• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে সন্তু লারমা দলের নেতা নিহত                    খাগডাছড়ির চেঙ্গী নদীতে নিখোঁজের ৭ দিন পর শিশুর মরদেহ উদ্ধার                    খাগড়াছড়িতে ইউনাইটেড কমাশিয়াল ব্যাংকের কৃষকদের কৃষি ঋণ বিতরণ ও ২০৬ তম শাখা উদ্ভোধন                    খাগড়াছড়িতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নতুন এ্যাম্বুলেন্সের উদ্বোধন                    খুলেছে খাগড়াছড়ি শিক্ষা প্রতিষ্ঠান গুলো, খুশী শিক্ষার্থীরা                    খাগড়াছড়ি মাটিরাঙায় বাসদ নেতা কমরেড টুটুলের মরদেহ উদ্ধার                    খাগড়াছড়িতে নদীতে ডুবে এক শিশুর মৃত্যু, নিখোঁজ ১                    অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত                    খাগড়াছড়ি সরকারি কলেজে থেকে নবজাতক উদ্ধার                    প্রকল্পের মেয়াদ শেষ হতে না হতেই ধসে গেছে ৫৪ লাখ সড়ক রক্ষার প্রকল্প                    খাগড়াছড়িতে দুস্থ ও মানসিক ভারসাম্যহীনদের মানবিক সহায়তা                    খাগড়াছড়ির মহালছড়িতে ধূমনীঘাট তীর্থস্থানে অসামাজিক কার্যকলাপ, স্থানীয়দের ক্ষোভ                    উপজলা পর্যায়ে পুষ্টিকার্যক্রমে বাজেট বিশ্লেষন বিষয়ক কর্মশালা অনুষ্টিত                    জাতীয় শোক দিবস: খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে শিশুদের মাঝে খাবার বিতরণ                    রাঙামাটিতে জাতীর পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করলো সর্বস্তরের মানুষ                    জাতীয় শোক দিবসে রাবিপ্রবির পুস্পস্তবক প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন                    শোক দিবসে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ বিভিন্ন কর্মসূচি পালন                    শোক দিবসে রাঙামাটি জেলা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন                    পাহাড়ে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত থাকায় প্রতিবছর বাড়ছে ভবন নির্মাণ সামগ্রীর চাহিদা --দীপংকর তালুকদার এমপি                    নানিয়ারচর ও বাঘাইছড়িতে সেনা অভিযানে অস্ত্রশস্ত্রসহ তিন ইউপিডিএফ সদস্যকে আটক                    খাগড়াছড়ির লক্ষীছড়িতে সেনা অভিযানে গাঁজাসহ দুই মাদক কারবারী আটক                    
 
ads

রাঙামাটিতে লোক লোকালয়ের ৩৭তম বছর পূর্তি উৎসব উদযাপিত

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 Jan 2021   Thursday

বাংলাদেশ টেলিশিশনের(বিটিভি) প্রচারিত লোক লোকালয় অনুষ্ঠানের ৩৭তম বছর পূর্তি উৎসব বৃহস্পতিবার রাঙামাটিতে উদযাপিত হয়েছে। 

 

রাঙামাটি সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীদের আয়োজনে রাঙামাটি প্রেস কাবের সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ। রাঙামাটি প্রেস কাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, ব্যবস্থাপনা সম্পাদক বেগম সুফিয়া কামাল জিমি, বিশিষ্ট কবি তাওফিক হোসেন কবীর।


এ সময় আরো উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস কাবের সহ সভাপতি অলি আহমেদ, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও জিটিভি রাঙামাটি প্রতিনিধি মিল্টন বাহাদুর, বিটিভি রাঙ্গামাটি প্রতিনিধি জাহেদা বেগম, সাংবাদিক শিশির দাশ বাবলা, ওয়ার্ল্ড পিছ এন্ড হিউম্যান রাইটস্ এর সভাপতি অরূপ মৎসর্দী প্রমূখ। এর আগে অতিথিরা ৩৭টি মোমবাতি প্রজ্জ্বলন ও কেক কেটে বিটিভিতে প্রচারিত সাংস্কৃতিক অনুষ্ঠান লোক লোকালয়ের ৩৭ তম বছর পূর্তি পালন করেন।


আলোচনা সভায় বক্তারা বলেন, চৌধুরী আতাউর রহমান রানার কারণে আজ ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের ভাষা-সাংস্কৃতিক সর্ম্পকে মানুষ জানতে পারছে এবং দেশের বাইরেও পরিচিতি লাভ করছে। আর তিনি সৃষ্টিশীল মনোভাবের কারণে অনেক দূর এগিয়ে যাচ্ছে। তাই বিভিটিভিতে প্রচারিত লোক লোকালয়ের মাধ্যমে মানুষের কাছে অতিপ্রিয় মানুষ হয়ে উঠছেন। আমরা চাই বিটিভিতে প্রচারিত এই লোক লোকালয় প্রোগ্রামটির ধারাবাহিকতা আরো বাড়ানোর দরকার বলে বক্তারা মনে করেন।


প্রধান অতিথির বক্তব্যে দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সংস্কৃতি বিকাশে বিটিভিতে প্রচারিত লোক লোকালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই সাংস্কৃতিক অনুষ্ঠান লোক লোকালয়ের মাধ্যমে পাহাড়ের আনাচে কানাচে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির কৃষ্টি-সাংস্কৃতিক বিস্তারে ব্যাপকতা লাভ করেছে। তাই বিটিভিতে প্রচারিত এই লোক লোকালয় অনুষ্ঠানটি আরো ব্যাপকতা বাড়ানো দরকার।


তিনি আরো বলেন,বিটিভিতে প্রচারিত লোক লোকালয় প্রথমে নাম ছিলো বনফুল। পরবর্তীতে মানুষের ভালাবাসায় জনপ্রিয়তা অর্জন করায় পরবর্তীতে লোক লোকালয় নামকরণ করে এই লোক লোকালয় সাংস্কৃতিক অনুষ্ঠানটি বিটিভিতে প্রচারের মাধ্যমে পাহাড়ের বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠিকে মানুষ চিনতে পারছে এবং জানতে পারছে। এতে করে দিন দিন লোক লোকালয়ের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ