• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বরকলে কাপ্তাই হ্রদের পানিতে ডুবে এক যুবক নিখোঁজ                    দায়িত্বের দায়বোধ থেকে দেশ-সমাজের পাশে দাঁড়াতে পিছপা হবো না                    রাঙামাটিতে পাবলিক লাইব্রেরী ক্যাম্পেইন সমাপনী                    পাহাড়ের সমস্যা চুক্তি বাস্তবায়নের মাধ্যমে সমাধান সম্ভব-উষাতন তালুকদার                    বিলাইছড়িতেপরিচ্ছন্নতা ও পুষ্টি বিষয়ক সচেতনতামূলক লোকসঙ্গীত ও নাটিকা পরিবেশনা                    বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ                    মহালছড়িতে জোনকাপ ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন টিলাপাড়া একাদশ                    রাঙামাটিতে যুবলীগ নেতাকে বহিস্কারের প্রতিবাদে সংবাদ সন্মেলন                    মুজিব বর্ষে বেকার যুবদের প্রশিক্ষণের মাধ্যমে যুব জাগরণ সৃষ্টি হবে                    রাঙামাটিতে ব্রিটিশ কাউন্সিলের দুই দিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু                    লংগদুতে স্বপ্নবুননের শীতার্থে মাঝে শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানকে গুলি করে হত্যার হুমকি প্রতিবাদে সংবাদ সম্মেলন                    সাজেকে এক যুবকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা                    ফারুয়া ইউনিয়ন পরিষদের পুষ্টি বিষয়ক বাজেট বিশ্লেষণ সভা                    কক্সবাজারে রাখাইন পল্লী উচ্ছেদের প্রতিবাদে রাঙামাটিতে রাখাইন সম্প্রদায়ের মানববন্ধন                    রাইখালীতে ভাড়ায় চালিত হোন্ডা চালক ৪ দিন ধরে নিখোঁজ                    বিলাইছড়িতে উপজেলা পর্যায়ে আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত                    লংগদুতে দুর্বৃত্তদের গুলিতে জেএসএসের এমএনলারমা গ্রুপের এক কর্মী নিহত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের বারঘোনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পুর্ণমিলনী উৎসব অনুষ্ঠিত                    প্রাথমিক শিক্ষা হচ্ছে সকল শিক্ষার ভিত্তি-বৃষ কেতু চাকমা                    
 

৭২ ঘন্টায় রাঙামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 21 Aug 2019   Wednesday

গেল ৭২ ঘন্টায় রাঙামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি। ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখতে যৌথভাবে কাজ করছে রাঙামাটি পৌরসভা ও জেলা স্বাস্থ্য বিভাগ।

 

রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গেল ৭২ ঘন্টর মধ্যেয় রাঙামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি। এর আগে ৪৬ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। যার দুই তৃতীয়াংশ ঢাকা থেকে আসা। গত বছর এর সংখ্যা ছিল ১২৯ জন।

 

সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার বলেন,  ডেঙ্গু নিয়ন্ত্রণে নিরলস কাজ করে যাচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ। যে এলাকা থেকে রোগী  হাসপাতালে ভর্তি হচ্ছে সেসব এলাকা চিহ্নিত করে সাথে সাথে পৌরসভার মশা নিধনকারী দল ঘটনাস্থলে গিয়ে স্প্রে করছে। এসময় স্থানীয় পৌর কাউন্সিলর ও স্বাস্থ্য বিভাগের লোক উপস্থিত থাকে। ডেঙ্গু রোগীদের চিকিৎসা সম্পূর্ণ বিনামুল্যে করা হচ্ছে।  ডেঙ্গু পরীক্ষা, ঔষধ বিতরণ সম্পূর্ণ ফ্রিতে করা হচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে জেলায় ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে সচেতনতা কর্মসূচি অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ