আনাচে কানাচে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির কৃষ্টি-সাংস্কৃতিক বিস্তারে ব্যাপকতা লাভ করেছে। তাই বিটিভিতে প্রচারিত এই লোক লোকালয় অনুষ্ঠানটি আরো ব্যাপকতা বাড়ানো দরকার।


তিনি আরো বলেন,বিটিভিতে প্রচারিত লোক লোকালয় প্রথমে নাম ছিলো বনফুল। পরবর্তীতে মানুষের ভালাবাসায় জনপ্রিয়তা অর্জন করায় পরবর্তীতে লোক লোকালয় নামকরণ করে এই লোক লোকালয় সাংস্কৃতিক অনুষ্ঠানটি বিটিভিতে প্রচারের মাধ্যমে পাহাড়ের বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠিকে মানুষ চিনতে পারছে এবং জানতে পারছে। এতে করে দিন দিন লোক লোকালয়ের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ