• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
এইচএসসিতে রাঙামাটিতে জিপিএ-৫ পেয়েছে ১৯৫ জন শিক্ষার্থী                    রাবিপ্রবির কর্মচারী কল্যাণ সমিতির নেতৃত্বে কামাল ও রফিকুল                    বোনের বিয়েতে যাওয়া হল না কলেজ ছাত্রী নেন্সির                    ৯৯৯ নম্বরে ফোনে উদ্ধার হলেন কাপ্তাই লেকে আটকে পড়া ১৭৫ জন শিক্ষক ও শিক্ষার্থী                    খাগড়াছড়ির মানিকছড়িতে লাশবাহী এ্যাম্বুলেন্সের চাপায় স্কুল শিক্ষার্থী নিহত                    খাগড়াছড়ির গুইমারাতে শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরন করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক                    খাগড়াছড়িতে ককবরক ভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা                    অটোরিক্সা চালক সেজে রাঙামাটিতে বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান                    বিলাইছড়িতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথলেটিক্স প্রতিযোগিতা                    বিলাইছড়িতে হেডম্যান-কারবারী সন্মেলন অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু,গুরুত্বর আহত ১                    রাঙামাটিতে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে বনভান্তের ১০৪তম জন্মদিন উদযাপন                    পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাহাড়ে মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছে-নিখিল কুমার চাকমা                    বান্দরবানে ম্রো কার্বারি পাড়ায় অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন                    বিলাইছড়িতে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা প্রদান                    রাঙামাটিতে শীতার্থদের মাঝে সেনা বাহিনীর শীতবস্ত্র ও মানবিক সহায়তা প্রদান                    রাঙামাটিতে পবিত্র ত্রিপিটকের মোটর শোভাযাত্রা                    জুরাছড়িতে সাড়ে তিন কোটি টাকার চোরাই কাঠ জব্দ                    দৃষ্টি প্রতিবন্ধি শিখা তংচংগ্যা একজন বড় শিল্পী হতে চায়                    লামায় ম্রোপাড়ায় অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনায় তদন্তে জাতীয় মানবধিকার কমিশন                    খাগড়াছড়িতে বই উৎসব উদযাপন                    
 
ads

অপরুপ কাপ্তাইয়ের পাহাড়িকা পিকনিক স্পট হাতছানি দিচ্ছে পর্যটকদের

মোঃ নজরুল ইসলাম লাভলু,কাপ্তাই : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 01 Jan 2022   Saturday

অপরূপ সৌন্দর্যের লীলাভূমি রাঙামাটির কাপ্তাইয়ের শীলছড়িতে প্রাকৃতিক মনোরম পরিবেশে গড়ে উঠেছে বিনোদন কেন্দ্র পাহাড়িকা পিকনিক স্পট। শান্ত শীতল জলরাশির কর্ণফুলী নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা এই বিনোদন কেন্দ্রটি যেকোন দর্শনার্থীকে অনায়াসেই কাছে টানবে। কারণ অপূর্ব এই স্থানটি প্রকৃতিই যেন তার আপন মনে সাজিয়েছে। আর তাই পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে এই বিনোদন কেন্দ্র। তাইতো দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা ছুটে আসছেন এই কেন্দ্রে।
 
পাহাড়িকা পিকনিক স্পটে আসতে তেমন ঝামেলা পোহাতে হয়না। কারণ ঢাকা থেকে কাপ্তাইয়ে রয়েছে সরাসরি চেয়ার কোচ। এছাড়া চট্টগ্রাম থেকে বাসে, সিএনজি চালিত অটোরিক্সা, মাইক্রো, প্রাইভেট কারসহ অন্যান্য যানবাহনে সরাসরি কাপ্তাইয়ের শীলছড়ি আসা যায়।
 
কাপ্তাই পাহাড়িকা বিনোদন কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা গেছে, পাহাড়, নদী, আকাশসহ প্রাকৃতিক সৌন্দর্যবেষ্টিত  কর্ণফুলী নদীর পাশেই রয়েছে শীলছড়ি সীতাপাহাড়। এর সন্নিকটেই রয়েছে রাম পাহাড়। আর রামপাহাড় ও সীতাপাহাড় নিয়ে রয়েছে নানা কিংবদন্তি। মনোরম এই পর্যটন স্পটে প্রবেশ করলে যে কারো মনই প্রফুল্ল হয়ে উঠবে। অত্যান্ত মনোরম, পরিচ্ছন্ন প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠেছে এই পর্যটন পিকনিক স্পটটি। পর্যটন স্পটটিতে রয়েছে পর্যটকদের বসার জন্য বিভিন্ন ছোট ছোট গোল ঘরের ব্যবস্থা। রয়েছে ছোটদের বিনোদনের জন্য বিভিন্ন খেলাধুলার সামগ্রী। এছাড়া পর্যটকদের থাকার জন্য রয়েছে ৪টি কটেজ। এই বিনোদন কেন্দ্রে আরো রয়েছে টেন্ড ফ্যাসিলিটি, বোট ফ্যাসিলিটি সহ অত্যাধুনিক বিভিন্ন ব্যবস্থা। এছাড়া বিনোদন কেন্দ্রের সামনে রয়েছে গাড়ি পার্কিংয়ের সু-ব্যবস্থা। চট্টগ্রাম থেকে পাহাড়িকা পিকনিক স্পটে আসা গৃহিনী নার্গিস ও শারমিন আক্তার তাদের এক প্রতিক্রিয়ায় জানান, কাপ্তাইয়ের বিভিন্ন পর্যটন স্পটে ঘুরেছি। আমাদের কাছে "পাহাড়িকা পিকনিক স্পট" টি খুবই পছন্দের বিনোদন কেন্দ্র। এখানে খোলামেলা বিশাল পরিসরে পরিচ্ছন্ন পরিবেশে আমরা মুগ্ধ। তাই স্ব-পরিবারে প্রকৃতির মাঝে মিশে যেতে চাইলে এমন নিরিবিলি পরিবেশই আদর্শ স্থান বলে আমরা মনে করি।  
 
 এই বিনোদন কেন্দ্রের পরিচালক শামা সিদ্দিকীর সাথে  আলাপকালে তিনি জানান, পারিবারিক, ঝুট-ঝামেলাবিহীন বিনোদনের আদর্শ স্থান হলো এই "পাহাড়িকা পিকনিক স্পট"। এখানে সুলোভমূল্যে রয়েছে বিভিন্ন সুবিধা। অর্ডারের মাধ্যমে খাবার সরবরাহ, বার্বুচি দিয়ে নিজস্ব খাবার রান্নার ব্যবস্থা, পরিজন নিয়ে রাত্রি যাপনের জন্য সু-সজ্জিত কটেজ। সারাদিনের জন্যও কটেজ বুকিং করা যায়। এরজন্য মূল্যটাও বেশি নয়।
 
তিনি আরো জানান, পিকনিক স্পটের পাশেই রয়েছে কাপ্তাই থানা ও আনসার ব্যাটেলিয়ান ক্যাম্প। বাড়তি কোন ঝুট-ঝামেলা ছাড়াই নিরাপদ নিশ্চিন্তে এই বিনোদন কেন্দ্রে স্ব-পরিবারে আনন্দ উপভোগ করা যায়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ