• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
মহালছড়িতে চেয়ারম্যান পদে নৌকা ২, স্বতন্ত্র ১ স্থগিত ১                    খাগড়াছড়িতে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ                    রামগড়ের প্রবীন ব্যক্তিত্ব মংক্যচিং চৌধুরী’র মৃত্যুতে শোক                    বন্দুকভাঙ্গায় সেনাবাহিনী অভিযান চালিয়ে বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার                    রাঙামাটিতে ভুমিকম্পে নির্মাণাধীন সেতু ও মসজিদে ফাটল, আহত ৩                    পাহাড়ে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সকলকে ঐক্য থাকাতে হবে-দীপংকর তালুকদার                    খাগড়াছড়ির দীঘিনালায় আন্তজার্তিক নারী র্নিযাতন প্রতিরোধ দিবস পালিত                    খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবীতে রাঙামাটিতে বিএনপির বিক্ষোভ-সমাবেশ                    দরপত্র আহবান বিজ্ঞপ্তি                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দুর্নীতি প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপী কর্মশালা                    যথাযথ মর্যাদায় লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত                    উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে পাহাড়ী শিক্ষার্থীদের বরাদ্দকৃত কোটা যথাযথ অনুসরনের দাবী পিসিপি`র                    রাবিপ্রবি’র সাথে যবিপ্রবি’র সমঝোতা স্মারক স্বাক্ষরিত                    রাঙামাটিতে মন্ত্রী পরিষদ বিভাগের কর্মকর্তাদের ৫দিনের সঞ্জীবনী প্রশিক্ষণ শুরু                    ভয়ভীতি কাটিয়ে কাপ্তাইয়ের চিৎমরমে প্রচার- প্রচারনা জমে উঠেছে                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বুধবার রাবিপ্রবির একাডেমিক কাউন্সিলের ৪র্থ সভা অনুষ্ঠিত                    রাঙামাটিতে সিএনজি’র রেজিস্ট্রেশনের দাবিতে ন চালকদের অবস্থান ধর্মঘট পালন                    কাউখালীতে ৬ কোটি টাকার মূল্যর গাঁজার ক্ষেত ধ্বংস, আটক ১                    রাঙামাটিতে শিশু সুরক্ষা বিষয়ক দিনব্যাপি ওরিয়েন্টেশন                    সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়া বৌদ্ধবিহারে উন্নয়ন সম্ভব নয়-নিখিল কুমার চাকমা                    
 
ads

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে
রাঙামাটির কাউখালী ও রাজস্থলী উপজেলার ৪ ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী নির্বাচিত

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Nov 2021   Friday

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটির ২টি উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় আওয়ামীগের সমর্থিত চার জন প্রার্থী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। আগামী ২৮ নভেম্বর এই ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।


জানা যায়,কাউখালী উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে কলপতি ও বেতবুনিয়া ইউনিয়নে কোন প্রতিদ্বন্ধি চেয়ারম্যান প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্ধন্দিতায় কলপতি ইউনিয়ন থেকে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ক্যাজায় মারমা, বেতবুনিয়া ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী ও উপজেলা যুবলীগের সভাপতি অংক্যাজ চৌধুরী বেসকারীভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া ৭টি ওয়ার্ড ও চারটি সংরক্ষিত মহিলা মেম্বার বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। চারটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪৬ হাজার ৩৯০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৭৮৯ জন এবং মহিলা ২২ হাজার ৬০১জন। বাকি দুটি ঘাগড়া ও ফটিকছড়ি ইউনিয়ন থেকে মোট পাঁচ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। ঘাগড়া থেকে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী নাজিম উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জগদীশ চাকমা, স্বতন্ত্র প্রার্থী সুভাস চাকমা এবং ফটিকছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ প্রার্থী লাথোআই মারমা ও স্বতন্ত্র প্রার্থী উষাতন চাকমাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।


অপরদিকে, রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় গাইন্ধ্যা ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী ফুজিংমং মারমা, ঘিলাছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী বরার্ট ত্রিপুরা বেসকারীভাবে নির্বাচিত হয়েছেন। বাকী বাঙালহালিয়া ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী আদো মং মারমা ও বিদ্রোহী প্রার্থী ঞোমং মারমাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।


কাউখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা অজয় চক্রবর্তী জানান,কাউখালী উপজেলাতে সব কটি ইউনিয়নে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে দুটি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দিতায় আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রার্থী নির্বাচিত হয়েছেন। তাই বাকি দুটি ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত ২জন ও স্বতন্ত্র প্রার্থী তিন জনসহ মোট ৫জন চেয়াম্যান প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন। একটি সুন্দর গ্রহনযোগ্য নির্বাচন যাতে উপজেলাবাসীকে উপহার দিতে পারা যায় সেভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে।


রাজস্থলী উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া জানান, জলার ৩টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় গাইন্ধ্যা ও ঘিলাছড়ি ইউনিয়েনে আওয়ামীলীগ প্রার্থী বেসকারীভাবে নির্বাচিত হয়েছন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ