• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
মুজিববর্ষ উপলক্ষে কাপ্তাইয়ে `ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় ` শীর্ষক সেমিনার                    আলীকদমে এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত।                    চোখের দৃষ্টি নিয়ে বাঁচতে চায় সুপ্রিয় চাকমা                    খাগড়াছড়িতে পুলিশ কনস্টেবল নিয়োগে কারো সাথে লেনদেন না করার আহ্বান এসপি’র                    খাগড়াছড়িতে সনাক-এর সভায় জেলার দুর্নীতি-অনিয়ম নিয়ে উদ্বেগ প্রকাশ                    খাগড়াছড়িতে বুধবার লক্ষ শিশুকে ভিটামিন “এ” খাওয়ানো হবে                    ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে তথ্য সংগ্রহকারী-সুপাভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ                    পাহাড়ে উন্নয়নের আলো পৌছে দিতে সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার-জ্ঞানেন্দু বিকাশ চাকমা                    চন্দ্রঘোনায় টিউবওয়েলের পানি পানে অযোগ্য, দুভোর্গ চরমে                    রাঙামাটিতে ট্রাক চালক কল্যাণ সমিতির মৃত্যুবরণকারী সদস্যের পরিবারদের মাঝে নগদ অর্থ প্রদান                    রাঙামাটিতে ছাত্রলীগ নেতা দীপংকর’র পিতৃ বিয়োগ, নেতা-কর্মীদের শোক                    রামগড়ে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু নির্মান কাজের পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার                    রাঙামাটির কাপ্তাই হ্রদ থেকে শ্রমিকের মৃতদেহ উদ্ধার                    রাঙামাটি জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩দিন ব্যাপী কর্মসূচী                    পানছড়িতে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা                    কাপ্তাইয়ের দু`শিক্ষার্থীর জাতীয় পুরস্কার অর্জন                    পানছড়িতে এসডিজির দিনব্যাপী শীর্ষক কর্মশালা                    ঢাকায় কল্পনা চাকমা অপহরণের ন্যায় বিচারের দাবীতে আলোচনা সভা                    কাপ্তাইয়ে এসডিজি বাস্তবায়ন` বিষয়ক দিনব্যাপী কর্মশালা                    পাহাড়ী নয়, বাঙালি নয় আমি মানুষ-বিধান চাকমা                    বাঘাইছড়িতে পন্যবাহী ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান                    
 

সোমবার রাঙামাটির দশ উপজেলায় ভোট গ্রহন, কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Mar 2019   Sunday

পঞ্চম ধাপে দ্বিতীয় দফায় উপজেলা নির্বাচনে রাঙামাটির দশ উপজেলায় রাত পোহালে সোমবার সকাল ৮টা থেকে একটানা ৪টা পর্ষন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভোট গ্রহণের লক্ষ্যে রোববার রাঙামাটির দশ উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠানো হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও অবাধ করার লক্ষ্যে পর্যাপ্ত পরিমানের প্রতিটি ভোট কে্ন্দ্রে আইন-শৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।


সকালে রাঙামাটি জেলা নির্বাচন কার্যালয় থেকে রাঙামাটির সদর উপজেলায় নির্বাচনের লক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে ভোট গ্রহণের যাবতীয় ব্যালট পেপার ও আনুসাঙ্গিক সামগ্রি নিয়ে স্ব-স্ব ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে। এছাড়া জেলার নয়টি উপজেলায় নির্বাচনী কর্মকর্তা ও নির্বাচনী সরঞ্জাম স্ব স্ব ভোট কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।


এদিকে, এবার উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির দশ উপজেলায় চেয়ারম্যান পদে ২২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে কাপ্তাই উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী মফিজুল হক ও লংগদু উপলোয় আওয়ামীলীগের প্রার্থী আব্দুল বারেক সরকার বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

 

আট উপজেলায় যারা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন তারা হলেন রাঙামাটি সদর উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী শহীদুজ্জামান মহসীন রোমান ও জেএসএস(সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী অরুন কান্তি চাকমা। বরকল উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী সুবির কুমার চাকমা ও জেএসএস (সন্তু লারমা)সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিধান চাকমা। বাঘাইছড়ি উপজেলায় জেএসএস(এমএন লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সুদর্শন চাকমা ও জেএসএস(সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বড় ঋষি চাকমা। বিলাইছড়ি উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী জয়সেন তংচংগ্যা ও জেএসএস (সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বীরোত্তম তংচংগ্যা। জুরাছড়ি উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী রুপ কুমার চাকমা ও জেএসএস(সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সুরেজ কান্তি চাকমা। কাউখালী উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী শামসুদ্দোহা চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী অর্জুন মনি চাকমা। নানিয়ারচর উপজেলায় জেএসএস(এমএন লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রগতি চাকমা, রুপম দেওয়ান, স্বতন্ত্র প্রার্থী পঞ্চানন চাকমা,জ্ঞানরঞ্জন চাকমা ও জান্তিনা চাকমা এবং রাজস্থলী উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী উবাচ মারমা ও স্বতন্ত্র প্রার্থী শাক্যমিত্র তংচংগ্যা।


জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, রাঙামাটির দশ উপজেলায় মোট ভোটার রয়েছে ৪লাখ ১৮ হাজার ২৪৮ জন(পুরুষ-২লাখ ২০হাজার ৩৯৫, মহিলা-১লাখ ৯৭ হাজার ৮৩৫ জন)। জেলার ৪৯টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ২০৮টি।


রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান জানান, রাঙামাটির দশ উপজেলায় ২০৮টি ভোট কেন্দ্রে স্ব-স্ব ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও নির্বাচনী সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠানো হয়েছে। এছাড়া ইতোমধ্যে ৫টি উপজেলার দুর্গম ২১টি ভোট কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তা ও নির্বাচনী সরঞ্জাম হেলিহপ্টারের মাধ্যমে পাঠানো হয়েছে। জেলার নির্বাচনী পরিববেশ স্বাভাবিক রয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ