• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সভাপতি পদে দীপংকর ও সাধারন সম্পাদক মূছা পূনরায় নির্বাচিত                    পদ্মা সেতুর ব্যায় নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অন্ধকারে ঢিল ছুড়ছেন-ওবায়দুল কাদের                    জমে উঠেছে দাদা-দাদা,বদ্দা-বদ্দা খেলা                    আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন                    জেলা বিএনপির বিরুদ্ধে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে কি, করবে না জুম্মগণ জানতে চাই-সন্তু লারমা                    ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের র‌্যালী ও সমাবেশ                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল                    পিসিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজেকে আলোচনা সভা                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সেনাবাহিনীতে যোগদানে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার                    খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে চম্পানন চাকমা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ ও কাউন্সিল পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল                    আগামী ২০ মে থেকে দুদিনের সফরে পর্যটন সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি                    ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন” শীর্ষক প্রশিক্ষণ                    রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি ও নিউটন                    কাপ্তাইয়ে অনুর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন                    রাঙামাটি রাজ বন বিহারে বুদ্ধ পূনির্মা উদযাপিত                    রাঙামাটিতে ‘পার্বত্য সাংবাদিক ইউনিয়ন’ এর আত্ম প্রকাশ                    বিলাইছড়িতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন                    বিলাইছড়িতে আনসার ও ভিডিপি`র উপজেলা সমাবেশ                    
 
ads

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে
রাঙামাটির কাউখালী ও রাজস্থলী উপজেলার ৪ ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী নির্বাচিত

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Nov 2021   Friday

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটির ২টি উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় আওয়ামীগের সমর্থিত চার জন প্রার্থী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। আগামী ২৮ নভেম্বর এই ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।


জানা যায়,কাউখালী উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে কলপতি ও বেতবুনিয়া ইউনিয়নে কোন প্রতিদ্বন্ধি চেয়ারম্যান প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্ধন্দিতায় কলপতি ইউনিয়ন থেকে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ক্যাজায় মারমা, বেতবুনিয়া ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী ও উপজেলা যুবলীগের সভাপতি অংক্যাজ চৌধুরী বেসকারীভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া ৭টি ওয়ার্ড ও চারটি সংরক্ষিত মহিলা মেম্বার বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। চারটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪৬ হাজার ৩৯০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৭৮৯ জন এবং মহিলা ২২ হাজার ৬০১জন। বাকি দুটি ঘাগড়া ও ফটিকছড়ি ইউনিয়ন থেকে মোট পাঁচ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। ঘাগড়া থেকে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী নাজিম উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জগদীশ চাকমা, স্বতন্ত্র প্রার্থী সুভাস চাকমা এবং ফটিকছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ প্রার্থী লাথোআই মারমা ও স্বতন্ত্র প্রার্থী উষাতন চাকমাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।


অপরদিকে, রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় গাইন্ধ্যা ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী ফুজিংমং মারমা, ঘিলাছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী বরার্ট ত্রিপুরা বেসকারীভাবে নির্বাচিত হয়েছেন। বাকী বাঙালহালিয়া ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী আদো মং মারমা ও বিদ্রোহী প্রার্থী ঞোমং মারমাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।


কাউখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা অজয় চক্রবর্তী জানান,কাউখালী উপজেলাতে সব কটি ইউনিয়নে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে দুটি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দিতায় আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রার্থী নির্বাচিত হয়েছেন। তাই বাকি দুটি ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত ২জন ও স্বতন্ত্র প্রার্থী তিন জনসহ মোট ৫জন চেয়াম্যান প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন। একটি সুন্দর গ্রহনযোগ্য নির্বাচন যাতে উপজেলাবাসীকে উপহার দিতে পারা যায় সেভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে।


রাজস্থলী উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া জানান, জলার ৩টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় গাইন্ধ্যা ও ঘিলাছড়ি ইউনিয়েনে আওয়ামীলীগ প্রার্থী বেসকারীভাবে নির্বাচিত হয়েছন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ