• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটি জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩দিন ব্যাপী কর্মসূচী                    পানছড়িতে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা                    কাপ্তাইয়ের দু`শিক্ষার্থীর জাতীয় পুরস্কার অর্জন                    পানছড়িতে এসডিজির দিনব্যাপী শীর্ষক কর্মশালা                    ঢাকায় কল্পনা চাকমা অপহরণের ন্যায় বিচারের দাবীতে আলোচনা সভা                    কাপ্তাইয়ে এসডিজি বাস্তবায়ন` বিষয়ক দিনব্যাপী কর্মশালা                    পাহাড়ী নয়, বাঙালি নয় আমি মানুষ-বিধান চাকমা                    বাঘাইছড়িতে পন্যবাহী ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান                    কেপিএমে সিবিএ নির্বাচন সম্পন্ন শ্রমিক-কর্মচারী পরিষদ বিজয়ী                    কল্পনা চাকমা অপহরণের ২৩ তম বার্ষিকী উপলক্ষে ঢাকায় গোল টেবিল বৈঠক                    রাঙামাটিতে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের কর্মচারীদের ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন                    জুরাছড়িতে কৃষি শুমারি শুরু, চলবে ২০ জুন পর্ষন্ত                    রাঙামাটি জেলার মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত                    অভিভাবকশূন্য আলীকদম বাজারক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগ চরমে: ময়লায় সয়লাব অলিগলি                    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আর্থি’র পাশে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ                    তেমন প্রচার-প্রচারনা ছাড়াই ১১ জুন কর্ণফুলী পেপার মিলে সিবিএ নির্বাচন                    ২১০টি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের চাকুরী জাতীয়করণ গেজেট প্রকাশের দাবীতে রাঙামাটিতে সংবাদ সন্মেলন                    রাঙামাটিতে পবিত্র ঈদ ফিতর উদযাপিত                    খাগড়াছড়িতে ঈদের নতুন পোষাক বিতরণ করলেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা                    শ্রদ্ধায় ভালোবাসায় কমরেড আব্দুল রশীদকে স্মরণ                    রাঙামাটিতে ঈদের জামা-কাপড় বিতরণ করলেন দীপংকর তালুকদার এমপি                    
 

রাঙামাটির বিলাইছড়ি ও বাঘাইছড়িতে হত্যাকান্ডের প্রতিবাদে আওয়ামীলীগের প্রতিবাদ সমাবেশ
আমরা কেবল ফুল দিয়ে যাব আর আপনারা গুলি করে মারবেন এটা হয় না-দীপংকর তালুকদারএমপি

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Mar 2019   Wednesday

রাঙামাটির বিলাইছড়ি আওয়ামীলীগের সভাপতি ও বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালনকানী ৭ নির্বাচনী কর্মকর্তা হত্যাকান্ডে জড়িতদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা না হলে যে কোন সময় হরতাল-অবরোধের চেয়ে আরো কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়ার ঘোষনা দিয়েছেন রাঙামাটি আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার। 

 

তিনি জনসংহতি সমিতিকে উদ্দেশ্য করে বলেন, হত্যা-হামলা করে আওয়ামীলীগকে নিশ্চিহৃ করা যাবে না, আমরা আপনাদের কেবল ফুল দিয়ে যাব আর আপনারা আমাদের গুলি করে মারবেন এটা হয় না। আমরা আইনের প্রতি শ্রদ্বাশীল বলে তাই বলে দুর্বল ভাববেন না।


বুধবার রাঙামাটিতে বিলাইছড়িতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে ও বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালনকানী ৭জন কর্মকর্তার হত্যাকান্ডে জড়িতদের খুঁজে বের করার দাবীতে আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে সভাপতির আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।
সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, আওয়ালীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর, আওয়ামীলীগ নেতা অংশু ছাইন চৌধুরী, অংশুপ্রু চৌধুরী, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান রোমান, সদর উপজেলা আওয়ামীলীগের হৃদয় রঞ্জন চাকমা। এর আগে রাঙামাটি পৌর চত্বর থেকে বিশাল বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের সামনে গিয়ে শেষ হয়।


সমাবেশে নেতৃবৃন্দ পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারের সাড়াষি অভিযান শুরু করার দাবী জানিয়ে বলেন, পাহাড়ে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একের পর এ আওয়ামীলীগের নেতাকর্মীরা প্রাণ হারাচ্ছে। এই অবস্থা চলতে থাকলে পাহাড়ের পরিস্থিতি আরো অবনতি ঘটার আশংকা রযেছে। তাই সরকারকে অবিলম্বে এই সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবী জানান।


দীপংকর তালুকদার এমপি পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারের সাঁড়াশি অভিযান শুরু করার দাবী জানিয়ে বলেন, অস্ত্রধারীদের একটাই লক্ষে হচ্ছে সমাজে আতংক সৃষ্টি করা। এসব করে নিজেদের স্বার্থ হাসিল করা। জুরাছড়িতে অরবিনউ চাকমা, ঝর্না চাকমাকে আহত করা ও বিলাইছড়ি আওয়ামীলীগের সভাপতি সুরেশ তংঙ্গ্যাকে হত্যা করেছে তারা মনে করছে আওয়ামীলীগ পার্বত্যাঞ্চলে মাথা তুলে দাড়াতে পারবে না, আওয়ামীলীগ নিশ্চিহৃ হয়ে যাবে। কিন্তু জাতীয় নির্বাচনে সাধারণ মানুষ বিপুল ভোটে আওয়ামীলীগকে জয়ী করেছে।


তিনি আরো বলেন, সাধারন মানুষ আওয়ামীলীগকে ভালবাসে ও অস্ত্রধারীদের কাছ থেকে মুক্তি চায়। তাই এবার দশ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ ৫টি উপজেলায় ও আওয়ামীলীগের সমর্থনে ২টি উপজেলায় বিজয়ী হয়েছে। তাই এখন অস্ত্রধারীরা বুঝতে পেরেছে মানুষ হত্যা করে আওয়ামীলীগের জনপ্রিয়তা কমবে ও বিজয় ঠেকানো যাবে না। আওয়ামীলীগের নেতাকমীদের হত্যা করে আওয়াশীলীগকে নিশ্চিহৃত করা যাবে ভেবেছিল তারা বোকা স্বর্গে বসবাস করছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ