• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    দীপংকর তালুকদার লংগদু উপজেলায় গণসংযোগ ও সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল আর নেই                    
 

লামায় এক পোষ্টম্যানের বিরুদ্ধে অভিযোগ
২০ টাকা দিলে মিলছে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র!

Published: 23 Mar 2018   Friday

লামার পোষ্ট অফিসের এক পোষ্টম্যানের বিরুদ্ধে সহকারী শিক্ষক পদের লিখিত পরীক্ষার প্রবেশ বিলির বিপরীতে টাকা নেয়ার অভিযোগ উঠেছে। গেল ২০,২১ ও ২২ মার্চ তিন দিনে প্রায় ৮শত পরীক্ষার্থীর কাছ থেকে অফিস খরচের নাম দিয়ে সর্ব নিন্ম ২০ টাকা থেকে এক শত টাকা পর্যন্ত টাকা আদায় করা হয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ। 

 

তবে লামা পোষ্ট অফিসের পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরী এসব অস্বীকার করে দাবী করেছেন পত্র বিলি করতে গিয়ে কারোর কাছ থেকে কোন টাকা নেননি।

 

উল্লেখ্য,আগামী ৬ এপ্রিল বান্দরবান পার্বত্য জেলা পরিষদের শিক্ষা বিভাগের অধীনে সহকারী শিক্ষক পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

 

লামা উপজেলা পোষ্ট অফিস সূত্রে জানা গেছে, গেল ২০,২১ ও ২২ মার্চ তিন দিনে প্রায় ৯শতটি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহকারী শিক্ষক পদে নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র এসেছে। বৃহস্প্রতিবার পর্যন্ত ৮শতটি প্রবেশ পত্র বিলি হয়ে গেছে।


প্রবেশ পত্র নিতে আসে মংসাই মার্মা, মোঃ মিজান, উক্য হাই মার্মা, হ্লাথোয়াইংগ্য মার্মা, মংয়েই চাই মার্মা, উছাইসে মার্মাসহ প্রায় দুশতাধিক পরীক্ষার্থী। এদের মধ্যে কয়েকজন টাকা দিতে না পারায় তাদের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র না দিয়ে ফেরত দেয়। পরে তারা টাকা সংগ্রহ করে টাকা দিয়ে পোষ্ট অফিস থেকে বিকালে প্রবেশ পত্র সংগ্রহ করেন বলে তারা জানান।


ফাঁসিয়াখালী ইউনিয়নের দূর্গম গ্রাম ইয়াংছা বড়পাড়ার বাসিন্দা চামাচিং মার্মা অভিযোগ করেছেন, তিনটি প্রবেশ পত্র বাবদ ১শত ৫০টাকা দিতে হয়েছে।  কেয়চিং থোয়াই মার্মা, মংথোয়াইনু মার্মা, নুংক্যমং মার্মা, মংচিহ্লা মার্মাসহ আরো ১৫ জন অভিযোগ করেছেন টাকা দিয়ে পোষ্ট অফিস থেকে প্রবেশ পত্র সংগ্রহ করেছেন। এর আগেপ্রবেশ পত্র নিতে গিয়ে ফেরত যেতে হয়েছে।


২০ টাকা দিয়ে প্রবেশপত্র গ্রহন করেছেন এমনই একজন মংসাই মার্মা। তিনি জানান, তার প্রবেশ পত্র সংগ্রহ করতে বৃৃহস্প্রতিবার দুপুর প্রায় সাড়ে ১১টার সময় লামা পোষ্ট অফিসে যান। তখন দেখেন দেড়শত থেকে দু`শতাধিকের প্রবেশ পত্র গ্রহন করতে ছেলে-মেয়ে পোষ্ট অফিসে ভিড় করেছেন। তার প্রবেশ পত্রটি নিতে প্রায়  দু`ঘন্টার মতো সময় লেগেছে।


প্রবেশ পত্র দেয়ার পাওয়ার আগে পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরী ২০টাকা দিতে দাবী করেন বলেন অভিযোগ করে তিনি আরো জানান, তাকে পোষ্টম্যান বলেন অফিসের খরচের জন্য সবার কাছ থেকে ২০টাকা থেকে ১শত টাকা পর্যন্ত নেয়া হচ্ছে। তাই ২০টাকা দিতে হবে। পরে পোষ্টমেনকে ২০টাকা দিয়ে প্রবেশ পত্র সংগ্রহ করেন তিনি।


টাকা নেওয়ার বিষয়ে লামা পোষ্ট অফিসের পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরীর কাছ থেকে জানতে চাইলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, প্রবেশ পত্র বিলি করতে গিয়ে তিনি কারোর কাছ থেকে কোন টাকা-পয়সা নেননি।


লামা উপজেলা পোষ্ট মাষ্টার মোঃ সিদ্দিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, টাকা নেয়ার অভিযোগটি কয়েকজনের কাছ থেকে শুনেছেন। অফিস খরচের জন্য টাকা নেয়ার বিধান নেই।


বান্দরবানের পোষ্ট অফিস পরিদর্শক(প্রশাসন) মোঃ সেলিমের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, প্রবেশ পত্র বিলির জন্য কোন টাকা নেয়ার বিধান নেই। তবে নিয়ে থাকলে অপরাধ করেছে। এ বিষয়ে অফিস রোববার খুললে কিছু একটা করা যায় কিনা দেখা যাবে বলে তিনি জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ