• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
মহালছড়িতে জোনকাপ ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন টিলাপাড়া একাদশ                    রাঙামাটিতে যুবলীগ নেতাকে বহিস্কারের প্রতিবাদে সংবাদ সন্মেলন                    মুজিব বর্ষে বেকার যুবদের প্রশিক্ষণের মাধ্যমে যুব জাগরণ সৃষ্টি হবে                    রাঙামাটিতে ব্রিটিশ কাউন্সিলের দুই দিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু                    লংগদুতে স্বপ্নবুননের শীতার্থে মাঝে শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানকে গুলি করে হত্যার হুমকি প্রতিবাদে সংবাদ সম্মেলন                    সাজেকে এক যুবকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা                    ফারুয়া ইউনিয়ন পরিষদের পুষ্টি বিষয়ক বাজেট বিশ্লেষণ সভা                    কক্সবাজারে রাখাইন পল্লী উচ্ছেদের প্রতিবাদে রাঙামাটিতে রাখাইন সম্প্রদায়ের মানববন্ধন                    রাইখালীতে ভাড়ায় চালিত হোন্ডা চালক ৪ দিন ধরে নিখোঁজ                    বিলাইছড়িতে উপজেলা পর্যায়ে আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত                    লংগদুতে দুর্বৃত্তদের গুলিতে জেএসএসের এমএনলারমা গ্রুপের এক কর্মী নিহত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের বারঘোনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পুর্ণমিলনী উৎসব অনুষ্ঠিত                    প্রাথমিক শিক্ষা হচ্ছে সকল শিক্ষার ভিত্তি-বৃষ কেতু চাকমা                    রাঙামাটিতে শীর্তাথদের মাঝে কম্বল বিতরণ করলেন বাসন্তী চাকমা এমপি                    রাঙামাটিতে আন্তর্জাতিক সেবাধর্মী সংগঠন এপেক্স ক্লাবের অভিষেক অনুষ্ঠিত                    পানছড়িতে ৪শ কম্বল বিতরণ করলেন বাসন্তি চাকমা এমপি                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রামের প্রথাগত বিচার ব্যবস্থা শক্তিশালীকরণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা                    রাঙামাটিতে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবের সমাপ্ত                    কেপিএম বন্ধ হলে কাগজের বাজার দখলে যাবে বেসরকারী প্রতিষ্ঠানের                    
 

বরকলের জন সভায় উষাতন তালুকাদার
পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতি ও স্থায়ী শান্তি বজায় রাখতে সিংহ মার্কার বিকল্প নেই

বরকল প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 27 Dec 2018   Thursday

পার্বত্যঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে হলে সিংহ প্রতীকের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ২৯৯ নং পার্বত্য রাঙামাটির আসনের সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার।


বৃহষ্পতিবার শেষ নির্বাচনী প্রচারণা দিনে বরকল উপজেলার সীমান্তবর্তী ছোটহরিণা বাজারের জন সভা ও বরকল বাজারের পথ সভায় তিনি এসব কথা বলেন।


আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার নির্বাচনী প্রচারনায় মিথ্যাচার করে সাধারন মানুষদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন বলে অভিযোগ করে উষাতন তালুকদার বলেন,৩০ ডিসেম্বর নির্বাচন না হওয়ার আগে দীপংকর তালুকদার নাকি সংসদ সদস্য হিসাবে র্নিবাচিত হয়েছেন। কেবলমাত্র শপথ গ্রহন করে দায়িত্ব নেয়ার বাকী মাত্র। যদি সেই ধরনের হয়ে থাকে তাহলে অন্য প্রার্থীদের বিরুদ্ধে এতো মিথ্যা অপবাদ কেন? তবে যতই মিথ্যাচার করা হোক না কেন সাধারন মানুষ সবই জানে। ওই মিথ্যাচার করে মানুষদেরকে বিভ্রান্তি করতে পারবেন না। দীপংকর তালুকদার বিভিন্ন এলাকায় প্রচারণার সময় বলে বেড়াচ্ছেন প্রশাসন সেনাবাহিনী বিজিবি ও পুলিশ বাহিনী নাকি তার কথা শুনে। তাকে সাহায্য সহযোগিতা করছে।এই দেশের মানুষ জানে সেনাবাহিনী বিজিবি ও পুলিশ বাহিনী দীপংকর তালুকদারের আজ্ঞাবহ নয় । তারা এই দেশের গর্বিত সন্তান তারা রাষ্ট্রের আজ্ঞাবহ, ব্যক্তি দীপংকর তালুদারের নয়।


ঊষাতন তালুকদার আরো বলেন, দীপংকর তালুকদার মনে করছেন তিনি রাম রাজত্ব কায়েম করছেন। কিন্তু তিনি জানেন না যে এখন রামও নেই সেই অযোধ্যা নগরীও নেই। তিনি আরো বলেন,দশম জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়ে জনগণের বিপুল ভোটে তাকে জয়ী করেছে। নির্বাচন কমিশন নির্বাচন সুষ্ঠু সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে স্বীকৃতি দিয়েছেন। তাহলে গেল ৫বছর পরে জনসংহতি সমিতি( জেএসএস) ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে বলে যে মিথ্যা অপবাদ দিয়ে প্রচার করছেন কি উদ্দেশ্য? যদি সত্যিকার অর্থে ভোট ডাকাতি করা হতো তাহলে তৎসময়ে মামলা করা হলো না কেন? এখন ৫ বছর পরে এসে নির্বাচনের সময় ্এসব মিথ্যাচার করে আমার জনপ্রিয়তার সামান্যতম কমতি হবে না। কারণ সাধারণ মানুষ দীপংকর বাবুর ব্যাপারে যথেষ্ট জানেন। সেটা নতুন করে বলার প্রয়োজন নেই বলে মনে করেন উষাতন তালুকদার।


উপজেলা কার্বারী কল্যাণ এসোসিয়েশনের সভাপতি নন্দ বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনী প্রচারণা সভায় বক্তব্য রাখেন কালায়ন চাকমা।


এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিধান চাকমা নারী ভাইস চেয়ারম্যান শকুন্তলা চাকমা জনসংহতি সমিতি উপজেলা শাখার সভাপতি উৎপল চাকমা সাবেক আইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্যামরতন চাকমা জনসংহতি সমিতির জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শরৎ জ্যোতি চাকমা জনসংহতি সমিতির বরকল উপজেলার সাবেক সভাপতি জ্ঞান তালুকদার, সাংবাদিক সুশীল প্রসাদ চাকমা স্থানীয় সাংবাদিকসহ হেডম্যান কার্বারী ও এলাকার জনসাধারনরা উপস্থিত ছিলেন।

 

এদিকে প্রচারনা শেষ দিনে উষাতন তালুকদার শহরের ট্রাইবেল আদাম  ও ভেদভেদিতে পথ সভা করেন। এসব পথ সভায় জনসংহতি সমিতির নেতাকর্মীরা ছাড়াও স্থানীয় জনসাধারন ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ