• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্য চট্টগ্রাম আঞ্চলকি পরষিদকে অর্কাযকর ও অর্থব রাখা হয়েছে--সন্তু লারমা                    রাঙামাটিতে নানান ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত                    সন্ত্রাসীদের গুলিতে রাঙামাটির বড়থলি ইউপি চেয়ারম্যান আহত                    বিলাইছড়িতে জেএসএস, কাপ্তাই ও রাজস্থলী আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী                    সভাপতি নিপন ত্রিপুরা ও সম্পাদক রুমেন চাকমা নির্বাচিত                    সরকার জাতিসংঘে গিয়ে পার্বত্য চুক্তি নিয়ে মিথ্যাচার করেছে-উষাতন তালুকদার                    ইউপিডিএফের ডাকে রাঙামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ পালিত                    লংগদুতে হত্যার প্রতিবাদে সোমবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধ ডেকেছে ইউপিডিএফ                    লংগদুতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ দুজন নিহত                    রাঙামাটি ও খাগড়াছড়িতে ইউপিডিএফের আধাবেলা অবরোধ পালিত                    চার উপজেলায় চেয়ারম্যান পদে জেএসএসের দুজন ও আঃলীগের দুজন প্রার্থী জয়ী                    রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত                    রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে নির্দলীয় স্বতন্ত্র প্রার্থীদের প্রচারনায় ব্যস্ত                    প্রশাসন ও বিচার বিভাগের পক্ষপাতমূলক আচরণে পার্বত্য মানবাধিকার পরিস্থিতিকে সংকটাপন্ন করবে                    রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত                    সাজেকে ট্রাক উল্টে খাদে নিহত ৯, আহত ৬                    বৃহস্পতিবারের ডাকা অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধ রাঙামাটি শহর আওতামুক্ত                    দ্রুত কমছে কাপ্তাই হ্রদের পানি,স্বাভাবিকের চেয়ে আট ফুট পানি কম                    বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধ ডেকেছে ইউপিডিএফ                    কল্পনা চাকমা অপহরণ মামলার ২৮ বছর পর খারিজ                    পার্বত্যাঞ্চল থেকে জাতীয় ও আন্তর্জাতিক ১২জন ক্রীড়াবিদদের সংবর্ধনা                    
 
ads

উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান কোন গোত্রের নয় সকল সম্প্রদায়ের-সুপ্রদীপ চাকমা

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 30 Jul 2023   Sunday

নব যোগদানকৃত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান শুধু ব্যক্তি কিংবা কোন গোত্রের নয় বরং চেয়ারম্যান হচ্ছেন তিন পার্বত্য জেলার সকল সম্প্রদায়ের চেয়ারম্যান বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে জাতীয় পর্যায়ের মূলধারায়যুক্ত করার জন্য যা করা দরকার তা করতে সর্বদা প্রচেষ্টা চালানো হবে।

রোববার প্রথম কর্ম দিবসে কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা এসব কথা বলেন।


উন্নয়ন বোর্ড চেয়ারম্যান আরো বলেন, পার্বত্য চট্টগ্রামকে অবহেলা করে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়। তাই পার্বত্য চট্টগ্রামকে মূলধারায়যুক্ত করাসহ এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে হাতে হাত মিলিয়ে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান। তিনি বিশে^র জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় বৃহত্তর পরিসরে প্রকল্প গ্রহণের মাধ্যমে তিন পার্বত্য জেলায় কাজ করার কথা ব্যক্ত করেন।


তিনি আরো বলেন, আপনি, আমি আমরা সকলে স্বাধীন দেশে চাকুরি করা কিংবা স্বাধীনভাবে কথার বলার যে সুযোগটা পেয়েছি সেটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে পেয়েছি। পাকিস্তান শাসনামলে এদেশের মানুষ মেধাবী হওয়া সত্বেও অধিকাংশ সরকারি চাকুরিতে কোটার মাধ্যমে চাকুরি করতে হয়েছে। তিনি আরও বলেন যে, বঙ্গবন্ধুর কারণে ১৯৭১ সালে স্বাধীনতার লাভ করতে সক্ষম হয়েছি এবং আমরা স্বাধীন দেশের নাগরিক।


এর আগে বোর্ডের প্রধান কার্যালয়ে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণসহ শ্রদ্ধা নিবেদন করেন তিনি। অনুষ্ঠানে বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠান বোর্ড চেয়ারম্যানের জীবনী সম্পর্কে বোর্ডের ভাইস চেয়ারম্যান বিভিন্ন তথ্য ও বোর্ডের সামগ্রিক কর্মকান্ডের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সংক্ষেপে উপস্থাপন করেন বোর্ডের উপ-পরিচালক জনাব মংছেনলাইন রাখাইন।


অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন মোঃ জসীম উদ্দিন (উপসচিব), উপপরিচালক মংছেনলাইন রাখাইন, রাঙামাটি নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, মোঃ এয়াছিনুল হক, প্রকল্প ব্যবস্থাপক (পরিকল্পনা), টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প; বেগম নীলুফার নাজনীন, প্রকল্প ব্যবস্থাপক (বাস্তবায়ন ও মূল্যায়ন), টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প; রাঙামাটি খাগড়াছড়ি ও বান্দরবান জেলার জেলা প্রকল্প ব্যবস্থাপকরা, গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো, বাজেট ও অডিট অফিসার মোঃ নুরুজ্জামান,সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, সহকারী প্রকৌশলী ত্রয়া সরকার, তথ্য অফিসার ডজী ত্রিপুরা, প্রশাসনিক কর্মকর্তা সাগর পাল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
--হিলবিডি/সম্পাদনা/সিআর.

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ