• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার                    আদিবাসীদের উন্নয়নে অগ্রাধিকার এবং জাতীয় বাজেটে পর্যাপ্ত বাজেট বরাদ্দের দাবী                    রাজস্থলীতে প্রতিবেশ, জলবাযূ পরির্বতন ও অভিযোজন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    বিশ্ব পরিবেশ দিবসে বিলাইছড়িতে র‌্যালী ও আলোচনা সভা                    কাপ্তাইয়ে অবহিতকরণ সভা ও চলচ্চিত্র প্রদর্শন                    জুরাছড়িতে তামাকের বিষাক্ত গন্ধে ভয়াবহ রোগ দেখা দিচ্ছে                    জীবনের নিরাপত্তা চেয়ে রাঙামাটিতে মোহাম্মদ হোসেন নামের এক বয়োবৃদ্ধের সংবাদ সন্মেলন                    মহালছড়িতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক                    কারিতাসের উদ্যোগে রাজস্থলীতে বিনামূল্য ছাগল বিতরণ                    কাপ্তাইয়ে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত                    রাঙামাটিতে ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর হবে                    মুজিববর্ষ উপলক্ষে কাপ্তাইয়ে `ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় ` শীর্ষক সেমিনার                    আলীকদমে এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত।                    চোখের দৃষ্টি নিয়ে বাঁচতে চায় সুপ্রিয় চাকমা                    খাগড়াছড়িতে পুলিশ কনস্টেবল নিয়োগে কারো সাথে লেনদেন না করার আহ্বান এসপি’র                    খাগড়াছড়িতে সনাক-এর সভায় জেলার দুর্নীতি-অনিয়ম নিয়ে উদ্বেগ প্রকাশ                    খাগড়াছড়িতে বুধবার লক্ষ শিশুকে ভিটামিন “এ” খাওয়ানো হবে                    ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে তথ্য সংগ্রহকারী-সুপাভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ                    পাহাড়ে উন্নয়নের আলো পৌছে দিতে সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার-জ্ঞানেন্দু বিকাশ চাকমা                    চন্দ্রঘোনায় টিউবওয়েলের পানি পানে অযোগ্য, দুভোর্গ চরমে                    রাঙামাটিতে ট্রাক চালক কল্যাণ সমিতির মৃত্যুবরণকারী সদস্যের পরিবারদের মাঝে নগদ অর্থ প্রদান                    
 

লামায় এক পোষ্টম্যানের বিরুদ্ধে অভিযোগ
২০ টাকা দিলে মিলছে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র!

Published: 23 Mar 2018   Friday

লামার পোষ্ট অফিসের এক পোষ্টম্যানের বিরুদ্ধে সহকারী শিক্ষক পদের লিখিত পরীক্ষার প্রবেশ বিলির বিপরীতে টাকা নেয়ার অভিযোগ উঠেছে। গেল ২০,২১ ও ২২ মার্চ তিন দিনে প্রায় ৮শত পরীক্ষার্থীর কাছ থেকে অফিস খরচের নাম দিয়ে সর্ব নিন্ম ২০ টাকা থেকে এক শত টাকা পর্যন্ত টাকা আদায় করা হয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ। 

 

তবে লামা পোষ্ট অফিসের পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরী এসব অস্বীকার করে দাবী করেছেন পত্র বিলি করতে গিয়ে কারোর কাছ থেকে কোন টাকা নেননি।

 

উল্লেখ্য,আগামী ৬ এপ্রিল বান্দরবান পার্বত্য জেলা পরিষদের শিক্ষা বিভাগের অধীনে সহকারী শিক্ষক পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

 

লামা উপজেলা পোষ্ট অফিস সূত্রে জানা গেছে, গেল ২০,২১ ও ২২ মার্চ তিন দিনে প্রায় ৯শতটি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহকারী শিক্ষক পদে নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র এসেছে। বৃহস্প্রতিবার পর্যন্ত ৮শতটি প্রবেশ পত্র বিলি হয়ে গেছে।


প্রবেশ পত্র নিতে আসে মংসাই মার্মা, মোঃ মিজান, উক্য হাই মার্মা, হ্লাথোয়াইংগ্য মার্মা, মংয়েই চাই মার্মা, উছাইসে মার্মাসহ প্রায় দুশতাধিক পরীক্ষার্থী। এদের মধ্যে কয়েকজন টাকা দিতে না পারায় তাদের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র না দিয়ে ফেরত দেয়। পরে তারা টাকা সংগ্রহ করে টাকা দিয়ে পোষ্ট অফিস থেকে বিকালে প্রবেশ পত্র সংগ্রহ করেন বলে তারা জানান।


ফাঁসিয়াখালী ইউনিয়নের দূর্গম গ্রাম ইয়াংছা বড়পাড়ার বাসিন্দা চামাচিং মার্মা অভিযোগ করেছেন, তিনটি প্রবেশ পত্র বাবদ ১শত ৫০টাকা দিতে হয়েছে।  কেয়চিং থোয়াই মার্মা, মংথোয়াইনু মার্মা, নুংক্যমং মার্মা, মংচিহ্লা মার্মাসহ আরো ১৫ জন অভিযোগ করেছেন টাকা দিয়ে পোষ্ট অফিস থেকে প্রবেশ পত্র সংগ্রহ করেছেন। এর আগেপ্রবেশ পত্র নিতে গিয়ে ফেরত যেতে হয়েছে।


২০ টাকা দিয়ে প্রবেশপত্র গ্রহন করেছেন এমনই একজন মংসাই মার্মা। তিনি জানান, তার প্রবেশ পত্র সংগ্রহ করতে বৃৃহস্প্রতিবার দুপুর প্রায় সাড়ে ১১টার সময় লামা পোষ্ট অফিসে যান। তখন দেখেন দেড়শত থেকে দু`শতাধিকের প্রবেশ পত্র গ্রহন করতে ছেলে-মেয়ে পোষ্ট অফিসে ভিড় করেছেন। তার প্রবেশ পত্রটি নিতে প্রায়  দু`ঘন্টার মতো সময় লেগেছে।


প্রবেশ পত্র দেয়ার পাওয়ার আগে পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরী ২০টাকা দিতে দাবী করেন বলেন অভিযোগ করে তিনি আরো জানান, তাকে পোষ্টম্যান বলেন অফিসের খরচের জন্য সবার কাছ থেকে ২০টাকা থেকে ১শত টাকা পর্যন্ত নেয়া হচ্ছে। তাই ২০টাকা দিতে হবে। পরে পোষ্টমেনকে ২০টাকা দিয়ে প্রবেশ পত্র সংগ্রহ করেন তিনি।


টাকা নেওয়ার বিষয়ে লামা পোষ্ট অফিসের পোষ্টম্যান বিদ্যাচরণ চৌধুরীর কাছ থেকে জানতে চাইলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, প্রবেশ পত্র বিলি করতে গিয়ে তিনি কারোর কাছ থেকে কোন টাকা-পয়সা নেননি।


লামা উপজেলা পোষ্ট মাষ্টার মোঃ সিদ্দিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, টাকা নেয়ার অভিযোগটি কয়েকজনের কাছ থেকে শুনেছেন। অফিস খরচের জন্য টাকা নেয়ার বিধান নেই।


বান্দরবানের পোষ্ট অফিস পরিদর্শক(প্রশাসন) মোঃ সেলিমের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, প্রবেশ পত্র বিলির জন্য কোন টাকা নেয়ার বিধান নেই। তবে নিয়ে থাকলে অপরাধ করেছে। এ বিষয়ে অফিস রোববার খুললে কিছু একটা করা যায় কিনা দেখা যাবে বলে তিনি জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ